Nawab Malik: ‘টুইটারে তো রিপ্লাই করেন, এবার আদালতেও করুন’, মানহানির মামলায় নবাবের জবাব তলব আদালতের

Bombay High Court: বম্বে হাইকোর্টের বিচারপতি মাধব জামদারের অবকাশকালীন বেঞ্চ মহারাষ্ট্রের মন্ত্রীকে মঙ্গলবারের মধ্যে আদালতে একটি হলফনামা জমা করার নির্দেশ দিয়েছে। বুধবার মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য্য করা হয়েছে।

Nawab Malik: 'টুইটারে তো রিপ্লাই করেন, এবার আদালতেও করুন', মানহানির মামলায় নবাবের জবাব তলব আদালতের
মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। ছবি: ANI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 7:23 PM

মুম্বই : মুম্বই জুড়ে এখন চর্চার বিষয় একটাই। নবাব মালিক বনাম সমীর ওয়াংখেড়ে। প্রায় নিত্যদিন এনসিবি আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ তুলছেন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। আর এরই মধ্যে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওয়াংখেড়ের বাবা ধ্যানদেব ওয়াংখেড়ে। নবাব মালিকের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনেছেন তিনি। এবার সেই মানহানির মামলার প্রেক্ষিতে নবাব মালিকের জবাব তলব করল বম্বে হাইকোর্ট।

বম্বে হাইকোর্টের বিচারপতি মাধব জামদারের অবকাশকালীন বেঞ্চ মহারাষ্ট্রের মন্ত্রীকে মঙ্গলবারের মধ্যে আদালতে একটি হলফনামা জমা করার নির্দেশ দিয়েছে। বুধবার মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য্য করা হয়েছে।

বিচারপতি নবাব মালিকের উদ্দেশে জানিয়েছেন, “আগামিকালের মধ্যে আপনার জবাব দিন। আপনি যদি টুইটারে জবাব দিতে পারেন, তাহলে আপনি আদালতেও জবাব দিতে পারবেন।” তবে মামলাকারী ধ্যানদেব ওয়াংখেড়ের বিরুদ্ধে নতুন করে কোনও মন্তব্য করা থেকে বিরত থাকার কোনও নির্দেশ এখনও পর্যন্ত দেয়নি আদালত।

ধ্যানদেব ওয়াংখেড়ের আইনজীবী আরশাদ শেখ আদালতে বলেন, প্রতিদিন কিছু মিথ্যা এবং মানহানিকর বিবৃতি দিচ্ছেন নবাব মালিক। পরবর্তীতে সোশ্যাল মিডিয়ায় সেই বিবৃতির জেরে আরও মানহানিকর মন্তব্য উঠে আসে।

আরশাদ শেখ আদালতে বলেন, “আজ সকালেই আসামী সমীর ওয়াংখেড়ের ভগ্নিপতির সম্পর্কে একটি টুইট করা হয়েছে।” অন্তত বিষয়টি শুনানি না হওয়া পর্যন্ত আদালত যাতে নবাব মালিককে নতুন করে কোনও বিবৃতি থেকে বিরত থাকার নির্দেশ দেয়, সেই আবেদন করেছিলেন ওয়াংখেড়ের আইনজীবী।

অন্যদিকে নবাব মালিকের আইনজীবী অতুল দামলে মামলায় হলফনামা দাখিলের জন্য সময় চেয়ে আদালতে বলেন, ধ্যানদেব ওয়াংখেড়ে তাঁর প্রাপ্তবয়স্ক সন্তানদের পক্ষে কথা বলতে পারেন না এবং অন্য ব্যক্তিরা সোশ্যাল মিডিয়ায় কী মন্তব্য করেছে তার জন্য এনসিপি নেতাকেও দায়ী করতে পারেন না।

ধ্যানদেব ওয়াংখেড়ে তাঁর দায়ের করা মানহানির মামলায়, নবার মালিকের কাছ থেকে ১ কোটি ২৫ লাখ টাকার ক্ষতিপূরণ চেয়েছেন তাঁর ছেলে সমীর ওয়াংখেড়ে এবং পরিবারের বিরুদ্ধে সাংবাদিক বৈঠকে এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানহানিকর মন্তব্য করার জন্য।

তিনি আদালতে আবেদন জানিয়েছেন যাতে নবাব মালিকের এই মন্তব্য মানহানিকর বলে গণ্য করা হয় এবং এনসিপি নেতাকে তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সহ সংবাদ মাধ্যমে এই ধরনের কোনও মন্তব্য বা বিবৃতি দেওয়া থেকে বিরত রাখার একটি স্থায়ী নির্দেশিকা চেয়েছে।

শনিবার বম্বে হাইকোর্টে তিনি এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের বিরুদ্ধে মানহানির মামলাল দায়ের করেন। এই বিষয়ে সমীর ওয়াংখেড়ের আইনজীবী আরশাদ শেখ জানান, নবাব মালিক বিগত কয়েক সপ্তাহ ধরেই ওয়াংখেড়ে ও তাঁর পরিবারের উপর ব্যক্তিগত আক্রমণ করছেন, তাদের ধর্মীয় বিশ্বাস নিয়ে প্রশ্ন তুলছেন। পরিবারের সকলকে জালিয়াতও বলেছেন নবাব মালিক।

আরও পড়ুন Gold Silver Price: লাগাতার তৃতীয়দিন বাড়ল সোনার দাম, ১০ গ্রামের দাম ছাড়াল ৪৮ হাজার, জানুন নতুন দর