Bharat Bandh: বন্ধ ইন্টারনেট, পুলিশি নিরাপত্তা সরকারি অফিসে, ভারত বনধ ঘিরে রাজ্যে রাজ্যে কড়া সতর্কতা

Bharat Bandh: বন্ধ ইন্টারনেট, পুলিশি নিরাপত্তা সরকারি অফিসে, ভারত বনধ ঘিরে রাজ্যে রাজ্যে কড়া সতর্কতা
কড়া পুলিশি নিরাপত্তা ভারত বনধ ঘিরে। ছবি:PTI

Bharat Bandh: ঝাড়খন্ড প্রশাসনও সতর্কতাবশে সোমবার রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ নবম ও একাদশ শ্রেণির পরীক্ষা ছিল, তাও পিছিয়ে দেওয়া হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 20, 2022 | 10:29 AM

নয়া দিল্লি: কেন্দ্রের হাজারো প্রতিশ্রুতি সত্ত্বেও পিছু হটতে নারাজ অগ্নিপথ প্রকল্পের (Agnipath Scheme) বিরোধীরা। কেন্দ্রের নয়া প্রকল্প প্রত্য়াহারের দাবিতে আন্দোলনকারী বিভিন্ন সংগঠনের তরফে আজ ভারত বনধের (Bharat Bandh) ডাক দেওয়া হয়েছে। এদিকে, বনধ ঘিরে ফের যাতে হিংসা না ছড়ায়, তার জন্য দেশ জুড়ে সতর্কতা জারি করা হয়েছে প্রশাসনের তরফে। দেশের সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিসে নিরাপত্তা বাড়ানোর জন্য রাজ্যগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। একাধিক রাজ্যের তরফেও বনধ রুখতে আলাদাভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে।

কোন রাজ্যে কী সতর্কতা-

বনধ ঘিরে যাতে কোনও অশান্তি না ছড়ায়, তার জন্য পঞ্জাব প্রশাসনের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে। কেন্দ্রীয় সরকারি অফিস, সেনাবাহিনী নিয়োগ কেন্দ্র ও বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ের বাইরে কড়া নিরাপত্তা জারি করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিহার সরকারের তরফেও কড়া নিয়ম জারি করা হয়েছে। সতর্কতাবশে ৩৫০টি ট্রেনটি বাতিল করে দেওয়া হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের পার্টি অফিসেও নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। ২০ টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

কেরল পুলিশের তরফেও জানানো হয়েছে, আজ যদি কেউ সরকারি সম্পত্তি ভাঙচুর করে বা হিংসা ছড়ায়, তাদের গ্রেফতার করা হবে এবং কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

ঝাড়খন্ড প্রশাসনও সতর্কতাবশে সোমবার রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ নবম ও একাদশ শ্রেণির পরীক্ষা ছিল, তাও পিছিয়ে দেওয়া হয়েছে।

সতর্ক উত্তর প্রদেশ সরকার। একাধিক অঞ্চলে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলিয়া জেলা শাসক ২ মাসের জন্য জারি করেছেন ১৪৪ ধারা।

এই খবরটিও পড়ুন

দিল্লির কাছে অবস্থিত গৌতম বুদ্ধ নগরে জমায়েতের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফরিদাবাদেও একাধিক জায়গায় রোড ব্লক বসানো হয়েছে এবং ২ হাজারেরও বেশি পুলিশ মোতায়েন করা হয়েছে। অন্য়দিকে, কংগ্রেসের তরফেও দিল্লিতে বিক্ষোভ দেখানো হবে বলে জানানো হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA