Assam: খাবারের খোঁজে উন্মত্ত হাতির দলের তাণ্ডব, বেঘোর প্রাণ গেল শিশু সহ ৩ জনের

Attack: এই ঘটনায় এলাকায় রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রায়শই হাতির দল এই অঞ্চলে হানা দেয়।

Assam: খাবারের খোঁজে উন্মত্ত হাতির দলের তাণ্ডব, বেঘোর প্রাণ গেল শিশু সহ ৩ জনের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 9:31 AM

গোয়ালপাড়া: হাতির আক্রমণে বেরিয়ে ৩টি তরতাজা প্রাণ। অসমের গোলপাড়া জেলায় হাতির তাণ্ডবে এক শিশু সহ তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। অসম-মেঘালয় সীমান্ত সংলগ্ন এই দাঁতালের আক্রমণে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। সোমবার গোয়ালপাড়া জেলায় অসম-মেঘালয় সীমান্তের নিকটবর্তী কুরাং গ্রামে এই ঘটনা ঘটেছে বলেই বন দফতর সূত্রে জানা গিয়েছে। বন দফতরের কর্তারা জানিয়েছেন, মেঘালয়ের পাহাড়ি এলাকা থেকে খাবারের সন্ধানে একটি বুনো হাতির দল এখানে ঢুকে পড়েছিল। জনবসতির কাছকাছি আসতেই তারা মানুষের ওপর আক্রমণ চালিয়েছে। লখিপুরের ফরেস্ট রেঞ্জ আধিকারিক ধ্রুব দত্ত এই প্রসঙ্গে বলেন, “হাতির আক্রমণে এক শিশু সহ মোট ৩ জনের মৃত্যু হয়েছে। অসম-মেঘালয় সীমান্তে এই ঘটনা ঘটেছে।”

এই ঘটনায় এলাকায় রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রায়শই হাতির দল এই অঞ্চলে হানা দেয়। হাতির দলের হানার কারণে সম্পত্তির ক্ষয়ক্ষতি হওয়ার পাশাপাশি ফসলও নষ্ট হয়। এমনকী হাতির তাণ্ডবে অনেকে ঘরবাড়িও ভেঙে গিয়েছে। গতমাসে গুয়াহাটির আমচিং জোরাবাট এলাকায় এক যুবককে আক্রমণ করেছিল এক উন্মত্ত বুনো হাতি। মে মাসেও গোয়ালপাড়া জেলায় একই পরিবারের ৩ জন সদস্যকে পিষে মারে বুনো হাতির দল। লখিপুর ফরেস্ট রেঞ্জের অন্তর্গত শালবাড়ি আংটিহারা গ্রামে এই ঘটনাটি ঘটেছিল। একের পর এক হাতির আক্রমণে মৃত্যুতে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।