ভিডিয়ো: ভয়ঙ্কর! বৃষ্টিতে আগেই টইটম্বুর ছিল নদী, বাঁধের জল ছাড়তেই ধুয়ে মুছে গেল জোড়া ব্রিজ

গতকাল বাঁধ থেকে জল ছাড়তেই নদীর জলস্তর এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়। ব্রিজে এসে জলস্রোত ধাক্কা খেতেই তাসের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই ব্রিজটি।

ভিডিয়ো: ভয়ঙ্কর! বৃষ্টিতে আগেই টইটম্বুর ছিল নদী, বাঁধের জল ছাড়তেই ধুয়ে মুছে গেল জোড়া ব্রিজ
ব্রিজ ভেঙে পড়ার সেই মুহূর্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 7:45 AM

ভোপাল: একটানা বৃষ্টিতে কানায় কানায় ভর্তি ছিল বাঁধ। জল ছাড়তেই তা নিমেষে ভাসিয়ে নিয়ে গেল দুটি ব্রিজকে। মঙ্গলবার এমনই ভয়াবহ দৃশ্যের সাক্ষী থাকল মধ্য প্রদেশের দাতিয়া জেলা। মনিখেদা বাঁধ থেকে জল ছাড়তেই নদীর জলস্তর একধাক্কায় অনেকটা বেড়ে যায়, এরফলেই ব্রিজটিকে ভাসিয়ে নিয়ে যায় প্রবল গতিতে আসা জলস্রোত।

মঙ্গলবার সকালেই রাজ্য়ের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছিলেন যে, মণিখেদা বাঁধ উপচে পড়ায় ১০টি গেট খুলে দেওয়া হচ্ছে। নদীর তীরবর্তী গ্রামের বাসিন্দাদের সতর্ক থাকার কথাও বলেন তিনি। কিন্তু বেলা গড়াতেই গ্বালিয়রের সঙ্গে সংযোগকারী ব্রিজটি জলের তোড়ে সম্পূর্ণ ধুয়ে মুছে যায়।

রতনগঢ়ের বিখ্যাত দুর্গা মন্দিরে যাওয়ার সহজতম পথ ছিল ওই ব্রিজ। কিন্তু গতকাল বাঁধ থেকে জল ছাড়তেই নদীর জলস্তর এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়। ব্রিজে এসে জলস্রোত ধাক্কা খেতেই তাসের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই ব্রিজটি। তবে সেই সময় ব্রিজে কেউ উপস্থিত না থাকায়, হতাহতের কোনও খবর মেলেনি।  উল্লেখ্য, ২০১৩ সালের অক্টোবর মাসে এই ব্রিজেই পদপিষ্ট হয়ে মৃত্য়ু হয়েছিল কমপক্ষে ১১৫ জন পুণ্যার্থীর।