ফোন না করার সিদ্ধান্তে দৃঢ়প্রতিজ্ঞ নীতীশ, তবুও আরোগ্য কামনা করলেন লালুর

মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, "২০১৮ সালে যখন স্বাস্থ্যের খোঁজ নিয়েছিলাম, তখন কেয়ারটেকার কী বলেছিল মনে আছে? সেই সময়ই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আর কোনওদিন খোঁজ নেব না।"

ফোন না করার সিদ্ধান্তে দৃঢ়প্রতিজ্ঞ নীতীশ, তবুও আরোগ্য কামনা করলেন লালুর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 24, 2021 | 9:14 PM

পটনা: একজন প্রাক্তন, আরেকজন বর্তমান। দুজনের মধ্যে মুখ দেখাদেখি না হলেও একজন গুরুতর অসুস্থ হওয়ায় খোঁজ নিতে ভুললেন না প্রতিপক্ষ। তবে মনের কোণে বাসা বাধা ক্ষোভ এখনও কমেনি, তাই ফোন না করার শপথেই অটল তিনি। সংবাদ মাধ্যমের সাহায্যেই লালু প্রসাদ যাদব (lalu prasad Yadav)-র স্বাস্থ্যের খবর নেবেন, এমনটাই জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)।

গতকালই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাঁচীর রাজেন্দ্র ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স থেকে দিল্লির এইমস হাসপাতালে স্থানান্তরিত করা হয় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা লালু প্রসাদ যাদবকে। সঙ্গে রয়েছেন পুত্র তেজস্বী সহ পরিবারের বাকি সদস্যরাও। জানা গিয়েছে, কিডনির সমস্যার পাশাপাশি নিউমোনিয়া হওয়ায় শ্বাস নিতে কষ্ট হচ্ছে ৭২ বছর বয়সী লালু প্রসাদের।

আজ মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে প্রাক্তন সঙ্গীর বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “২০১৮ সালে যখন স্বাস্থ্যের খোঁজ নিয়েছিলাম, তখন কেয়ারটেকার কী বলেছিল মনে আছে? সেই সময়ই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আর কোনওদিন খোঁজ নেব না। আমি সংবাদপত্র থেকেই ওনার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে পেরেছি।” কেয়ারটেকার বলতে তিনি লালু-পুত্র তেজস্বী যাদবেরই কথা বলেছেন।

আরও পড়ুন: ট্রাক্টর মিছিলে ‘ইন্ধনে’ ইমরানের দেশ! পাক টুইটার ইউজারদের তালিকা বানাল দিল্লি পুলিস

২০১৮ সালে লালুর স্বাস্থ্য সম্প্রকে খোঁজ নেওয়াকে কেন্দ্র করে নীতীশ কুমারের সঙ্গে বিরোধ বাধে তেজস্বী যাদবের। সেই সময় তিনি টুইট করে লিখেছিলেন, “আশ্চর্য হচ্ছি যে নীতীশজী বাবার হাসপাতালে বর্তি হওয়ার চারমাস পর তাঁর অসুস্থতা সম্পর্কে জানতে পারছেন।” এরপরই নীতীশ কুমার জানিয়েছিলেন, শেষবারের মতো খোঁজ নিলেন, আর কোনও দিন লালু প্রসাদের খোঁজ তিনি নেবেন না।

আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি ওনার দ্রুত আরোগ্য কামনা করি। আমাদের রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও তিনি অসুস্থ হলেই আমি সবসময় খোঁজ নিতাম। এখন কেবল সংবাদপত্রের মাধ্যমেই খবর পাই।”

নীতীশ কুমারের পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও টুইট করে বলেন, “লালু প্রসাদজীর স্বাস্থ্য নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন। আমি ওনার সম্পূর্ণ ও দ্রুত আরোগ্য কামনা করি।”

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘রামায়ণ’ উপহার মধ্য প্রদেশের স্পিকারের