J&K Encounter: বারামুল্লায় নিরাপত্তা বাহিনীর গুলিতে নিকেশ জঙ্গি, আহত ১ জওয়ান

J&K Encounter: পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালেই বারামুল্লার ওয়ানিগাম বালা এলাকায় তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। সেখানেই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়।

J&K Encounter: বারামুল্লায় নিরাপত্তা বাহিনীর গুলিতে নিকেশ জঙ্গি, আহত ১ জওয়ান
ফাইল ছবি:
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 1:03 PM

কাশ্মীর: উপত্য়কায় ফের জঙ্গিদমনে সাফল্য নিরাপত্তাবাহিনীর। জম্মু-কাশ্মীরের বারামুল্লায় এনকাউন্টারে নিকেশ করা হল এক জঙ্গিকে। বাকি জঙ্গিদের খোঁজে এখনও তল্লাশি অভিযান জারি রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালেই বারামুল্লার ওয়ানিগাম বালা এলাকায় তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। সেখানেই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। প্রায় ঘণ্টা দেড়েকের গুলির লড়াইয়ে এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এনকাউন্টারে এক জওয়ানও আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে আগেই জানা গিয়েছিল বারামুল্লার ওয়ানিগাম বালা এলাকার লোকালয়ে কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে। খবর নিশ্চিত হতেই এদিন সকালে তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তাবাহিনী। ক্রেরি এলাকায় প্রবেশ করতেই একটি বাড়ি থেকে নিরাপত্তারক্ষীদের উপরে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালায় নিরাপত্তারক্ষীরাও। শুরু হয় গুলির লড়াই। প্রায় ঘণ্টাখানেক ধরে এনকাউন্টার অভিযান চলে। নিরাপত্তা বাহিনীর গুলিতে এখনও অবধি এক জঙ্গির নিকেশ হওয়ার খবর পাওয়া গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে, ওই লোকালয়ে দুইজন জঙ্গিই লুকিয়ে ছিল। এদের মধ্যে একজনকে নিকেশ করা হয়েছে। অপরজনের খোঁজে তল্লাশি অভিযান চলছে। নিহত জঙ্গির নাম-পরিচয়, কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে নিহত জঙ্গির কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। গুলির লড়াইয়ে এক সিআরপিএফ জওয়ান আহত হয়েছেন। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অন্যদিকে, শনিবারই জম্মু-কাশ্মীরের কুপওয়াড়া থেকে দুই জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তারা লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে।