ভিডিয়ো: পাহাড় থেকে নেমে আসছে বড় বড় পাথর, আছড়ে পড়তেই ভেঙে গেল ব্রিজ, মৃত ৯ পর্যটক

Himachal Pradesh Landslide: রবিবার দুপুরে কিন্নর জেলার সাংলা উপত্যকায় আচমকাই ভূমিধস নামে। সেই সময়ই যাচ্ছিল ব্রিজ দিয়ে একটি পর্যটক বোঝাই গাড়ি। পাথরের আঘাতে ভেঙে পড়ে ব্রিজটি।

ভিডিয়ো: পাহাড় থেকে নেমে আসছে বড় বড় পাথর, আছড়ে পড়তেই ভেঙে গেল ব্রিজ, মৃত ৯ পর্যটক
ব্রিজটি ভেঙে পড়ার মুহূর্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 6:46 PM

সাংলা: রোদ ঝলমলে আকাশ, আচমকাই পাহাড় থেকে গড়িয়ে আসতে শুরু করল বড় বড় পাথর। একের পর এক বোল্ডারের আঘাতে চোখের নিমেষেই ভেঙে পড়ল ব্রিজ। হিমাচল প্রদেশের সাংলা ভ্যালিতে একটি ব্রিজ ভেঙে পড়ে মৃত্যু হল নয় জন পর্যটকের। আহত হয়েছেন আরও দুইজন।

রবিবার দুপুরে কিন্নর জেলার সাংলা উপত্যকায় আচমকাই ভূমিধস নামে। পাহাড়ের গা বেয়ে নেমে আসে বড় বড় বোল্ডার। সেই দুটি পাহাড়ের মধ্যে সংযোগকারী একটি ব্রিজ দিয়ে সেই সময়ই যাচ্ছিল একটি পর্যটক বোঝাই গাড়ি। পাথরের আঘাতে ভেঙে পড়ে ব্রিজটি। জানা গিয়েছে দুর্ঘটনাগস্থ গাড়িটিতে ছিলেন ১১ জন পর্যটক। তারা সকলেই দিল্লির বাসিন্দা। পাথরের আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় নয়জন পর্যটকের। আহত হয়েছেন আরও দুইজন।

ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, পাহাড়ের গা বেয়ে একের পর এক বোল্ডার গড়িয়ে এসে মাটিতে আছড়ে পড়ছে। ধুলো বালি ও পাথরের টুকরোয় গোটা এলাকা ঢেকে যাচ্ছে। এরইমধ্যে কয়েকটি পাথর ওই লোহার ব্রিজের উপরেও আছড়ে পড়ে। সঙ্গে সঙ্গে ভেঙে যায় ব্রিজের একাংশ, নদীর জলে পড়ে যায় ব্রিজটি।

কিন্নর জেলার পুলিশ সুপার সাজু রাম রানা জানান, দুর্ঘটনাস্থল গাড়িটির সকলেই পর্যটক ছিলেন। দুর্ঘটনার খবর মিলতেই ঘটনাস্থলে চিকিৎসকের একটি দল পাঠানো হয়েছে। আহত দুইজনের প্রাথমিক চিকিৎসা করে তাদের স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার খবর পেতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর শোক প্রকাশ করেছেন।  প্রধানমন্ত্রীর দফতর সূত্রে বলা হয়, “হিমাচল প্রদেশের কিন্নর জেলায় দুর্ঘটনার খবরে অত্যন্ত ব্য়থিত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা রইল। আহতদের চিকিৎসার জন্য সমস্ত ব্যবস্থা করা হচ্ছে। তাদের দ্রুত সুস্থতা কামনা করি।”

অন্যদিকে, মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরও হিন্দিতে লেখেন, “ভূমিধসে ৯ পর্যটকের মৃত্যু হয়েছে এবং দুই পর্যটর আহত হয়েছেন। পথচলতি এক ব্যক্তিও আহত হয়েছেন। নিহতদের আত্মার শান্তি কামনা করি এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা রইল।”

জানা গিয়েছে, সম্প্রতিই আবহাওয়া দফতর ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের সতর্কতা জারি করেছিল। আগামী কয়েকদিনও হিমাচল প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  আরও পড়ুন: দলিত যুবককে মারধর করে প্রস্রাব খাওয়ানোর অভিযোগ