Karnataka Congress: ঘুষ নিয়েছেন কর্নাটক কংগ্রেস সভাপতি? নতুন অস্বস্তিতে গান্ধী পরিবার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Oct 13, 2021 | 5:43 PM

বেঙ্গালুরু: অস্বস্তি যেন কিছুতেই পিছু ছাড়ছে না কংগ্রেসের (Congress)। পশ্চিমের রাজ্য়গুলির পর এবার দক্ষিণেও প্রদেশ কংগ্রেসের আচরণ বেজায় অস্বস্তিতে ফেলছে কংগ্রেস হাইকমান্ডকে। আর এবারের নতুন অস্বস্তির সৌজন্যে কর্নাটক কংগ্রেস। সম্প্রতি এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে সেখানকার দুই কংগ্রেস নেতা নিজেদের মধ্যে কথা বলছেন। আর তাঁদের চর্চার বিষয় প্রদেশ কংগ্রেস সভাপতি ডি […]

Karnataka Congress: ঘুষ নিয়েছেন কর্নাটক কংগ্রেস সভাপতি? নতুন অস্বস্তিতে গান্ধী পরিবার
এবার অস্বস্তিতে পঞ্জাব কংগ্রেস (ছবি - টুইটার)

বেঙ্গালুরু: অস্বস্তি যেন কিছুতেই পিছু ছাড়ছে না কংগ্রেসের (Congress)। পশ্চিমের রাজ্য়গুলির পর এবার দক্ষিণেও প্রদেশ কংগ্রেসের আচরণ বেজায় অস্বস্তিতে ফেলছে কংগ্রেস হাইকমান্ডকে। আর এবারের নতুন অস্বস্তির সৌজন্যে কর্নাটক কংগ্রেস। সম্প্রতি এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে সেখানকার দুই কংগ্রেস নেতা নিজেদের মধ্যে কথা বলছেন। আর তাঁদের চর্চার বিষয় প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার (Karnataka Congress Chief DK Shivakumar)। আলোচনা হচ্ছে শিবকুমার আর তাঁর অনুগামীরা মিলে নাকি বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত। বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য বুধবার সেই ভিডিয়োটি টুইটও করেছেন।

ভিডিয়োতে যে দুই কংগ্রেস নেতাকে দেখা যাচ্ছে তাঁদের মধ্যে একজন প্রাক্তন কংগ্রেস সাংসদ ভি এস উগরাপ্পা এবং অন্য়জন দলের মিডিয়া কোঅর্ডিনেটর সেলিম আহমেদ। যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে, তা দেখে মনে ভিডিয়োটি গোপনেই রেকর্ড করা হয়েছে। দুই নেতার কোনও খেয়ালই নেই যে তাঁদের কথাবার্তা রেকর্ড হচ্ছে। সেখানে দেখা যাচ্ছে, এক সাংবাদিক বৈঠক শুরুর আগে দুই নেতা চুপি চুপি কথা বলছেন। ফিসফিসিয়ে বলছেন, ৬-৮ শতাংশ থেকে ১২ শতাংশ পর্যন্ত ‘অ্যাডজাস্টমেন্টের’ করছেন শিবকুমার ও তাঁর অনুগামীরা। আর তার থেকে নাকি কংগ্রেস সভাপতি ৫০ কোটি থেকে ১০০ কোটি টাকা পর্যন্ত কামিয়েছেন। যদিও ওই ভিডিয়োটির কোনও সত্যতা টিভি নাইন বাংলা যাচাই করেনি।

এরপর ওই ভিডিয়োটিতেই শিবকুমারকে মদ্যপ বলে অভিহিত করতেও দেখা গিয়েছে। এদিকে ভিডিয়োটি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। অমিত মালব্য নিজের টুইটার হ্যান্ডেলে ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, প্রাক্তন কংগ্রেস সাংসদ ভি এস উগরাপ্পা এবং কর্নাটক কংগ্রেসের মিডিয়া কোঅর্ডিনেটর সেলিম আলোচনা করছেন কীভাবে তাঁদের দলীয় সভাপতি ডি কে শিবকুমার ঘুষ নেন … এবং তার একজন ঘনিষ্ঠ সহযোগী ৫০-১০০ কোটি টাকা উপার্জন করেছেন … তিনি নাকি মদ্যপ থাকেন।”

এদিকে ওই ভিডিয়ো নিয়ে কোনওরকম মন্তব্য করতে চাননি কর্নাটক কংগ্রেসের সভাপতি শিবকুমার। কিন্তু এই ভাইরাল হওয়া ভিডিয়ো যে দলকে চরম অস্বস্তিতে ফেলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। প্রাক্তন কংগ্রেস সাংসদ ভি এস উগরাপ্পাকে ইতিমধ্যেই শো কজ় নোটিস পাঠানো হয়েছে। আর সেলিমকে দল থেকে ছয় বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে।

আরও পড়ুন : Arvind Kejriwal: পঞ্জাবে ঝোপ বুঝে কোপ মারছেন কেজরি, অস্ত্র নিজের ‘গুড ম্যান’ ভাবমূর্তি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla