Bharani Nakshatra 2022: ভরণী নক্ষত্রে শুক্রের প্রবেশ! বদলে যেতে পারে এই পাঁচ রাশির পুরো জীবনটাই

Astrology: এই নক্ষত্রে জন্মগ্রহণকারী জাতকরা অত্যন্ত সৃজনশীল হন। সঙ্গীতে আগ্রহ থাকলে এর প্রভাব শিল্পজগত, মিডিয়া এবং মিডিয়া সম্পর্কিত স্থানগুলিতে বিশেষভাবে সাফল্য পেতে পারেন। এবার দেখে নেওয়া যাক, কোন কোন রাশির উপর শুক্রের গভীর প্রভাব পড়েছে...

Bharani Nakshatra 2022: ভরণী নক্ষত্রে শুক্রের প্রবেশ! বদলে যেতে পারে এই পাঁচ রাশির পুরো জীবনটাই
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2022 | 6:40 PM

সূর্যের গতিপথকে যেমন ১২ ভাগে ভাগ করে প্রতি ভাগের নাম রাখা হয়েছে রাশি (Horoscope) তেমনি চন্দ্রপথকে ২৮ ভাগে ভাগ করে প্রতি ভাগের নাম রাখা হয়েছে নক্ষত্র (Nakshatra)। জন্মের সময় যে নক্ষত্রে চন্দ্র অবস্থান করে, তা জন্ম নক্ষত্র হিসেবে স্বীকৃত। জ্যোতিষ মতে  (Astrology) কোনও জাতকের কোষ্ঠি রচনার সময় এটি জানা জরুরি যে, সেই জাতক কোন নক্ষত্রে জন্মগ্রহণ করেছেন। এই ২৭টির মধ্যে কিছু কিছু নক্ষত্র অত্যন্ত শুভ। ভরণী (Bharani Nakshatra) ভারতীয় জ্যোতির্বিজ্ঞান অনুসারে ২৮টি নক্ষত্রের দ্বিতীয় সদস্যা। চাঁদ প্রত্যেক তিথিতে একেকটি নক্ষত্রের সীমানায় অবস্থান করে। পূর্ণিমার দিন চাঁদ যে নক্ষত্রে অবস্থান করে তদনুসারে মাসের নাম বৈশাখ, জ্যৈষ্ঠ, আষাঢ় ইত্যাদি রাখা হয়েছে। শাস্ত্রে নক্ষত্রের অবস্থান এবং যোগতারা নির্দিষ্ট করা আছে। তাই প্রত্যেক নক্ষত্রের ভোগ নির্দিষ্ট। এর কোন পরিবর্তন হয় না।

গত ৪ জুন থেকে ভরণী নক্ষত্রে প্রবেশ ঘটেছে শুক্রের, ফলে রাশিচক্রের বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভরণী নক্ষত্রের অধিপতি শুক্র। তাই রাশিগুলির উপর শুক্রের প্রভাব বর্তমান থাকবে। নক্ষত্রের যেকোনও শুভ কাজে ফল দেয় শুক্র গ্রহ। যে ঋতুতেই জন্মতারিখ থাকুক না কেন, শুক্র যদি আপনার রাশির উপর প্রভাব বিস্তার করে, তাহলে জীবনটাই বদলে যেতে পারে। নিজেকে ভাগ্য়বান বলে মনে হতে পারে। ভরণীতে শুক্রের গমন একটি অনুকূল অবস্থান। শুক্র যে ধন-সম্পদ ও বৈষয়িক আনন্দের অধিপতি, তার রাশিতে এলে প্রভাব আরও বিস্তৃত হয়। এই ট্রানজিটের সময় শুক্র-সম্পর্কিত কাজের দিকেও প্রবল ঝোঁক বেশি থাকবে। শুক্রের কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। এই নক্ষত্রে জন্মগ্রহণকারী জাতকরা অত্যন্ত সৃজনশীল হন। সঙ্গীতে আগ্রহ থাকলে এর প্রভাব শিল্পজগত, মিডিয়া এবং মিডিয়া সম্পর্কিত স্থানগুলিতে বিশেষভাবে সাফল্য পেতে পারেন। এবার দেখে নেওয়া যাক, কোন কোন রাশির উপর শুক্রের গভীর প্রভাব পড়েছে…

মেষ রাশি

এই রাশির জাতক-জাতিকাদের সময় অনুকূলভাবে কাটবে এবং কর্মজীবীদের এগিয়ে যাওয়ার এবং পদোন্নতি পাওয়ার সম্ভাবনাও তৈরি হবে। বাড়িতে সুখের পরিবেশ বজায় থাকবে। সন্তানের দিক থেকে কিছুটা সুখ পেতে পারেন। বিপদের সময় আরও ভাল চিন্তাভাবনা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম হবেন। জীবনসঙ্গীর সঙ্গে একান্তে সময় কাটাতে পারবেন।ব্যবসায়িক পরিবর্তনের সময় হতে পারে।

বৃষ রাশি

বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য সময় অনুকূল সময় থাকবে। কর্মক্ষেত্রে কাজের গতি দেখাতে পারেন। আপনার প্রতি মানুষের আস্থা বাড়বে। উচ্চ শিক্ষা গ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য অনুকূল সময় এটি। ঘরের মনোরম পরিবেশ কখনও নষ্ট হতে দেবেন না। দাম্পত্য জীবনে পারস্পরিক বন্ধন ও প্রেম বজায় থাকবে। স্বাস্থ্য ভাল থাকবে। নতুন মানুষের সঙ্গে দেখা ভবিষ্যতের জন্য উপকারী হতে পারে।

কর্কট রাশি

আপনি এই সময়ে একটি মিশ্র প্রভাব দেখতে পারেন। হঠাৎ, বাড়ির ইলেকট্রনিক জিনিসের জন্য একটু বেশি খরচ করতে হতে পারে। আদালতে মামলায় বাধা আসতে পারে। এটি একটি ফোকাস সঙ্গে কাজ. আপনি কর্মক্ষেত্রে কিছুটা ক্লান্তি অনুভব করতে পারেন। যে কাজই করার কথা ভাবছেন, সে বিষয়ে ইতিবাচক মনোভাব রাখুন, সব কাজই ভালো হবে।

কন্য়া রাশি

কন্যা রাশির জাতক-জাতিকারা তাদের পরিবারের সঙ্গে ভাল সময় কাটাতে সক্ষম হবেন।সময় থাকলে কাছে-দূরে ভ্রমণও হয়ে যেতে পারে। এই সময়ে আপনাকে সম্পর্কের ক্ষেত্রে আরও বেশিসময় দিয়ে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। কর্মক্ষেত্রে নিজের জায়গাকে শক্তিশালী ও পাকা করতে সক্ষম হবেন। মার্কেটিং এর সঙ্গে যুক্ত ব্যক্তিরা উন্নতির জন্য অনেক সুবর্ণ সুযোগ পেতে পারেন। কর্মক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হতে পারেন।

তুলা রাশি

তুলা রাশির জাতক-জাতিকাদের পরিস্থিতি সাধারণত অনুকূল থাকবে। প্রেমের সম্পর্ক উন্নত করতে সক্ষম হবেন এই সময়। কিছু সম্পর্ক এই সময়ে দীর্ঘস্থায়ী হতে পারে। টাকা রোজগারের পাশাপাশি সময় ব্যয়ও হতে পারে। আগামী দিনগুলি চ্যালেঞ্জের হতে চলেছে, তাই শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে। যেকোনও কাজ শুরু করার আগে নিজের সঙ্গে পরামর্শ করা ভাল।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।