Indian Airforce: জম্মু-কাশ্মীরে ভেঙে পড়ল বায়ুসেনার হেলিকপ্টার, গুরুতর আহত ২ পাইলট

Helicopter accident In J&K: মঙ্গলবার জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) উধমপুরের কাছে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার (Indian Airforce) একটি চপার। ঘটনায় গুরুতর আহত হলেন দুই পাইলট (Pailot)।

Indian Airforce: জম্মু-কাশ্মীরে ভেঙে পড়ল বায়ুসেনার হেলিকপ্টার, গুরুতর আহত ২ পাইলট
সেই দুর্ঘটনাগ্রস্ত কপ্টার।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 2:52 PM

দেশ: ফের বায়ুসেনার (Indian Airforce) হেলিকপ্টার দুর্ঘটনা। মঙ্গলবার জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) উধমপুরের কাছে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার (Indian Airforce) একটি চপার। ঘটনায় গুরুতর আহত হলেন দুই পাইলট (Pailot)।

জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে দশটা নাগাদ জম্মু-কাশ্মীরের উধমপুরের শিবগড়ধর এলাকায় আচমকা বায়ুসেনার একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। ছুটে যান স্থানীয়রা। তাঁরা দেখতে পান দুই পাইলট মারাত্মকভাবে জখম হয়ে কপ্টারের মধ্যেই রয়েছেন তখনও। তাঁদের প্রচেষ্টাতেই আহত বায়ুসেনার পাইলটদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে পড়েছে এই চপার-দুর্ঘটনার ছবি। যদিও কী কারণে এই দুর্ঘটনা হল তা এখনওও পরিষ্কার নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মঙ্গলবার সকালে উধমপুর জেলার শিবর গড় ধর এলাকায় বায়ুসেনার চিতা হেলিকপ্টারটির ভেঙে পড়ার কারণ খারাপ আবহাওয়া। স্থানীয় সূত্রে খবর, খবর পেয়ে দ্রুত পাইলটদের উদ্ধারে সেখানে পাঠানো হয় পুলিশ টিম। আর কাশ্মীর পুলিশ জানিয়েছে, আবহাওয়া খারাপ থাকায় কুয়াশার জন্য দৃশ্যমানতা কমে গিয়েছিল। সম্ভবত সেই কারণে দুর্ঘটনা ঘটতে পারে।

এই দুর্ঘটনায় প্রথম টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। তিনি টুইটে লেখেন, “পাত্নিটপ এলাকায় সেনা হেলিকপ্টার ভাঙার খবর পেয়ে আমি দুঃখিত। এখনই উধমপুরের ডিসি ইন্দু চিবের সঙ্গে কথা হল। দুই আহত পাইলটকে উধমপুর আর্মি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানতে পেরেছি। যে কোনও ধরনের সাহায্যের জন্য আমার অফিস প্রতিনিয়ত যোগাযোগ রাখছে। কোনও দরকার পড়লেই সাহায্য পৌঁছবে।”

জানা গিয়েছে, ভেঙে পড়ার সময় ওই চপারে ভারতীয় বায়ুসেনার দুই পাইলট (Pilot)-ই ছিলেন। দু’জনেই গুরুতর আহত হয়েছেন। চিকিৎসার পর একজন সুস্থ হয়ে উঠলেও অপরজনের শারীরিক অবস্থা উদ্বেগজনক বলে একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর। গত মাসের প্রথম দিকেও বায়ুসেনার একটি বিমান ভেঙে পড়েছিল। গত ৩ অগস্ট কাঠুয়ার রঞ্জিৎ সাগর দাম লেকের কাছ থেকে উদ্ধার হয়েছিল বায়ুসেনার ভেঙে পড়া একটি বিমান। সেই দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটি একটি অ্যাডভান্সড লাইটওয়েট হেলিকপ্টার ধ্রুব সিরিজের হেলিকপ্টার ছিল। ২৫৪ আর্মি এভিয়েশন স্কোয়াড্রনের হেলিকপ্টারটি মামুন ক্যান্ট নমেন্ট থেকে উড়েছিল। তার পর রঞ্জিত সাগর বাঁধ এলাকায় অনেকটা নিচে নেমে এসে একটি নিয়মিত উড়ান পরিচালনা করার সময়ই দুর্ঘটনায় পড়ে সেটি। তবে সেবার হতাহতের কোনও খবর মেলেনি।

আরও পড়ুন: Kunal Ghosh: থানাতেই অসুস্থ কুণাল ঘোষ, নিয়ে যাওয়া হল হাসপাতালে