J&K Encounter: গোপন সূত্রে খবর মিলেছিল আগেই, সপ্তাহের শেষবেলাতে সেনার গুলিতে খতম ২ জঙ্গি

J&K Encounter: উপত্যকায় একাধিক অপরাধমূলক ও জঙ্গি কার্যকলাপের সঙ্গে তাঁরা যুক্ত ছিল। দক্ষিণ কাশ্মীর থেকে মূলত শ্রীনগর যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের।

J&K Encounter: গোপন সূত্রে খবর মিলেছিল আগেই, সপ্তাহের শেষবেলাতে সেনার গুলিতে খতম ২ জঙ্গি
ফাইল ছবি:
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 28, 2022 | 8:12 PM

কাশ্মীর: সপ্তাহ শেষেও ফের গুলির লড়াই উপত্যকায়। শনিবার বিকেলেই জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, কাশ্মীরের অনন্তনাগ জেলায় যৌথবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই (Encounter) শুরু হয়েছে। সংঘর্ষে দুই জঙ্গি(Terrorist)-কে নিকেশ করা হয়েছে। তাঁদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। গোটা এলাকাটি ঘিরে ফেলা হয়েছে। চলছে তল্লাশি অভিযান।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল যে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের বিজবেহারা এলাকার শিতিপোরায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে। এরপরই পুলিশ ও নিরাপত্তা বাহিনী ওই এলাকায় পৌঁছয় ও তল্লাশি অভিযান শুরু করে। তল্লাশি অভিযান চলাকালীনই আচমকা জঙ্গিরা পিছন থেকে হামলা চালায়। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালাতে শুরু করে। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে। এই ঘটনার পরই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। মৃত জঙ্গিদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, মৃত দুই জঙ্গির নাম ইসফাক আহ গনি ও ইয়াদার আয়ুব দার। ইসফাক অনন্তনাগেরই চকওয়াগুন্দের বাসিন্দা এবং ইয়াদার অবন্তিপোরার দোগরীপোরা এলাকার বাসিন্দা। তাঁরা  হিজবুল মুজাহিদ্দিন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে। উপত্যকায় একাধিক অপরাধমূলক ও জঙ্গি কার্যকলাপের সঙ্গে তাঁরা যুক্ত ছিল। দক্ষিণ কাশ্মীর থেকে মূলত শ্রীনগর যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের। মৃত দুই জঙ্গির কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। কোথা থেকে এই অস্ত্র এসেছে, তা জানার চেষ্টা করা হচ্ছে।

এর আগে শুক্রবার রাতেও অবন্তিপোরায় এনকাউন্টারে জঙ্গি নিকেশ করা হয়। শুক্রবার সকালেও জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়, পুলওয়ামা ও শ্রীনগরে দুটি বিচ্ছিন্ন এনকাউন্টারে মোট চারজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এরা সকলেই লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। এদের মধ্যে দুইজন টেলিভিশন অভিনেত্রীকে খুনের ঘটনায় অভিযুক্ত ছিল।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla