Nitish Kumar: ‘চিন্তার কোনও কারণ নেই’, দুদিন আগেই অমিত শাহকে আশ্বস্ত করেছিলেন নীতীশ!

Nitish Kumar: নীতীশ কুমারের ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত বিজেপি নেতা আরও বলেন, "শুধু অমিত শাহই নন, প্রধানমন্ত্রী মোদীও বিগত দেড় বছরে একাধিকবার নীতীশ কুমারের সঙ্গে কথা বলেছিলেন, কিন্তু তিনি কোনওদিনই জোট বা অন্য কোনও বিষয় নিয়ে অভিযোগ জানাননি।"

Nitish Kumar: 'চিন্তার কোনও কারণ নেই', দুদিন আগেই অমিত শাহকে আশ্বস্ত করেছিলেন নীতীশ!
নীতীশ কুমার। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 7:04 AM

নয়া দিল্লি: রাতারাতি জোট বদল করায় বিজেপির কাছ থেকে ‘বিশ্বাসঘাতক’-র তকমা পেয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার(Nitish Kumar)। বিজেপি-জেডিইউ জোট যে ভাঙার মুখে, তা আগেই আন্দাজ করা গিয়েছিল। কিন্তু এত তাড়াতাড়ি সরকার বদলে ফেলবেন নীতীশ কুমার, তা কল্পনাও করতে পারেনি বিজেপি। তবে জোট ভাঙার আঁচ বুঝে কেন্দ্রীয় নেতারা যে নীতীশ কুমারের সঙ্গে কথা বলেছিলেন, এবার তা জানানো হল বিজেপির তরফেই। আশ্বস্ত করে নীতীশ কুমার কী বলেছিলেন, তাও ফাঁস করলেন একসময় তাঁর ডেপুটি থাকা সুশীল মোদী(Sushil Modi)। তিনি জানালেন, দুদিন আগেই অমিত শাহ (Amit Shah) ফোন করেছিলেন নীতীশ কুমারকে। সেই সময় বিহারের মুখ্যমন্ত্রী চিন্তার কোনও কারণ নেই বলেই জানিয়েছিলেন।

বুধবার এনডিটিভিকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সুশীল মোদী বলেন, “দুই দিন আগেই অমিত শাহ ফোন করেছিলেন নীতীশ কুমারকে। সেই সময় নীতীশ কুমার বলেছিলেন যে চিন্তার কোনও কারণ নেই”। নিজেই আশ্বস্ত করার পরও কেন হঠাৎ জোট ভাঙলেন এবং বিরোধীদের সঙ্গে হাত মেলালেন, তা বুঝে উঠতে পারছেন না সুশীল মোদী।

নীতীশ কুমারের ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত বিজেপি নেতা আরও বলেন, “শুধু অমিত শাহই নন, প্রধানমন্ত্রী মোদীও বিগত দেড় বছরে একাধিকবার নীতীশ কুমারের সঙ্গে কথা বলেছিলেন, কিন্তু তিনি কোনওদিনই জোট বা অন্য কোনও বিষয় নিয়ে অভিযোগ জানাননি।”

মঙ্গলবার এনডিএ জোট থেকে বেরিয়ে আসেন নীতীশ কুমার। রাজ্যের বিরোধী দল আরজেডি ও কংগ্রেসের সঙ্গে হাত মেলান তিনি। মোট ৭টি ছোট-বড় রাজনৈতিক দল নিয়ে গঠন করেন মহাগঠবন্ধন। বুধবারই দুপুরে নতুন সরকারে মুখ্যমন্ত্রী হিসাবে ফের শপথ নেন নীতীশ কুমারই। উপমুখ্যমন্ত্রী হন আরজেডি নেতা তেজস্বী যাদব।

শপথ গ্রহণের পরই প্রধানমন্ত্রীর দিকে আক্রমণ শানিয়েছেন বিহারের আটবারের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “২০১৪ সালে নির্বাচনে জিতেছিলেন, ২০২৪ সালে জিতবেন তো?”