Corona Update: ওঠা-নামা করছে মৃত্যু! কাল ছিল ৩৩৯, আজ ২৮৪

15 Sept India Corona Update: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৭৬ জন। গতকাল সেই সংখ্যাটা সামান্য কমে দাঁড়িয়েছিল ২৫ হাজার ৪০৪ জন।

Corona Update: ওঠা-নামা করছে মৃত্যু! কাল ছিল ৩৩৯, আজ ২৮৪
প্রতীকী ছবি

নিউ দিল্লি: তিরিশ হাজারের নীচেই রয়েছে করোনা সংক্রমণ। এই নিয়ে পরপর চার দিন সংক্রমণের গ্রাফ প্রায় একই জায়গায় ঘোরাফেরা করল। তবে ভাবাচ্ছে মহারাষ্ট্রের আক্রান্তের সংখ্যা। এক দিনে প্রায় সাড়ে ৩ হাজার আক্রান্তের খবর মিলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৭৬ জন। গতকাল সেই সংখ্যাটা সামান্য কমে দাঁড়িয়েছিল ২৫ হাজার ৪০৪ জন। এক সপ্তাহ আগেও এই সংখ্যাটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৩ হাজারে। পরপর দু’দিন সংখ্যাটা ৩০ হাজারের নীচেই রইল। আজ আবার সংখ্যাটা গতকালের তুলনায় সামান্য বেড়ে দাঁড়াল ২৭ হাজার দাঁড়াল। দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৩ লাখ ১৬ হাজার ৭৫৫জন। গতকাল ছিল ৩ কোটি ৩২ লাখ ৮৯ হাজার ৫৭৯ জন।

গতকালের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা সামান্য বেড়েছে। আজ সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ১২ জন। গতকালের পরিসংখ্যান ছিল ৩৭ হাজার ১২৭। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮৪ জনের। গতকাল মৃত্যু হয়েছিল ৩৩৯ জনের।

মোট আক্রান্তের নিরিখে দেশে কেরল প্রথমে থাকলেও সেই রাজ্যেও কমতে শুরু করছে সংক্রমণ। যেভাবে ক্রমাগত সংক্রমণ বেড়ে ২০ হাজারের গণ্ডি ছুঁয়েছিল ছিল বিষয়টি ভাবাচ্ছিল প্রশাসনকে। এই নিয়ে পরপর দু’দিন রাজ্যে সংক্রমণ ১৫ হাজারের গণ্ডিতেই স্থিতিশীল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ছেন ১৫ হাজার ৮৭৬ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১৫ হাজার ৫৮। বিগত কিছুদিন আক্রান্তের নিরিখে তামিলনাড়ু দ্বিতীয় স্থানে থাকলেও তাকে টপকে উঠে এল মহারাষ্ট্র। ক্রমশ বাড়ছে সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৩০ জন। তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানেও সামান্য বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৯১ জন। এই দুই রাজ্যে মৃত্যুর সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ২২১ ও ৩৫ হাজার ২১৭।

আক্রান্তের নিরিখে দেশের মধ্যে পঞ্চম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। আক্রান্ত হয়েছেন ৭০৩ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৫০৬। মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫৯৯ জনের।

এদিকে, উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। গোটা রাজ্যে দৈনিক মোট আক্রান্ত হয়েছেন মাত্র ৩২ জন। গতকাল সেই সংখ্যা ছিল ৮ জনের। তবে মোট মৃতের সংখ্য়া ২২ হাজারের আশে পাশেই রয়েছে। অন্যদিকে রাজধানী দিল্লিতে কিন্তু গতকালের তুলনায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৮ জন।

টিকাকরণের দিকে নজর রাখলে দেখা যাচ্ছে দৈনিক টিকাকরণের সংখ্যা অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় ৬১ লাখ ১৫ হাজার ৬৯০ জনকে টিকা দেওয়া হয়েছে। মোট টিকাকরণ হয়েছে ৭৫ কোট্ ৮৯ লাখ ১২ হাজার ২৭৭ জনের।

আরও পড়ুন: Murshidabad: অজানা জ্বরে আক্রান্ত ১৫০, মেডিক্যাল কলেজ-হাসপাতালের মেঝেতেও শুয়ে শিশুরা!

Click on your DTH Provider to Add TV9 Bangla