কেউ ছুড়েছে কাগজ, কেউ ছিঁড়েছে প্ল্যাকার্ড, সাসপেন্ড করা হতে পারে ১০ সাংসদকে 

Loksabha: এই দশ বিরোধী সাংসদের বিরুদ্ধে সাসপেনশনের নোটিস দিতে পারে বিজেপি সরকার। এর আগে তৃণমূল সাংসদ শান্তনু সেনকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়।

কেউ ছুড়েছে কাগজ, কেউ ছিঁড়েছে প্ল্যাকার্ড, সাসপেন্ড করা হতে পারে ১০ সাংসদকে 
ফাইল ছবি (পিটিআই)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 8:04 PM

নয়া দিল্লি: এ বার বাদল অধিবেশন শুরু থেকেই উত্তাল বিরোধীদের অভিযোগে। পেগাসাস, কৃষি বিল সহ একাধিক ইস্যুতে সরব হয়েছেন বিরোধীরা। সেই সব সাংসদকে চিহ্নিত করে এ বার সাসপেনশনের নোটিস দিতে পারে বিজেপি। এরা সবাই সংসদে একাধিকবার নিয়মভঙ্গ করেছে, এই অভিযোগে তাঁদের সাসপেন্ড করার দাবি জানানো হয়েছে। বুধবার লোকসভায় অনেকেই অধ্যক্ষের দিকে তাক করে কাগজ ছুঁড়েছেন।

লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে বিজেপির তরফে আবেদন জানানো হচ্ছে যাতে বিরোধী দলের ১০ সাংসদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেন তিনি। এই তালিকায় রয়েছেন মানিকাম ঠাকুর, হিবি ইডেন, এস জোথিমানি, রবনীত বিট্টু, গুরজিৎ সিংহ অজলা, টিএন প্রথাপন, ভি বৈথিলিঙ্গম, সপ্তগিরি শঙ্কর, এএম আরিফ ও দীপক বাইজ।

বুধবার লোকসভায় বিক্ষোভের ছবি দেখা যায়। বিরোধীরা ওয়েলে নেমে বিক্ষোভ দেখান। পেগাসাস ও কৃষি বিল নিয়ে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান তাঁরা। ১২ টা ১০ পর্যন্ত প্রথমে মুলতুবি হয়ে যায় অধিবেশনে। সাড়ে ১২ টা পর্যন্ত, পরে ২ টো পর্যন্ত ফের মুলতুবি হয়ে যায়। লোকভার অধ্যক্ষ ওম বিড়লা এই সব বাধার মধ্যেও প্রশ্নোত্তর পর্ব জারি রাখেন।

এর আগে রাজ্যসভায় বাদল অধিবেশন থেকে সাসপেন্ড করা হয় তৃণমূলের সাংসদ শান্তনু সেনকে। পেগাসাস কাণ্ডে কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে বিবৃতির কাগজ ছিঁড়ে ফেলে দেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। সেই ঘটনার প্রেক্ষিতেই স্বাধিকার ভঙ্গের নোটিস দেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মুরলিধরন। সেই নোটিসেই সম্মতি দেওয়া হয়। আরও পড়ুন: ৩১ অগস্ট পর্যন্ত মেয়াদ বাড়ল কেন্দ্রের গাইডলাইনের, রাজ্যগুলিকে কোভিড বিধি নিয়ে কড়া নির্দেশ