Congress Protest: রাহুলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ কি আসলে ‘দৃষ্টি আকর্ষণের চেষ্টা’? ছবি টুইট করে অভিযোগ বিজেপির

Rahul Gandhi: মিছিলে রাহুলের একটি ছবি টুইট করে পাল্টা আক্রমণের পথে হেঁটেছে বিজেপি। ছবিতে দেখা গিয়েছে দিল্লি পুলিশ কর্মীরা যখন কংগ্রেস নেতা দীপেন্দ্র এস হুডাকে আটক করার জন্য টেনে নিয়ে যাচ্ছেন

Congress Protest: রাহুলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ কি আসলে 'দৃষ্টি আকর্ষণের চেষ্টা'? ছবি টুইট করে অভিযোগ বিজেপির
ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 06, 2022 | 2:53 PM

নয়া দিল্লি: শুক্রবার বেকারত্ব, জিএসটি বৃদ্ধি, মূল্যবৃদ্ধির প্রতিবাদে দিল্লির সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন অবধি মিছিল করেছিল কংগ্রেস নেতা-কর্মীরা। মিছিলের নেতৃত্বে ছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। রাহুল ছাড়াও পি চিদম্বরম, মল্লিকার্জুন খাড়্গে, অধীর চৌধুরীর মতো কংগ্রেস নেতৃত্বকেও মিছিলে দেখা গিয়েছিল। এই মিছিলেন অংশগ্রহণকারী কংগ্রেস নেতা-কর্মীদের ‘কালো পোশাক’ বিশেষভাবে নজর কেড়েছিল। বিজয়চকের কাছে মিছিল যেতে দিল্লি পুলিশ মিছিল আটকে কংগ্রেস নেতৃত্বকে আটক করেছিল। সেই সময় পুলিশকর্মীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়তে দেখা গিয়েছিল প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। কংগ্রেস নেতা-কর্মীদের পুলিশ মারধর করেছে, রাহুল এমনটাই দাবি করেছিলেন। তবে মিছিল নিয়ে গান্ধীদের দাবি আদৌ সত্যি না রাজনৈতিক দৃষ্টি আকর্ষণের চেষ্টা, সেই প্রশ্নই এবার তুলে দিল বিজেপি।

মিছিলে রাহুলের একটি ছবি টুইট করে পাল্টা আক্রমণের পথে হেঁটেছে বিজেপি। ছবিতে দেখা গিয়েছে দিল্লি পুলিশ কর্মীরা যখন কংগ্রেস নেতা দীপেন্দ্র এস হুডাকে আটক করার জন্য টেনে নিয়ে যাচ্ছেন, তখন রাহুল গান্ধীকে তাঁর জামা টেনে ধরে রাখতে দেখা গিয়েছে। এই ছবি টুইট করে বিজেপির আইটি সেলে প্রধান অমিত মালব্য জানিয়েছেন, ওয়ানডের সাংসদ ইচ্ছাকৃতভাবে তাঁর সহকর্মীর জামা ছিঁড়ে দেওয়ার চেষ্টা করছেন। কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর দিকেও অভিযোগের আঙুল তুলেছেন অমিত মালব্য। তাঁর দাবি, কংগ্রেস সদর দফতরের বাইরে কর্তব্যরত মহিলা পুলিশকর্মীদের হেনস্থা করেছেন প্রিয়াঙ্কা। এমনকী মহিলা পুলিশকর্মীদের হাতও মুচকে দিয়েছেন। টুইটে মালব্য বলেন, “প্রিয়াঙ্কা গান্ধীর হাত মুচকে দেওয়ার ঘটনা সামনে আসার পর একটি ছবিতে দেখা গিয়েছে রাহুল গান্ধী কংগ্রেস নেতা দীপেন্দ্র হুডার জামা ছিঁড়ে দিয়েছেন, যাতে দিল্লি পুলিশের ওপর অভিযোগের আঙুল তোলা যায়।”

প্রসঙ্গত, রাহুল-প্রিয়াঙ্কা সহ ৩০০ কংগ্রেস নেতানেত্রীকে শুক্রবার আটক করেছিল দিল্লি পুলিশ। এবং তাদের দীর্ঘ ৬ ঘণ্টা থানায় আটকে রাখা হয়েছিল। রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন, কংগ্রসে সাংসদদরে মারধরও করা হয়েছে। ‘কালো পোশাক’ পরিহিত কংগ্রেস নেতাকর্মীদের বিক্ষোভকে ‘তুষ্টিকরণের রাজনীতি’ বলে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ পাল্টা বলেছেন, বিজেপি সবরকমভাবে ধর্মীয় মেরুকরণ ও বিভদের রাজনীতি করতেই অভ্যস্ত।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla