AAP Govt: পঞ্জাব বিধানসভায় আস্থা ভোটে জিতল আপ সরকার, বিজেপিকে তোপ ভগবন্তের

Punjab Assembly: জয় পেয়েই বিজেপি-র উদ্দেশে কটাক্ষ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। তিনি বলেছেন, “পঞ্জাবে অপারেশন লোটাস পরাজিত।”

AAP Govt: পঞ্জাব বিধানসভায় আস্থা ভোটে জিতল আপ সরকার, বিজেপিকে তোপ ভগবন্তের
ভগবন্ত মান
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Oct 03, 2022 | 6:54 PM

চণ্ডীগড়: পঞ্জাব বিধানসভার আস্থা ভোটে জিতল আম আদমি পার্টির সরকার। সোমবারের এই আস্থাভোটে ওয়াক আউট করেছিল কংগ্রেস। তবুও জয় পেতে অসুবিধা হয়নি আম আদমি পার্টির সরকারের। এই জয় পেয়েই বিজেপি-র উদ্দেশে কটাক্ষ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। তিনি বলেছেন, “পঞ্জাবে অপারেশন লোটাস পরাজিত।” এর পাশাপাশি আপ বিধায়করা বিজেপিকে বিঁধেছেন। ৬ মাস আগে নির্বাচিত সরকারকে ফেলে দেওয়ার চেষ্টা করায় পদ্মশিবিরকে তুলোধনা করেছেন তাঁরা।

সোমবার পঞ্জাব বিধানসভায় আলোচনার পর বিধানসভার স্পিকার কুলতার সিং সান্ধওয়ান আস্থা ভোটের কথা বলেন। তিনি বিধায়কদের কাছে জানতে চান, কারা আপ সরকারের পক্ষে আছেন। এর পর যাঁরা এই সরকারে বিরুদ্ধে, তাঁদের হাত তুলতে বলেন।

সরকারের পক্ষে কারা আছেন, তা জানতে চাওয়া হলে ৯১ জন আপ বিধায়ক হাত তুলে সরকারকে সমর্থন জানান। যদি শিরোমণি আকালি দলের (এসএডি) তিন বিধায়কের মধ্যে এক জন এবং এক বহুজন সমাজবাদী পার্টির (বিএসপি) বিরোধিতা করেননি। ভোটাভুটির পর স্পিকার বলেন, “সরকারের পক্ষে মোট ৯৩ জন বিধায়ক রয়েছেন। এই প্রস্তাবে সরকার জয়ী।”

এর আগে আপ শিবির থেকে অভিযোগ করা হয়েছিল, বিজেপি তাঁদের বিধায়কদের বিপুল অঙ্কের টাকা দিয়ে দল বদলরে জন্য প্রলুব্ধ করছে। এবং মন্ত্রিত্বের টোপও দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এর আগে পঞ্জাবের অর্থমন্ত্রী হরপাল সিং চিমা অভিযোগ করেছিলেন, তাঁদেরপ ৭-১০ জন বিধায়ককে ২৫ লক্ষ করে টাকা এবং মন্ত্রিত্বের টোপ পেয়েছেন।

১১৭ আসনের পঞ্জাব বিধানসভায় আম আদমি পার্টির রয়েছে ৯২ জন বিধায়ক, কংগ্রেসের ১৮ জন বিধায়ক। এ ছাড়াও শিরোমণি আকালি দলের ৩ জন, বিজেপি-র ২ জন, বিএসপি-র এক জন এবং নির্দল এক বিধায়ক রয়েছে। তাই আস্থা ভোট জিততে খুব বেশি বেগ পেতে হয়নি ভগবন্ত মানের সরকারকে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla