প্রজাতন্ত্র দিবসের ঘটনার পুনর্নির্মাণে লালকেল্লায় নিয়ে যাওয়া হল দীপ সিধুকে

সোমবারই পঞ্জাবি অভিনেতাকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ সেল

প্রজাতন্ত্র দিবসের ঘটনার পুনর্নির্মাণে লালকেল্লায় নিয়ে যাওয়া হল দীপ সিধুকে
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2021 | 6:57 PM

নয়া দিল্লি: লালকেল্লার ঘটনায় অন্যতম অভিযুক্ত হিসেবে কয়েকদিক আগেই দীপ সিধুকে গ্রেফতার করে পুলিশ। এবার সে দিনের ঘটনার পুনর্নির্মাণের জন্যই সেই লালকেল্লায় নিয়ে যাওয়া হল এই পঞ্জাবি অভিনেতাকে। শনিবারই তাঁকে নিয়ে গিয়েছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকেরা।

শুধু দীপ সিধু নয়, তাঁর সঙ্গে নিয়ে যাওয়া হয়েছে আর এক অভিযুক্ত ইকবাল সিং-কে। প্রজাতন্ত্র দিবসে ঠিক কী ঘটেছিল, সেই ঘটনার পুনর্নির্মাণ করা হবে। গত সোমবার হরিয়ানার কারনাল বাইপাস থেকে তাঁকে গ্রেফতার করা হয়। ইকবাল সিং-কে বুধবার সকালে পঞ্জাবের হোসিয়ারপুর থেকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ সেল।

আরও পড়ুন: ‘আজ অন্য কোনও রেডিও জকির জন্মদিন হলে ঈর্ষা করতাম’, বললেন বার্থডে বয় মীর

দিল্লি পুলিশ সূত্রে খবর, গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের ঘটনার দিন ইকবালের বহু প্রামাণ্য ভিডিয়ো পাওয়া গিয়েছে। সেখানে তাঁকে বিক্ষোভকারীদের লালকেল্লায় ঢোকার জন্য উস্কাতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, লহোরি গেটে জমায়েত হওয়া কৃষকদের লালকেল্লায় জোর করে ঢোকার জন্য ইন্ধনও জুগিয়েছেন তিনি। এমনটাই দাবি পুলিশের।

অন্যদিকে, লালকেল্লা তাণ্ডবে অন্যতম অভিযুক্ত অভিনেতা দীপ সিধু বিরুদ্ধে ট্রাক্টর র‍্যালিতে হিংসায় ইন্ধন জোগানোর অভিযোগ ছিল। ট্রাক্টর র‍্যালিতে উত্তেজিত বিক্ষোভকারীরা লালকেল্লায় চড়াও হন। প্রজাতন্ত্র দিবসেই লালকেল্লায় লাগিয়ে দেন হলুদ পতাকা। এই তাণ্ডবের ঘটনায় অন্যতম অভিযুক্ত হিসেবে অভিনেতা দীপ সিধুর নাম উঠে আসে। অভিনেতা-সহ আরও ৩ অভিযুক্তের সম্পর্কে তথ্য দিতে পারলে ১ লক্ষ টাকা পুরষ্কারও ঘোষণা করেছিল পুলিশ।

দীপ এবং ইকবালকে গ্রেফতার করতে পারলেও তৃতীয় ‘চক্রী’ লাখার এখনও হদিশ পায়নি পুলিশ। তিনিও এই হিংসার ঘটনার ‘অন্যতম মূল চক্রী’ বলে অভিযোগ। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, খোঁজ মিললেই লাখাকে গ্রেফতার করা হবে।