নেশায় ঢুলতে ঢুলতে ছাদনাতলায় বর, বিয়ে ভাঙলেন কনে

কনের প্রতিবাদেই বিয়ে বন্ধ হয়। এমনটাই জানাচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা।

নেশায় ঢুলতে ঢুলতে ছাদনাতলায় বর, বিয়ে ভাঙলেন কনে
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 7:48 AM

বল্লিয়া: বিয়ের আসর তৈরি। বর আসবে, কনেও প্রস্তুত। নেশায় বুঁদ হয়ে বর এলেন । যা না-পসন্দ কনের। সঙ্গে সঙ্গে বিয়ের আসর ছেড়ে বেরিয়ে গেলেন কনে। নেশার জন্য ভেঙে গেল বিয়ে। এমনই ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের (Uttar Pradesh) বল্লিয়ায়। সোমবার এ কথা জানিয়েছে পুলিশ।

৫ জুন বিয়ে হওয়ার কথা ছিল তাঁদের। বরেব বাড়ি খেজুরি গ্রামে ও মেয়ের বাড়ি মিশারৌলি গ্রামে। বিয়ের আসর তৈরি হওয়ার পর বরযাত্রী সমেত সেখানে এসে পৌঁছন বরও। কিন্তু কনের দাবি, মদ ও গুটখা খেয়ে এসেছিলেন তাঁর হবু স্বামী। আর সে জন্যই বিয়ে ভেঙে দেন কনে। কনের প্রতিবাদেই বিয়ে বন্ধ হয়। এমনটাই জানাচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা।

উল্লেখ্য, কয়েকদিন আগে উত্তর প্রদেশের মাহোবায় বর ২-এর নামতা না বলতে পারায় মণ্ডপ ছেড়েছিলেন কনে। পাত্রীর বাড়ির অভিযোগ ছিল শুরু থেকেই পাত্রের শিক্ষাগত যোগ্যতা জানাতে চায়নি পাত্রের পরিবার। সেটাই খটকা হয়ে দাঁড়িয়েছিল পাত্রীর কাছে। তাই মালা পরানোর আগে পাত্রের কাছে দু’য়ের ঘরের নামতা শুনতে চান পাত্রী। সদুত্তর না পেতেই বিয়ের আসর ছেড়ে চলে যান তিনি। এলাকাবাসী জানিয়েছেন, বরযাত্রী নিয়ে একেবারে সমারোহে গত শনিবার বিয়ে করতে এসেছিলেন পাত্র।

কিন্তু বিপত্তির কারণ হয়ে দাঁড়াল দু’য়ের ঘরের নামতা। পাত্রীর বক্তব্য, এমন একজনকে তিনি বিয়ে করতে পারবেন না যাঁর সামান্য অঙ্কের জ্ঞান নেই। পাত্রীর বোন এই ক্ষেত্রে দিদির সঙ্গে একমত। তাঁর বক্তব্য দিদি সাহসী বলেই এটা করতে পেরেছে। এহেন বিয়ের আসর ছেড়ে যাওয়ায় পাত্রীকে ‘সাহসী’ তকমা দিয়েছিলেন এলাকার অনেকেই। ঘটনাও দুই পরিবারের মধ্যে মিটমাট হয়ে গিয়েছে। উপহার, গয়নাগাটি এই বাড়ি থেকে ওই বাড়ি পৌঁছে গিয়েছে।

আরও পড়ুন: বিদেশে যেতে লাগবে কোভিশিল্ড, বকলমে ভ্যাকসিন পাসপোর্টেই কেন্দ্র