Fake Police: ১৫০ কেজি ওজন! উর্দি পরেও শেষরক্ষা হল না যুবকের, জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য

Yamuna Expressway: বিশেষ সূত্র মারফত খবর পেয়ে শনিবার ২ নম্বর জাতীয় সড়কের রাজাকে টাল চৌকি এলাকাতে পুলিশ এসে দেখতে পায় একটি গাড়িতে পুলিশ অফিসারের উর্দি পড়ে এক ব্যক্তি বসে রয়েছে

Fake Police: ১৫০ কেজি ওজন! উর্দি পরেও শেষরক্ষা হল না যুবকের, জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য
ছবি: ফ্রি প্রেস জার্নালের টুইটার থেকে সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 7:36 PM

গাজিয়াবাদ: শনিবার ২৩ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে ফিরোজাবাদ পুলিশ। ওই ব্যক্তির বিরুদ্ধে আগ্রার কাছে যমুনা এক্সপ্রেসওয়েতে চলা গাড়িগুলির থেকে থেকে তোলাবাজির অভিযোগ উঠেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত মুকেশ যাদব নামের ওই ব্যক্তি নিজেকে পুলিশ বলে পরিচয় দিয়ে বেশ কিছুদিন ধরেই ওই এলাকায় তোলাবাজি করছে। অভিযুক্ত মুকেশের দৈহিক গঠন এবং তাঁর বয়স দেখে পুলিশ অধিকারিকদের সন্দেহ হয়।

গ্রেফতারির পর জেরার মুখে মুকেশ জানিয়েছে, টোল ট্যাক্স ফাঁকি দেওয়ার জন্য সে পুলিশের উর্দি পরে যাতায়াত করত। পুলিশ জানিয়েছে ধৃত ব্যক্তির ওজন ১৫০ কেজির বেশি। তাদের কাছে অভিযোগ আশা মাত্রই এই ব্যাপারে কড়া পদক্ষেপ করে ফিরোজাবাদ পুলিশ।

বিশেষ সূত্র মারফত খবর পেয়ে শনিবার ২ নম্বর জাতীয় সড়কের রাজাকে টাল চৌকি এলাকাতে পুলিশ এসে দেখতে পায় একটি গাড়িতে পুলিশ অফিসারের উর্দি পড়ে এক ব্যক্তি বসে রয়েছে। পুলিশের কাছে আগেই জাতীয় সড়ক থেকে তোলাবাজির অভিযোগ ছিল। তুন্ডলা থানার পুলিশ ওই ব্যক্তিকে জেরা করতে শুরু করে।  প্রাথমিকভাবে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করেছিল অভিযুক্ত মুকেশ। এমনকি ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে নিজেকে পুলিশ বলে প্রতিষ্ঠিত করার চেষ্টাও করেছিল সে। শেষমেষ জেরার মুখে সে ভেঙে পড়ে এবং সত্য ঘটনা সামনে আসে।।

কেন ভুয়ো পুলিশ সেজে সে এই কাজ করল? মুকেশকে এই প্রশ্ন করা হলে সে জানিয়েছে, পুলিশে কীভাবে চাকরি পেতে হয় সেই বিষয়ে তার কোনও ধারণা ছিল না। সেই কারণে এই কাজ করেছে সে। পাশাপাশি ধৃত ব্যক্তি জানিয়েছে, টোল ট্যাক্স ফাঁকি দেওয়ার জন্য সবসময় নিজের কাছে পুলিশের ভুয়া পরিচয়পত্র রাখত। তাঁর কাছ থেকে পুলিশের উর্দি, পরিচয়পত্র, আধার কার্ড, ২২০০ টাকা ও মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ।। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মুকেশর বিরুদ্ধে বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।