7 Missing Workers Found : চিনা সীমান্তের কাছে জঙ্গল থেকে উদ্ধার ৭ নিখোঁজ শ্রমিক, বাকি ১২ জনের খোঁজে তল্লাশি বায়ুসেনার

7 Missing Workers Found : নিখোঁজ ১৯ জনের মধ্যে ৭ জনের খোঁজ মিলেছে শুক্রবার। বাকিদের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে ভারতীয় বায়ুসেনা।

7 Missing Workers Found : চিনা সীমান্তের কাছে জঙ্গল থেকে উদ্ধার ৭ নিখোঁজ শ্রমিক, বাকি ১২ জনের খোঁজে তল্লাশি বায়ুসেনার
৫ জুলাই নিখোঁজ হয়েছিলেন ১৯ জন শ্রমিক (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 2:00 PM

ইটানগর : বেশ কয়েকদিন আগে অরুণাচলপ্রদেশের একটি নির্মাণ সাইট থেকে নিখোঁজ হয়েছিলেন ১৯ জন শ্রমিক। গত ১৩ জুলাই তাঁদের নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের হয়। তার প্রায় দুই সপ্তাহ পর খোঁজ মিলল ৭ জন শ্রমিকের। এখনও নিখোঁজ রয়েছেন ১২ জন। গতকাল অরুণাচলপ্রদেশের কুরুং কুমে জেলার ঘন অরণ্যে তাঁদের খুঁজে পাওয়া গিয়েছে। শনিবার আধিকারিক সূত্রে এমনটাই জানা গিয়েছে।

৭ জন শ্রমিককে বর্ডার রোড অর্গানাইজ়েশনের (BRO) চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। বর্তমানে সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। দুর্বল শরীরে তাঁদের সেই ঘন অরণ্যে খুঁজে পাওয়া গিয়েছে। আপাতত তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলেই জানা গিয়েছে। এদিকে অপর ১২ জনের খোঁজে শনিবার সকালে সার্ভে শুরু করেছে ভারতীয় বায়ুসেনা (IAF)। প্রসঙ্গত, গত ৫ জুলাই দামিন সার্কেলে নির্মাণ সংস্থার সাইট থেকে পালিয়ে যান ১৯ জন শ্রমিক। জানা গিয়েছিল অসম থেকে আসা এই শ্রমিকরা ইদ আল-আধা উপলক্ষে বাড়ি যাওয়ার ছুটি চেয়েছিলেন। কিন্তু ছুটি দিতে মালিক পক্ষ রাজি না থাকায় সেখান থেকে পালান তাঁরা। তারপর থেকেই তাঁদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। দীর্ঘ প্রায় তিন সপ্তাহ পর ভারত-চিন সীমান্তের কাছে গভীর অরণ্য থেকে তাঁদের মধ্যে ৭ জনের খোঁজ মিলল।

গতকাল দামিনের স্থানীয় গ্রামবাসীরা প্রথমে নিখোঁজ তিন শ্রমিকের হদিশ পান। পরে আরও তিনজনের খোঁজ পান তাঁদের কাজের ক্ষেত্র হুরি থেকে প্রায় ২০-২৫ কিলোমিটার দূরে একটি গভীর অরণ্য থেকে। কুরুং কুমের জেলা বিপর্যয় মোকাবিলার আধিকারিক করণ খোলি জানিয়েছেন, দামিনে যোগাযোগ ব্যবস্থা খুব দুর্বল হওয়ায় খোঁজ পাওয়া শ্রমিকদের নাম এখনও পর্যন্ত জানা যায়নি। তিনি জানিয়েছেন, নির্মাণ সাইট থেকে পালিয়ে যাওয়ার পর তাঁরা হেঁটেই অসমের উদ্দেশে রওনা দেন। কিন্তু মাঝ পথেই রাস্তা হারিয়ে ফেলেন তাঁরা। এর মধ্যে খবর এসেছিলে তাঁদের মধ্যে এক শ্রমিকের দেহ মিলেছে ফুরাক নদীতে। তবে সেখানে আধিকারিকরা গিয়ে জানান সেটা ভুয়ো খবর। এদিকে বাকিদের খোঁজে তল্লাশি অভিযান এখনও জারি রয়েছে। করণ খোলি বলেছেন, ‘বর্তমানে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২৬ জন তল্লাশি অভিযান চালাচ্ছে। কেন্দ্রের কাছে আবদেন জানিয়েছে আরও বিপর্যয় মোকাবিলা বাহিনী পাঠানোর জন্য। অসমের তেজপুর থেকে বায়ুসেনার একটি চপার শনিবার বাকি ১২ শ্রমিকের খোঁজে তল্লাশি শুরু করেছে।’