AAP: ‘১০ কাউন্সিলর কিনতে ১০০ কোটি টাকা বরাদ্দ করেছে বিজেপি’, বিস্ফোরক অভিযোগ আপ-এর

বিজেপির পাল্টা অভিযোগ, দিল্লির আবগারি দুর্নীতি থেকে নজর ঘোরাতেই বিজেপির বিরুদ্ধে কাউন্সিলর কেনার চেষ্টার মিথ্যা অভিযোগ তুলছে আম আদমি পার্টি।

AAP: '১০ কাউন্সিলর কিনতে ১০০ কোটি টাকা বরাদ্দ করেছে বিজেপি', বিস্ফোরক অভিযোগ আপ-এর
দিল্লিতে সাংবাদিক বৈঠকে আপ নেতা সঞ্জয় সিং। ছবি সৌজন্য: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 9:53 PM

নয়া দিল্লি: দিল্লি পুর নিগম বোর্ড গঠনের প্রাক্কালে কাউন্সিলরদের কেনার চেষ্টার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। মেয়র নির্বাচনে ‘ক্রস ভোট’ দেওয়ার জন্য বিজেপি আপ কাউন্সিলরদের কিনতে চেয়েছিল বলে অভিযোগ আম আদমি পার্টির। ‘ক্রস ভোট’ দেওয়ার জন্য বিজেপি আপ কাউন্সিলরদের প্রাণনাশের হুমকি এবং লক্ষ-লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব দিচ্ছে বলেও অভিযোগ। শনিবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে এমনই অভিযোগ তুললেন রাজ্যসভার সদস্য তথা প্রবীণ আপ নেতা সঞ্জয় সিং। যদিও আপ-এর অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

‘বিজেপি নোংরা খেলা খেলছে’ অভিযোগ তুলে এদিন সঞ্জয় সিং বলেন, “মহারাষ্ট্র, অরুণাচল প্রদেশ, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ, কর্নাটক, গোয়া এবং গুজরাটের বিধায়কদের ঘোড়া কেনার মতো দিল্লি পুর নিগমেরও কাউন্সিলর কিনতে চেয়েছিল বিজেপি। ১০ জন কাউন্সিলরকে কিনতে চেয়েছে বিজেপি। তার জন্য প্রত্যেক কাউন্সিলর পিছু ১০ কোটি টাকা করে মোট ১০০ কোটি টাকা বরাদ্দও করেছে।” এই ঘটনায় জড়িতদের গ্রেফতারেরও দাবি তোলেন আপ নেতা। দিল্লি কমিশনারের প্রতি তাঁর আবেদন, “যারা গণতন্ত্রকে হত্যা করতে চাইছে এবং জনাদেশকে টাকা দিয়ে অপমান করছে তাদের দিল্লি পুলিশ কমিশনার গ্রেফতার করুন এবং জেলে পাঠান। বিজেপি সত্যিই একটা নির্লজ্জ পার্টি।”

এদিন আপ কাউন্সিলর অরুণ নাওয়ারিয়ার অভিযোগ, “আমাদেক যাঁরা সমর্থন করছেন, তাঁদেরও নিশানা করা হচ্ছে এবং হেনস্তা করা হচ্ছে। তাঁদের ঘর-বাড়ি ভেঙে দেওয়া হচ্ছে।” তাঁর আরও অভিযোগ, “শপথগ্রহণের আগেই আমাকে হত্যা করা হবে বলে হুমকি দিয়েছে বিজেপি।” একইভাবে কাউন্সিলার পদে জয়ী জ্যোতি রানির স্বামী বলেন, “একটা লোক আমাকে রাস্তা থেকে তুলে নিয়ে যায় এবং ক্রসফট দেওয়ার জন্য ৫০ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব দেয়।”

তবে এই সমস্ত করে বিজেপির কোনও লাভ হবে না বলে দাবি আপ নেতা সঞ্জয় সিংয়ের। তাঁর কথায়, “এঁরা সকলে আপ কাউন্সিলার। তাঁরা সততা ও নিষ্ঠার সঙ্গে অরবিন্দ কেজরীবালের পাশে দাঁড়াবেন। আমাদের কাউন্সিলররা বিজেপির সমস্ত কৌশল প্রকাশ করে দেবে।”

যদিও আপ-এর অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। তাদের পাল্টা দাবি, দিল্লির আবগারি দুর্নীতি থেকে নজর ঘোরাতেই বিজেপির বিরুদ্ধে কাউন্সিলর কেনার চেষ্টার মিথ্যা অভিযোগ তুলছে আম আদমি পার্টি। এর আগে বিজেপি কাউন্সিলরদের আপ কেনার চেষ্টা করছে বলে অভিযোগ তুলেছিল গেরুয়া শিবির। প্রতিবাদ জানিয়ে মেয়র পদে তারা লড়বে না বলেও জানিয়েছিল বিজেপি।

উল্লেখ্য, দিল্লি পুর নিগমের ১৫ বছরের বিজেপি বোর্ড ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে আপ। ২৫০টি আসনের মধ্যে ১৩৪টি দখল করেছে কেজরীবালের দল। ১০৪টি আসন জিতে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। আর মাত্র নটি আসন পেয়েছে কংগ্রেস।