Janmashtami 2022: জন্মাষ্টমীতে বৃষ রাশিতে চন্দ্রের প্রবেশ! কৃষ্ণের জন্মকুন্ডলীর মত কোন কোন রাশির ভাগ্য হবে উজ্জ্বল, জানুন

Auspicious Yog: বৃষ রাশিতে চন্দ্র মহিমান্বিত। চন্দ্রের পাশাপাশি সূর্যেরও একই অবস্থান থাকবে। এই শুভ যোগে কৃষ্ণ পুজো করা খুবই শুভ বলে মনে করা হয়।

Janmashtami 2022: জন্মাষ্টমীতে বৃষ রাশিতে চন্দ্রের প্রবেশ! কৃষ্ণের জন্মকুন্ডলীর মত কোন কোন রাশির ভাগ্য হবে উজ্জ্বল, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 9:08 AM

এ বছর জন্মাষ্টমীতে (Janmashtami 2022) রোহিণী নক্ষত্রের অবস্থান হবে না ঠিকই., কিন্তু একটি খুব শুভ ও কাকতালীয় ঘটনা উপস্থিতি ঘটবে বলে জানা গিয়েছে। প্রকৃতপক্ষে জন্মাষ্টমীর তারিখ নিয়ে বিভ্রান্তির কারণে এবার ১৮ অগস্টের পরিবর্তে ১৯ অগস্ট মধ্যরাতে যে কাকতালীয় ঘটনা ঘটবে, তা খুবই বিশেষ। এই আশ্চর্য ঘটনার কারণে জন্মাষ্টমী যোগ ১৯ অগস্ট গঠিত হবে। এই যোগে কৃষ্ণের আরাধনা (Worship  of Lord Krishna)  অত্য়ন্ত শুভ হবে বলে জানা গিয়েছে। জ্যোতিষমতে এই যোগ অনেক রাশির উপরও প্রভাব ফেলবে।

জন্মাষ্টমীর শুভ কাকতালীয় ঘটনা

আগামী ১৯ অগস্ট, জন্মাষ্টমীর দিন চন্দ্র সকাল ৬টা ৬ মিনিটে বৃষ রাশিতে প্রবেশ করবে। কালচক্রের গণনা অনুসারে, ১৯ তারিখ মধ্যরাতে চন্দ্র বৃষ রাশিতে প্রবেশ করবে। শ্রীকৃষ্ণেক জন্মতালিকা অনুসারে, সেই রাশিতেই উপস্থিত রয়েছে। চন্দ্র বৃষ রাশি ও রাশিচক্র। অর্থাত্‍ এই সময়ে কৃষ্ণের জন্মাকুন্ডলীতে যেমন রয়েছে সেই একই জন্মের আরোহণ তৈরি হবে এই রাশির জাতক-জাতিকাদের। বৃষ রাশিতে চন্দ্র মহিমান্বিত। চন্দ্রের পাশাপাশি সূর্যেরও একই অবস্থান থাকবে। এই শুভ যোগে কৃষ্ণ পুজো করা খুবই শুভ বলে মনে করা হয়।

কোন কোন রাশিগুলির জন্য শুভ

বৃষ রাশি- জন্মাষ্টমীতে বৃষ রাশিতে চন্দ্রের যোগাযোগ অত্যন্ত শুভ হবে। বৃষ রাশির জাতকদের মনোবল থাকবে উঁচু। কাজ হোক বা পারিবারিক জীবন, আপনি আপনার কঠোর পরিশ্রম ও পরিশ্রম অনুযায়ী সব ক্ষেত্রেই সাফল্য পাবেন। আর্থিক বিষয়েও ভাগ্যের সমর্থন পাবেন। স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ক মধুর এবং সহযোগিতাপূর্ণ হবে। যদি কোন পরিকল্পনা আপনার মধ্যে আটকে থাকে, তবে আপনি তাতে সফলতা পাবেন। শ্রীকৃষ্ণের কৃপায় সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ধর্মীয় কাজের প্রতি আগ্রহ থাকবে, পুণ্যের কাজ আপনার হাতে হবে।

বৃশ্চিক রাশি- জন্মাষ্টমীতে করা শুভ যোগ বৃশ্চিক রাশির জন্য উপকারী হবে। বন্ধু এবং সহকর্মীদের কাছ থেকে সম্পূর্ণ সাহায্য পাওয়া যাবে। একটি নতুন সম্পর্ক এবং বন্ধুত্বের শুরুর জন্য একটি কাকতালীয় ঘটনাও হবে। পারিবারিক জীবনে পারস্পরিক বোঝাপড়া ও সম্প্রীতি বৃদ্ধি পাবে। স্বাস্থ্যের ক্ষেত্রেও এই রাশির মানুষরা শুভ ফল পাবেন। জন্মাষ্টমী উপলক্ষে চরণামৃত গ্রহণ করতে হবে, এতে সুখ ও স্বাস্থ্য বাড়বে।

কর্কট রাশি- এবারের জন্মাষ্টমী কর্কট রাশির জন্যও খুব শুভ। জন্মাষ্টমীতে শুক্র কর্কট রাশিতে থাকবে এবং চন্দ্র বৃষ রাশিতে শুক্র গমন করবে। এমন পরিস্থিতিতে রাশি পরিবর্তনের কারণে এই জন্মাষ্টমী কর্কট রাশির জাতকদের জন্য উপকারী ও আনন্দদায়ক হবে। এই রাশির জাতকরা বৈষয়িক সুখের মাধ্যম পাবেন। যারা যানবাহন কিনতে চাইছেন, তাদের প্রচেষ্টা সফল হবে। সম্পদের সুফল পেতে পারেন। ধর্মীয় কাজে অর্থ ব্যয় করে মেধা অর্জন করা যায়।

সিংহ রাশি- এই জন্মাষ্টমীতে শ্রীকৃষ্ণের কৃপায় উপকৃত হবেন। এই রাশির জাতক-জাতিকারা মায়ের পক্ষ থেকে সুখ ও সমর্থন পাবেন। আর্থিক বিষয়ে কোনও অভাব-অনটন থাকবে না, কর্মক্ষেত্রে আপনার সুনাম বৃদ্ধি পাবে। যারা বিরোধীদের দ্বারা বিরক্ত, তাদের কষ্ট দূর হবে। সুখের মাধ্যম পেয়ে মন খুশি হবে। দেব দর্শনের সুফলও পাবেন।