RSS Movie: এবার রুপোলি পর্দায় ফুটে উঠবে রাষ্ট্রীয় স্বয়ং সেবকের কাহিনি, খরচ হবে ১০০ কোটি

RSS Movie: ইতিমধ্যেই আরএসএস নেতা মোহন ভগবৎ খসড়া স্ক্রিপ্ট অনুমোদন করেছেন। সিনেমা তৈরির জন্য ১০০ কোটি টাকা খরচ হতে পারে।

RSS Movie: এবার রুপোলি পর্দায় ফুটে উঠবে রাষ্ট্রীয় স্বয়ং সেবকের কাহিনি, খরচ হবে ১০০ কোটি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 2:56 PM

অঞ্জন রায়:

রাষ্ট্রীয় স্বয়ং সেবকের কাহিনি এবার রুপোলি পর্দায়। রাষ্ট্রীয় স্বয়ং সেবকের ১০০ বছর পূরণ উপলক্ষেই এবার বলিউডে সিনেমা তৈরি হতে চলেছে। প্রায় কয়েকশো কোটি টাকার বাজেটে এই সিনেমা তৈরি হবে বলে জানা গিয়েছে। হিন্দি, বাংলা, তামিল, তেলুগু সহ মোট ১০টি ভাষায় সিনেমার ডাবিং করা হবে। আরএসএসের প্রধান মোহন ভগবতই ২০১৮ সালে এই সিনেমা তৈরির প্রস্তাব দিয়েছিলেন বলে জানা গিয়েছে।

১৯২৫ সালের ২৭ সেপ্টেম্বর তৈরি হয়েছিল রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। আগামী ২০২৫ সালে ১০০ বছর পূরণ হবে আরএসএসের। সেই উপলক্ষেই বড় পর্দায় আরএসএসের উত্থান ও যাত্রাপথ দেখানো হবে। আরএসএসের উদ্দেশ্য কী, তা তুলে ধরা হবে। সূত্রের খবর, বলিউডের বড় তারকারা এই সিনেমায় অভিনয় করবেন। মূল চরিত্রে অক্ষয় কুমার অভিনয় করতে পারেন বলেই শোনা যাচ্ছে।

আরও জানা গিয়েছে, এই সিনেমার চিত্রনাট্য লিখছেন ভি বিজয়েন্দ্র প্রসাদ। তিনি বাহুবলী, বজরঙ্গি ভাইজান ও আরআরআর খ্যাত পরিচালক এসএস রাজামৌলির বাবা।  ভি বিজয়েন্দ্র বঙ্কিমচন্দ্রের আনন্দমঠ নিয়েও চিত্রনাট্য লিখেছেন। সূত্রের খবর, সিনেমা ছাড়াও ওয়েব সিরিজ তৈরি করা হবে রাষ্ট্রীয় স্বয়ং সেবককে নিয়ে।

ইতিমধ্যেই আরএসএস নেতা মোহন ভগবৎ খসড়া স্ক্রিপ্ট অনুমোদন করেছেন। সিনেমা তৈরির জন্য ১০০ কোটি টাকা খরচ হতে পারে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগেই এই সিনেমা মুক্তির পরিকল্পনা থাকলেও, শেষ অবধি তা বিভিন্ন কারণে পিছিয়ে যায়। সংঘের প্রধান মোহন ভগবত ও গুরুমূর্তির পরামর্শেই এই সিনেমার স্ক্রিপ্ট লেখা হলেও, এর সঙ্গে রাজনীতি বা নির্বাচনের কোনও যোগ থাকবে না বলেই জানিয়েছেন চিত্রনাট্য লেখক বিজয়েন্দ্র প্রসাদ।

উল্লেখ্য, হিন্দুত্ববাদের প্রচারকারী আরএসএস থেকেই কেন্দ্রের শাসক দল ভারতীয় জনতা পার্টির উত্থান হয়েছে বলে মনে করা হয়।

আরএসএস সূত্রে জানা গিয়েছে, কন্নড় চিত্র নির্মাতা লহড়ি ভেলু নাইডুই প্রথম সিনেমা তৈরি করার পরিকল্পনা করেন। তিনি বিজেপির সদস্য। সম্প্রতিই তিনি জানিয়েছিলেন, দেশের বিভিন্ন প্রান্তের সেরা প্রতিভাদের বেছে নিয়েই এই সিনেমা তৈরি করা হবে। বিনায়ক দামোদর সাভারকর, কেশব বালিরাম, এমএস গোলওয়াকারের জীবন থেকে শুরু করে আরএসএস সংগঠনের উৎপত্তি ও বর্তমান দৃষ্টিভঙ্গি তুলে ধরা হবে। বিজেপিতে যোগ দেওয়ার আগেই তিনি এই সিনেমার পরিকল্পনা করেছিলেন।