করোনা আপডেট: ৩০ হাজারের নীচে সংক্রমণ,কমেছে মৃত্যু

Corona update 13th sept 2021: ৩০ হাজারের নীচেই রইল দৈনিক আক্রান্তের সংখ্যা।

করোনা আপডেট: ৩০ হাজারের নীচে সংক্রমণ,কমেছে মৃত্যু
প্রতীকী ছবি

নিউ দিল্লি: নিম্নমুখী রয়েছে দেশের করোনা(Corona) গ্রাফ। ৩০ হাজারের নীচেই রইল দৈনিক আক্রান্তের সংখ্যা। পাশাপাশি অনেকটাই কমেছে মৃত্যু। তবে মোট করোনা আক্রান্তের নিরিখে কেরলকে টপকে গেল মহারাষ্ট্র। ক্রমাগত সংক্রমণ বৃদ্ধি ভাবাচ্ছে দেশকে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২৫৪ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ২৮ হাজার ৫৯১। এক সপ্তাহ আগেও সংখ্যাটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৩ হাজারে। পরপর দু’দিন সংখ্যাটা ৩০ হাজারের নীচেই রইল। দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩২ লাখ ৬৪ হাজার ১৭৫ জন। গতকাল ছিল ৩ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৯২১।

তবে গতকালের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা কিন্তু অনেকটাই বেড়েছে। আজ সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৬৮৭। গতকালের পরিসংখ্যান ছিল ৩৪ হাজার ৮৪৮ জন। কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৯ জনের। গতকাল সংখ্যাটা ছিল ৩০৮।

মোট আক্রান্তের নিরিখে কেরলকে পিছনে ফেলে প্রথম স্থানে উঠে এসেছে মহারাষ্ট্র। বিগত কয়েকদিন মহারাষ্ট্রের ক্রমশ সংক্রমণ বৃদ্ধি ভাবাচ্ছিল প্রশাসনকে। তবে দৈনিক আক্রান্তের পরিসংখ্যান কিন্তু অনেকটাই কম সেখানে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫ জন।

তবে দৈনিক আক্রান্তের নিরিখে এখনও শীর্ষস্থানে রয়েছে কেরল। সেখানে ২০ হাজারের আশপাশেই ঘোরাঘুরি সংক্রমণ গ্রাফ। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২৪০ জন। তবে সামান্য কমেছে কর্নাটক ও তামিলনাড়ুর আক্রান্তের সংখ্যা। নতুন করে ওই রাজ্যে আক্রান্ত হয়েছে যথাক্রমে ৮০৩ ও ১ হাজার ৬০৮ জন। কর্নাটকে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৫০৪ জনের। তামিলনাড়ুতে ৩৫ হাজার ১৬৮ জন। আক্রান্তের নিরিখে এখনও দেশের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এই রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭০০ আশেপাশেই ঘোরাঘুরি করছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৫১ জন। বেড়েছে মোট মৃতের সংখ্যাও। মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫৭৭ জনের।

এদিকে, উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। তবে গতকালের তুলনায় সামান্য বেড়েছে সংক্রমণ। গোটা রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ২১জন। তবে মৃতের সংখ্য়া ২২ হাজারের আশে পাশেই রয়েছে। অন্যদিকে রাজধানী দিল্লিতে কিন্তু গতকালের তুলনায় কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২১ জন। টিকাকরণের কিন্তু কম হয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় ৫৩ লাখ ৩৮ হাজার ৯৪৫ ভ্যাকসিন দেওয়া হয়েছে। মোট ৭৪ কোটি ৩৮ লাখ ৩৭ হাজার ৬৪৩ জন পেয়েছেন টিকা।

আরও পড়ুন: Realme 8s 5G: ভারতে প্রথমবারের জন্য বিক্রি শুরু হতে চলেছে এই স্মার্টফোনের, দেখে নিন দাম

Click on your DTH Provider to Add TV9 Bangla