J&K Terrorist Attack: ১০ দিনে ২ বার, উপত্যকায় ফের জঙ্গি হামলা পরিযায়ী শ্রমিকের উপরে

Migrant Workers Shot: আহত দুই পরিযায়ী শ্রমিকের নাম ছোটা প্রসাদ ও গোবিন্দ। দুইজনেই উত্তর প্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। কর্মসূত্রে তারা জম্মু-কাশ্মীরে গিয়েছিলেন।

J&K Terrorist Attack: ১০ দিনে ২ বার, উপত্যকায় ফের জঙ্গি হামলা পরিযায়ী শ্রমিকের উপরে
ফাইল ছবি (সৌজন্যে: PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 8:06 AM

শ্রীনগর: ফের জঙ্গিদের (Terrorist) নিশানায় সাধারণ মানুষ। শনিবারও ফের উপত্য়কায় হামলা চালাল জঙ্গিরা। জম্মু-কাশ্মীরের অনন্তনাগে (Anantanag) জঙ্গিদের হাতে গুলিবিদ্ধ হলেন দুইজন শ্রমিক। ওই দুই শ্রমিকই উপত্যকার বাসিন্দা নন বলে জানা গিয়েছে, কর্মসূত্রে তারা কাশ্মীরে গিয়েছিলেন। এই নিয়ে বিগত ১০ দিনে দ্বিতীয়বার পরিযায়ী শ্রমিকদের (Migrant Worker) উপরে হামলা চলল।

বিগত কয়েক মাস ধরেই একাধিকবার জম্মু-কাশ্মীরের সাধারণ মানুষের উপরে হামলা চালাচ্ছ জঙ্গিরা। শনিবারও সেই ঘটনারই পুনরাবৃত্তি হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অনন্তনাগের রাখ-মোমিন এলাকায় জঙ্গি হামলা চলে। ভরা বাজারে আচমকাই গুলি চালায় জঙ্গিরা। গুলিবিদ্ধ হন দুইজন পরিযায়ী শ্রমিক। আহত দুই শ্রমিককে স্খানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। গুলি চালানোর পরই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় জঙ্গিরা। তাদের ধরতে গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহত দুই পরিযায়ী শ্রমিকের নাম ছোটা প্রসাদ ও গোবিন্দ। দুইজনেই উত্তর প্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। কর্মসূত্রে তারা জম্মু-কাশ্মীরে গিয়েছিলেন। কাশ্মীর জ়োন পুলিশের তরফেও হামলার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। টুইট করে বলা হয়, “অনন্তনাগের রাখ-মোমিন এলাকায় গুলি চালায় জঙ্গিরা, হামলায় দুইজন পরিযায়ী শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন। আহত দুইজনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। গোটা এলাকাও ঘিরে ফেলা হয়েছে।”

এদিকে, হামলার কিছুক্ষণ পরেই জঙ্গি সংগঠন টিআরএফ দায়স্বীকার করে নিয়েছে। পরবর্তী সময়েও তারা এই ধরনের হামলা জারি রাখবে বলেই জানিয়েছে। সংবাদমাধ্যমকেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে এবং সরকারের স্বপক্ষে খবর পরিবেশন না করার কথা বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৩ নভেম্বরও দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের ওয়ানিহামায় একটি বেসরকারি স্কুলে হামলা চালিয়েছিল জঙ্গিরা। ওই স্কুলেই কর্মরত দুই পরিযায়ী শ্রমিককে গুলি করে জঙ্গিরা।