Mamata Banerjee: মমতার দিল্লি সফরে কাটছাঁটের সম্ভাবনা, কালই ফিরতে পারেন কলকাতায়

Mamata Banerjee: শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে প্রায় ৪৫ মিনিটের বৈঠক হয়।

Mamata Banerjee: মমতার দিল্লি সফরে কাটছাঁটের সম্ভাবনা, কালই ফিরতে পারেন কলকাতায়
মুখ্যমন্ত্রীর দিল্লি সফর কাটছাঁটের সম্ভাবনা। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 06, 2022 | 2:32 PM

নয়াদিল্লি: দিল্লি সফর সেরে রবিবারই কলকাতায় ফিরতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ তাঁর সফরে কাটছাঁটের সম্ভাবনা রয়েছে। রবিবার নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেই বৈঠকে যোগ দেবেন তিনি। তারপরই কলকাতায় ফিরে আসতে পারেন বলে সূত্রের খবর। রাজনৈতিক মহলের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই দিল্লি সফর নিঃসন্দেহে আলাদা তাৎপর্যের দাবিদার। অতি সম্প্রতি এমন নজির দেখা যায়নি, যেখানে প্রধানমন্ত্রী ও বাংলার মুখ্যমন্ত্রীর পর পর তিনদিন সাক্ষাৎ হতে চলেছে।

শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে প্রায় ৪৫ মিনিটের বৈঠক হয়। প্রধানমন্ত্রীর বাসভবনে এই বৈঠক হয়। শনিবার রাষ্ট্রপতি ভবনে সাক্ষাৎ হওয়ার কথা তাঁদের। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত এক বৈঠকে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেরই চেয়ারপার্সন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে রবিবার নীতি আয়োগের বৈঠকেও দেখা হওয়ার কথা তাঁদের।

সূত্রের খবর, সোমবার বেলা আড়াইটের বিমানে দিল্লি থেকে কলকাতায় ফেরার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে সে সূচীতে বদলের সম্ভাবনা তৈরি হয়েছে। সূত্রের খবর, শনিবারই নীতি আয়োগের বৈঠক শেষে কলকাতায় ফিরে আসতে পারেন মমতা। কিন্তু কেন এমন জল্পনা তৈরি হয়েছে?

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, ফের বাংলার আকাশে দুর্যোগের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ শক্তি বাড়ালে ভারী বৃষ্টি হতে পারে উপকূলের জেলাগুলিতে। বইতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই দুর্যোগ মোকাবিলায় একটি বৈঠক রয়েছে। তাতে মুখ্যমন্ত্রী নিজে উপস্থিত থাকতে চান বলে সূত্রের খবর। প্রশাসন, আমলারা কীভাবে আগাম প্রস্তুতি নিচ্ছেন তা নিজে খতিয়ে দেখতে চান মুখ্যমন্ত্রী। সে কারণে রবিবারই তাঁর কলকাতায় ফিরে আসার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla