Corona Outbreak: গতকালের তুলনায় ১৪ শতাংশ বাড়ল সংক্রমণ, কমল একদিনে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও

India Corona Cases: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯০৩ জন।

Corona Outbreak: গতকালের তুলনায় ১৪ শতাংশ বাড়ল সংক্রমণ, কমল একদিনে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও
দৈনিক সংক্রমণ হু হু করে বাড়ছে রাজ্যে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 10:44 AM

নয়া দিল্লি: উৎসবের মরশুমে স্বস্তি। গতকালের তুলনায় সামান্য বাড়লেও নিয়ন্ত্রণেই আছে প্রায় সংক্রমণ । খানিকটা কমেছে মৃত্যুর সংখ্যাও।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯০৩ জন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১০ হাজার ৪২৩ জন। এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা খানিকটা বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ১৫৯ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লাখ ৯৭ হাজার ৭৪০ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়ছিল মৃত্যুর সংখ্যা। যথেষ্ঠ আতঙ্ক বাড়িয়েছিল গোটা দেশে। তবে গতকালের তুলনায় সামান্য স্বস্তি দিয়ে দেশের মৃত্যুর সংখ্যা। একদিনে ৩১১ জনের মৃত্যু হয়েছে দেশে।

এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ রয়েছে কেরলে (Kerala)। এদিন নতুন করে প্রায় ৬ হাজার ৪৪৪ জনের সংক্রমণের হদিশ মিলেছে শরীরে। মৃত্যু হয়েছে ১৮৭ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ১ হাজার ৭৮ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ৪৮ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৩৯ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৯৭৩ জন। মূলত দক্ষিণ ভারতের রাজ্যগুলি যেমন, কেরল, কর্নাটক, তামিলনাড়ু, তেলেঙ্গনা এবং অন্ধ্র প্রদেশ সংক্রমণের নিরিখে এগিয়ে।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ৭ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৪ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৩৮ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ১ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬২ জন। যার মধ্যে কলকাতার সংখ্যাই ২৪৯। একইসঙ্গে কলকাতা, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার আক্রান্তের পরিসংখ্যানও চিন্তায় রাখছে প্রশাসনকে।মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬২ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৭১ জন। রাজ্যে করোনা মৃত্যু হার এখন সেই ১.২ শতাংশেই। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের।

আরও পড়ুন: ভিডিয়ো: স্কটল্যান্ডে নয়া অবতারে প্রধানমন্ত্রী! উপস্থিত ভারতীয়দের সামনে ড্রাম বাজিয়ে হালকা মেজাজে নরেন্দ্র মোদী

আরও পড়ুন: Purulia: গলগল করে বেরোচ্ছে ধোঁয়া, ভোর-রাতে ভস্মীভূত ৩ দোকান