রাতে মদ খেয়েই সকালে মৃত্যু! ১৫ দিনে ৫ জনের মৃত্যুতে তদন্তে নেমেই মদে মিলল ‘ভয়ঙ্কর পদার্থ’

ইন্দোর পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মণীশ কানপুরিয়া জানান, বিগত ১৫ দিনে শহরের দুটি ভিন্ন বারে মদ খেয়ে মৃত্যু হয়েছে। রহস্যজনকভাবে মৃত্যুর কারণেই ময়নাতদন্তের নির্দেশ দেওয়া হয়।

রাতে মদ খেয়েই সকালে মৃত্যু! ১৫ দিনে ৫ জনের মৃত্যুতে তদন্তে নেমেই মদে মিলল 'ভয়ঙ্কর পদার্থ'
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 10:29 AM

ইন্দোর: ১৫ দিনেই মৃত্যু পাঁচজনের। মৃত্যুর কারণ একটাই- বিষমদ (Spurious Liquor)। মিথানল মেশানো মদ খেয়ে মধ্য প্রদেশের ইন্দোরে (Indore) বিগত ১৫ দিনের মৃত্য়ু হয়েছে পাঁচজনের, শনিবার পুলিশের তরফে এ কথাই জানানো হয়।

রাতে মদ্যপানের পরই মধ্যরাত থেকে অসুস্থতা এবং সকালের মধ্যে মৃত্যু, প্রতিটি ক্ষেত্রেই একই ঘটনা ঘটেছে। রহস্যজনকভাবে মৃত্যুর কারণেই পুলিশ ও চিকিৎসকরা সন্দেহ করেন, মদ খেয়ে কোনও প্রকার বিষক্রিয়ার কারণেই ওই পাঁচ ব্যক্তির মৃত্যু হয়েছে। এরপরই তদন্তে নেমে জানা যায়,  কোনও একটি নির্দিষ্ট স্থানেই নয়, শহর জুড়েই ছড়িয়ে পড়েছে এই বিষমদ। ওই মদ খেয়ে যারা প্রাণ হারিয়েছেন, তাদের সকলেরই ময়নতদন্তের রিপোর্টে শরীরে মিথানলের অস্তিত্ব মিলেছে।

ইন্দোর পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মণীশ কানপুরিয়া জানান, বিগত ১৫ দিনে শহরের দুটি ভিন্ন বারে মদ খেয়ে মৃত্যু হয়েছে। রহস্যজনকভাবে মৃত্যুর কারণেই ময়নাতদন্তের নির্দেশ দেওয়া হয়। রিপোর্টে দেখা যায়, পেটে রয়েছে মিথাইল অ্যালকোহল বা মিথানল। অর্থাৎ বিষাক্ত মদ খেয়েই তাদের মৃত্যু হয়েছে।

তিনি জানান, কম খরচে ও দ্রুত মদ তৈরির জন্য অনেক সময় মিথানল মেশানো হয়। কিন্তু এতে বিষক্রিয়ার সম্ভাবনাই থাকে বেশি। এক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই দুটি বারের মালিককে গ্রেফতার করা হয়েছে এবং ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় অবহেলার কারণে মৃত্যুর অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে একজনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনেও মামলা দায়ের করা হয়েছে। আরও পড়ুন: জ্বর আসবে না তো? ভয়েই ভ্যাকসিন নিচ্ছেন না গর্ভবতী মহিলারা