ATM Cash Loot: মুখে কালো কাপড়, পিঠে ব্যাগ নিয়ে পথ আটকে ছিল, গাড়ি থেকে নামতেই চলল গুলি, জগতপুর ফ্লাইওভারে ভয়ঙ্করকাণ্ড

ICICI Bank: স্থানীয় বাসিন্দারা ওই নিরাপত্তারক্ষীকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন এবং আহত রক্ষীকে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ATM Cash Loot: মুখে কালো কাপড়, পিঠে ব্যাগ নিয়ে পথ আটকে ছিল, গাড়ি থেকে নামতেই চলল গুলি, জগতপুর ফ্লাইওভারে ভয়ঙ্করকাণ্ড
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 8:09 AM

নয়া দিল্লি: ওৎ পেতে বসেছিল অনেকক্ষণ আগে থেকেই। ব্যাঙ্কের নগদ বোঝাই গাড়ি ফ্লাইওভারের (Flyover) কাছে পথ রুখে দাঁড়াল দুষ্কৃতীরা। গাড়ি থেকে নেমে নিরাপত্তারক্ষী বাধা দিতেই চলল গুলি। আহত অবস্থায় নিরাপত্তারক্ষী মাটিতে লুটিয়ে পড়তেই গাড়ির দরজা ভেঙে চলল টাকা লুঠপাট। মঙ্গলবার ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে দিল্লির (Delhi) বাইরের অংশে। সেখানের জগতপুর ফ্লাইওভারের কাছেই মঙ্গলবার বিকেলে একটি এটিএম ক্যাশ ভ্য়ানের (ATM Cash Van) উপরে হামলা হয়। অজ্ঞাতপরিচয় কিছু মানুষ একটি গাড়ির পথ আটকে দাঁড়ায় এবং নিরাপত্তারক্ষীকে লক্ষ্য করে গুলি চালায়। ব্য়াঙ্কের গাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা লুঠ করা হয়েছে বলে জানা গিয়েছে। গুলির আঘাতে ওই নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এটিএম ক্যাশ ভ্যানটিতে আইসিআইসিআই ব্যাঙ্কের টাকা ছিল। মঙ্গলবার বিকেল ৪টে ৫০ মিনিট নাগাদ জগতপুর ফ্লাইওভারের কাছে একটি  আইসিআইসিআই ব্যাঙ্কের এটিএমে টাকা রাখতে আসছিল গাড়িটি। সেই সময়ই আচমকা পথ আটকে দাঁড়ায় অজ্ঞাতপরিচয় কয়েকজন দুষ্কৃতী। এক দুষ্কৃতি পিছন থেকে এসে গাড়িতে গুলি চালায়। নিরাপত্তারক্ষী গাড়ি থেকে নেমে বাধা দেওয়ার চেষ্টা করলে, তাঁকে লক্ষ্য করেও গুলি চালায় দুষ্কৃতীরা। ওই নিরাপত্তারক্ষী মাটিতে লুটিয়ে পড়তেই দুষ্কৃতীরা ভ্যান থেকে টাকা লুঠপাট করে এবং ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা ওই নিরাপত্তারক্ষীকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন এবং আহত রক্ষীকে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ফ্লাইওভারের কাছে সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে অভিযুক্তদের চিহ্নিত করার জন্য।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, আগে থেকেই লুঠপাটের ছক কষা হয়েছিল। টাকা বোঝাই ওই গাড়িটি কখন আসবে, তাও জানত দুষ্কৃতীরা। গোটা ঘটনার সঙ্গে ব্যাঙ্কের কোনও কর্মী জড়িত ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। আনুমানিক ৮০ লক্ষ টাকা লুঠ করা হয়েছে ওই এটিএম ক্যাশ ভ্যান থেকে।