Yogi Adityanath: যোগী আদিত্যনাথের প্রশংসা করলেন অখিলেশের কাকা! বললেন…

Samajwadi Party: বিজেপি বিধায়করা শিবপালের এই মন্তব্যকে সমর্থন করেছিলেন। সপা বিধায়কদের পাশে বসেই যোগী আদিত্যনাথের প্রশংসা করায় তাদের চোখে মুখে অস্বস্তির ছাপ স্পষ্ট হয়ে উঠেছিল।

Yogi Adityanath: যোগী আদিত্যনাথের প্রশংসা করলেন অখিলেশের কাকা! বললেন...
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 5:22 PM

লখনউ: সাম্প্রতিক উত্তর প্রদেশ নির্বাচনে হাজার রকমভাবে চেষ্টা করেও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন বিজেপিকে হারাতে পারেননি সমাজাবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। আগেরবারের তুলনায় আসন সংখ্যা বাড়ালেও লখনউয়ের গদি অধরাই থেকে গিয়েছে সপা প্রধানের। নির্বাচন মিটে গেলেও অখিলেশের ‘খারাপ সময়’ এখনও বহাল। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) প্রশংসা করে এবার মুখ খুললেন প্রগতিশীল সমাজবাদী পার্টি লোহিয়ার প্রতিষ্ঠাতা এবং সম্পর্কে অখিলেশের কাকা শিবপাল যাদব (Shivpal Yadav)। বৃহস্পতিবার শিবপাল ‘সৎ’ এবং ‘পরিশ্রমী’ বলে যোগী আদিত্যনাথের ভূয়সী প্রশংসা করেছেন। বেশ কয়েকদিন ধরেই লখনউয়ের রাজনীতিতে শিবপালের বিজেপি জোটে যোগদান নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। শিবপালের এই মন্তব্যের পর এই জল্পনা আরও জোরাল হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। আগেই সমাজবাদী পার্টিতে নিজের ভূমিকা নিয়ে অখিলেশের সঙ্গে শিবপালের সম্পর্কে অবনতি হয়েছিল। অখিলেশের সঙ্গে খারাপ সম্পর্কের মাঝেই শিবপাল বিধানসভা নির্বাচনে যশবন্তনগর আসন থেকে সপার হয়ে নির্বাচনে লড়াই করেছিলেন। সেই আসন থেকে নির্বাচনে জয়লাভও করেছিলেন তিনি।

বিধানসভা অধিবেশন চলাকালীন শিবপাল বলেন, “আমি বলি যে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব সৎ এবং অত্যন্ত পরিশ্রমী। আইনসভার সকল সদস্যদের সমর্থন নিয়ে এবং তাদের সকলের সঙ্গে আলোচনা করেই তিনি করোনা মোকাবিলায় কাজ করেছিলেন। যোগী মানেই সন্ন্যাসী, একজন সন্ন্যাসী হয়ে মুখ্যমন্ত্রী সকলের সমর্থন নিয়ে কাজ করেছেন। মুখ্যমন্ত্রী বিরোধীদের সমর্থন নিয়ে বিজেপিকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারে।”

বিজেপি বিধায়করা শিবপালের এই মন্তব্যকে সমর্থন করেছিলেন। সপা বিধায়কদের পাশে বসেই যোগী আদিত্যনাথের প্রশংসা করায় তাদের চোখে মুখে অস্বস্তির ছাপ স্পষ্ট হয়ে উঠেছিল। তবে শিবপালের এই মন্তব্যের সময় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বা বিরোধী দলনেতা অখিলেশ যাদব কেউই অধিবেশন কক্ষে উপস্থিত ছিলেন না। প্রসঙ্গত, অখিলেশের জোটসঙ্গী এসবিএসপি প্রধান ওম প্রকাশ রাজভর সম্প্রতি সপা প্রধানকে নিয়ে তির্যক মন্তব্য করেছিলেন। ওম প্রকাশ জানিয়েছিলেন অখিলেশ ‘এসি ঘরে অভ্যস্ত’ হয়ে গিয়েছেন এবং তিনি টেনে বাইরে বের করে মানুষের মাঝে নিয়ে যেতে চান।