Banke Bihari Temple Crowd: জন্মাষ্টমীর বিশেষ আরতি দেখতে বিপুল জনসমাগম, ভিড়ে দমবন্ধ হয়ে মৃত কমপক্ষে ২

Banke Bihari Temple Crowd: পুণ্যার্থীরা জানিয়েছেন, মন্দিরে অত্যাধিক ভিড়ের কারণেই একজন গেটের সামনে অজ্ঞান হয়ে যান। ভিড় সামাল দিতে বন্ধ করে দেওয়া হয় গেট। মন্দিরের ভিতরেও সেইসময় প্রচুর ভিড় ছিল পুণ্যার্থীদের।

Banke Bihari Temple Crowd: জন্মাষ্টমীর বিশেষ আরতি দেখতে বিপুল জনসমাগম, ভিড়ে দমবন্ধ হয়ে মৃত কমপক্ষে ২
বাঁকে বিহারি মন্দিরে ভিড়।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 8:34 AM

লখনউ: জন্মাষ্টমীর উৎসবেই দুর্ঘটনা। মন্দিরের ভিড়ে চাপা পড়ে মৃত্যু হল কমপক্ষে দুইজনের। দুর্ঘটনায় আরও বহু পুণ্য়ার্থী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে মথুরার বৃন্দাবনে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মধ্যরাতে বাঁকে বিহারি মন্দিরে মঙ্গল আরতি চলাকালীন অত্য়াধিক ভিড়ের চাপেই ঠেলাঠেলি শুরু হয়। ভিড়ে চাপা পড়ে কমপক্ষে দুইজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও অনেকে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন জেলাশাসক ও পুলিশের সুপারিন্টেন্ডেন্ট।

পুলিশ আধিকারিক অভিষেক যাদব জানান, জন্মাষ্টমী উপলক্ষে মথুরায় বিপুল সংখ্যক পুণ্যার্থীর আগমন হয়েছে। শুক্রবার রাতে বাঁকে বিহারি মন্দিরে আরতি চলাকালীন ব্যাপক ভিড় হয়। মন্দিরের ভিতরে ঠেলাঠেলি হওয়ার কারণেই দমবন্ধ হয়ে মারা যান দুই পুণ্যার্থী। এসএসপি জানান, শ্রীকৃষ্ণের আবির্ভাব মধ্য রাতে হয়েছিল বলে মনে করা হয়। সেই কারণেই বাঁকে বিহারি মন্দিরে মধ্যরাতে বিশেষ আরতির আয়োজন করা হয়েছিল। এই আরতি দেখতে গিয়েই দুর্ঘটনা ঘটে।

এদিকে, পুণ্যার্থীরা জানিয়েছেন, মন্দিরে অত্যাধিক ভিড়ের কারণেই একজন গেটের সামনে অজ্ঞান হয়ে যান। ভিড় সামাল দিতে বন্ধ করে দেওয়া হয় গেট। মন্দিরের ভিতরেও সেইসময় প্রচুর ভিড় ছিল পুণ্যার্থীদের। ওই ভিড়েই দমবন্ধ হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন নির্মলা দেবী ও রাজকুমার। জানা গিয়েছে, নির্মলা দেবী নয়ডার বাসিন্দা। অন্যদিকে রাজকুমার বৃন্দাবনেই বসবাস করলেও, তাঁর আসল বাড়ি জব্বলপুরে।

জানা গিয়েছে, যেই সময় দুর্ঘটনাটি ঘটে, তখন মন্দিরে উপস্থিত ছিলেন জেলাশাসক, এসএসপি ও মিউনিসিপাল কমিশনার। দুর্ঘটনাটি ঘটতেই পুলিশ ও নিরাপত্তারক্ষীরা মন্দির ফাঁকা করতে শুরু করে এবং আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।