Corona Outbreak: একদিনে দেশে আরও কমল দৈনিক সংক্রমণ! স্বস্তি ফিরছে মৃত্যুর সংখ্যাতেও

India Corona Cases: গত ২৪ ঘন্টায় দেশে ৭ হাজার ৫৭৯ জন আক্রান্ত হয়েছেন।

Corona Outbreak: একদিনে দেশে আরও কমল দৈনিক সংক্রমণ! স্বস্তি ফিরছে মৃত্যুর সংখ্যাতেও
আরও কমল দেশে সংক্রমণ (প্রতীকী চিত্র।)

নয়া দিল্লি : গত বছরের শুরুর দিকেই দেশে করোনা সংক্রমণের প্রকোপ শুরু হয়। প্রথম ঢেউ পেরিয়ে দ্বিতীয় ঢেউয়ের ভয়ঙ্কর চেহারার সাক্ষী থেকেছে ভারত। তবে বেশ কয়েক সপ্তাহ ধরেই সেই সংখ্যাটা ক্রমাগত কমতে শুরু করেছিল। প্রায় ১৫ হাজারের নীচেই ছিল সংক্রমণ। এরপর গতকাল একধাক্কায় কমে দাঁড়ায় ৮ হাজারে। আজ সংখ্যাও আরও কমল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে ৭ হাজার ৫৭৯ জন আক্রান্ত হয়েছেন। গতকাল সেই সংখ্য়াটা ৮ হাজার ৪৮৮ ছিল । একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ২০২ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৪৬ হাজার ৭৪৯ জন।

সোমবারের বুলেটিন অনুযায়ী, দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪ হাজার ৮৫৯ জন। মোট সক্রিয় রোগী ১ লক্ষ ১৩ হাজার ৫৮৪ জন।

এখনও সংক্রমণের নিরিখে কেরলে(Kerala)সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ হাজার ৬৯৮ জন। মৃত্যু হয়েছে ১৮০ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৬৫৬ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ৮ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৭৮ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৭৫০ জন।

বিগত তিন থেকে চার মাসের পরিসংখ্যান লক্ষ করলে দেখা যাবে দেশের বাকি রাজ্যগুলির তুলনায় উত্তর প্রদেশে কিন্তু করোনা সংক্রমণ যথেষ্ট নিয়ন্ত্রিত হচ্ছে। দেশের মধ্যে সবচেয়ে বড় রাজ্য হওয়ার দরুণও সেখানে আক্রান্তের সংখ্যা কিন্তু অনেক নিয়ন্ত্রিত।গত ২৪ ঘণ্টায় সেই রাজ্যে আক্রান্ত হয়েছেন ১২ জন। কারও মৃত্যু হয়নি। রাজধানী দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছেন ২৬ জন।

এইদিকে এই রাজ্যে দৈনিক সংক্রমণের (Covid-19) পরিসংখ্যানে কিছুটা স্বস্তি হলেও, উদ্বেগ জিইয়ে রাখছে পজিটিভিটি রেট। সোমবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১৫ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। সুস্থ হয়েছেন ৬৭৬ জন। সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৭ হাজার ৯৪৫। নমুনা পরীক্ষা হয়েছে ২৬ হাজার ৩০৬টি। পজিটিভি রেট ২.৩৪ শতাংশ।

চলতি বছর থেকে করোনার টিকাকরণ শুরু হয়েছে দেশে। ইতিমধ্যেই টিকাকরণে ১১৫ কোটি মাইলস্টোন পার করেছে কেন্দ্র। দ্রুতগতিতে এগোচ্ছে সেই কাজ। এখনও যাদের টিকাকরণ হয়নি, তাঁদের দ্রুত টিকা দিতে পদক্ষেপ করছে মোদী সরকার। অতিমধ্যে হর ঘর দস্তক নামে এক কর্মসূচি শুরু করা হয়েছে, যার মাধ্যমে বাড় বাড়ি গিয়ে টিকা দেওয়ার উদ্য়োগ নিয়েছে কেন্দ্র।

আরও পড়ুন: SSC Recruitment: গ্রুপ ডি নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে আজ ডিভিশন বেঞ্চে রাজ্য

Click on your DTH Provider to Add TV9 Bangla