‘শাহি’ উপস্থিতিতে আজই শপথ গুজরাটের নয়া মুখ্যমন্ত্রীর, মন্ত্রিসভাতেও কি আসবে বদল?

Bhupendra Patel to Take Oath As Gujarat CM: শনিবার দুপুরে সকলকে চমকে দিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী ঘোষণা করেন তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন।

'শাহি' উপস্থিতিতে আজই শপথ গুজরাটের নয়া মুখ্যমন্ত্রীর, মন্ত্রিসভাতেও কি আসবে বদল?
ভূপেন্দ্র প্যাটেলে ভর করেই কি পাতিদারদের ফের কাছে টানতে চাইছে বিজেপি?

আহমেদাবাদ: নতুন অধ্যায়ের সূচনা করতে চলেছেন বিজেপি বিধায়ক ভূপেন্দ্র পটেল (Bhupendra Patel)। আজ, সোমবারই তিনি গুজরাটের ১৭ তম মুখ্যমন্ত্রী (CM of Gujarat) হিসাবে তিনি শপথ গ্রহণ করবেন। এ দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah), এমনটাই সূত্রের খবর।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রেই জানা গিয়েছে, গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জানা গিয়েছে, গান্ধীনগরে এই শপথ গ্রহণের অনুষ্ঠান হবে। দুপুর ২টো ২০ মিনিট নাগাদ শপথ গ্রহণের নির্ঘন্ট স্থির করা হয়েছে। গুজরাটের রাজ্যপাল আচার্য দেবব্রত এ কথা নিজেই জানিয়েছেন।

তিনি টুইটে লিখেছেন, ভারতীয় জনতা পার্টির নয়া নির্বাচিত নেতা ভূপেন্দ্র পটেল তাঁর অধীনে একটি নতুন সরকার গঠনের প্রস্তাব রেখেছেন। তাঁর এই প্রস্তাব স্বীকার করে নিয়েই ১৩ সেপ্টেম্বর দুপুর ২টো ২০ মিনিটে তাঁকে নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

শনিবার দুপুরে সকলকে চমকে দিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী ঘোষণা করেন তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন। বিধানসভা নির্বাচনের ঠিক একবছর আগে মুখ্যমন্ত্রীর আচমকা ইস্তফায় আশ্চর্য হয়ে যান সকলেই। একইসঙ্গে জল্পনা শুরু হয় নতুন মুখ্যমন্ত্রী কে হবেন।
নতুন মুখ্যমন্ত্রী হিসাবে নীতিন পটেল, মনসুখ মাণ্ডব্য, আরসি ফালদু, পুরুষোত্তম রুপালার নাম উঠে আসলেও রবিবারের বিজেপির পরিষদীয় বৈঠকে স্থির করা হয় গুজরাটের দায়িত্বভার সামলাবেন ভূপেন্দ্র পটেল। শোনা গিয়েছে, সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রুপাণীই সুপারিশ করেছেন নতুন মুখ্যমন্ত্রীর নাম।

গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দীবেনের ঘনিষ্ট হিসাবেই পরিচিত ভূপেন্দ্র পটেল। এখনও অবধি একবারই তিনি বিধায়ক হয়েছেন। গুজরাটের ঘাটলোধিয়া আসন থেকে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী শশীকান্ত পটেলকে এক লক্ষের চেয়েও বেশি ভোটে জিতেছিলেন তিনি।

সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমাধারী ভূপেন্দ্র পটেল কোটি টাকার মালিকও । ২০১৭ সালের নির্বাচনের সময় কমিশনের কাছে জমা দেওয়া তথ্যে জানানো হয়েছে, স্থাবর ও অস্থাবর সম্পত্তি মিলিয়ে ভূপেন্দ্র পটেলের মোট সম্পত্তির পরিমাণ পাঁচ কোটিরও বেশি।

Click on your DTH Provider to Add TV9 Bangla