ধর্ষিত হওয়ার ‘অপরাধে’ মারধর! ধর্ষকের সঙ্গেই নির্যাতিতাকে দড়িতে বেঁধে ঘোরানো হল গ্রাম

ধর্ষণ(Rape)-র ঘটনা গ্রামে জানাজানি হতেই ধর্ষকের সঙ্গেই নির্যাতিতাকেও "দোষী" বলে ঠাউর করা হয়। প্রচন্ড মারধরের পর তাঁদের দড়িতে বেঁধে গোটা গ্রামে ঘোরানো হয়।

ধর্ষিত হওয়ার 'অপরাধে' মারধর! ধর্ষকের সঙ্গেই নির্যাতিতাকে দড়িতে বেঁধে ঘোরানো হল গ্রাম
নির্যাতিতা ও ধর্ষককে একই দড়িতে বেধে ঘোরানো হয়। ছবি:টুইটার থেকে সংগৃহীত।
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 1:00 PM

ভোপাল: ২১ বছরের যুবকের লালসার শিকার হয়েছিলেন ১৬ বছরের কিশোরী। কিন্তু গ্রামবাসীদের মতে, “দোষী” তিনিও। তাই ব্যাপক মারধরের পর ধর্ষকের সঙ্গে একই দড়িতে বেঁধে ঘোরানো হল নির্যাতিতাকে। ধিক্কারজনক এই ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। নির্যাতিতাকে উদ্ধার করেন তাঁরা এবং ধর্ষক সহ মোট ছয়জনকে গ্রেফতার করা হয়। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

মধ্য প্রদেশ(Madhya Pradesh)-র রাজধানী ভোপাল থেকে ৪০০ কিলোমিটার দূরে একটি আদিবাসী অধ্যুষিত গ্রামে ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণ করে ২১ বছরের এক যুবক। গোটা গ্রামে এই ঘটনার জানাজানি হতেই গ্রামবাসীরা ওই কিশোরী ও ধর্ষককে মারধর করা হয়। এরপরই ধর্ষকের সঙ্গেই দড়িতে বেঁধে গোটা গ্রামে ঘোরানো হয়। ভাইরাল ভিডিয়োয় দেখা যায়, আশেপাশে কয়েকজন স্লোগান দিচ্ছেন, “ভারত মাতা কি জয়”। সূত্র অনুযায়ী, নির্যাতিতার পরিবারও এই ঘটনায় জড়িত ছিলেন। ধর্ষিত হওয়ার “অপরাধে” তাঁকে লজ্জিত করতেই গোটা গ্রামে ঘোরানো হয়।

দড়ি বেঁধে গ্রামে ঘোরানোর সময়ই স্থানীয় পুলিশ বিষয়টি সম্পর্কে জানতে পারে ও ঘটনাস্থলে গিয়ে নির্যাতিতাকে উদ্ধার করেন। পুলিশ অফিসার দিলীপ সিং বালওয়াল জানান, দুটি মামলা দায়ের করা হয়েছে। ২১ বছরের ওই তরুণের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে প্রথম মামলাটি দায়ের করা হয়েছে। দ্বিতীয় মামলায় নির্যাতিতার পরিবার ও গ্রামবাসীদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: অসুস্থ প্রবীণ নেতা শরদ পাওয়ার, বুধবার হবে অস্ত্রোপচার