Pune Rain: ঘরে জল থইথই, ডুবে যাচ্ছে আস্ত গাড়ি! ঘণ্টাখানেকের ভারী বৃষ্টিতেই বেহাল পুণে

Weather Update: আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপের কারণেই ওড়িশা, বাংলা, মহারাষ্ট্র থেকে শুরু করে কেরলে ভারী বৃষ্টি শুরু হয়েছে।

Pune Rain: ঘরে জল থইথই, ডুবে যাচ্ছে আস্ত গাড়ি! ঘণ্টাখানেকের ভারী বৃষ্টিতেই বেহাল পুণে
এক ঘণ্টার বৃষ্টিতেই জমেছে হাঁটু অবধি জল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 6:44 AM

পুণে: লাগাতার বৃষ্টিতে থমকে দাঁড়িয়েছিল টেক সিটি বেঙ্গালুরুর গতি। এবার সপ্তাহ শেষের বৃষ্টিতে বানভাসী পুণে। রবিবার দিনভর বৃষ্টি হতেই জেলার একাধিক জায়গায় জমেছে জল। রাস্তাগুলি রীতিমতো নদীতে পরিণত হয়েছে, ডুবে গিয়েছে বাড়ি-ঘরও। ইতিমধ্যেই আবহাওয়া দফতর থেকে জারি করা হয়েছে কমলা সতর্কতা। আগামী দুইদিনও পশ্চিমী ঘাট এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানানো হয়েছে।

প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, মাত্র দুই ঘণ্টার ভারী বৃষ্টিতেই পুণের রাস্তাঘাট ডুবে গিয়েছে। একাধিক জায়গায় হাঁটু বা কোমর সমান জল জমে গিয়েছে। গাছ উপড়ে পড়ার খবরও মিলেছে একাধিক জায়গা থেকে। তবে গাছ পড়ে কোনও হতাহতের খবর মেলেনি। আগামী দুই দিনে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়বে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপের কারণেই ওড়িশা, বাংলা, মহারাষ্ট্র থেকে শুরু করে কেরলে ভারী বৃষ্টি শুরু হয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর অবধি এই বৃষ্টিপাত চলবে। আজ ও কাল মহারাষ্ট্র, ওড়িশা ও পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে দিনভর ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পুণের বৃষ্টিপাতের বিষয়ে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, বিবেওয়াড়িতেই গতকাল কয়েক ঘণ্টায় ৮৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শিবাজী নগর এলাকায় এক ঘণ্টাতেই ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শহরের নীচু অংশগুলিতে জল জমার কারণে ব্যাপক যানজট হয়েছে। অক্সফোর্ড গল্ফ কোর্স ও ফ্লেম ক্যাম্পাসে কয়েক ঘণ্টার ব্যবধানেই হড়পা বান নেমেছে। আজও পুণেতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি অমরাবতী, ওয়ার্ধা, চন্দ্রপুর ও ইভালমল সহ একাধিক জেলাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বৃষ্টিপাতের জেরে একদিকে যেমন জল জমার মতো সমস্যা দেখা দিয়েছে, তেমনই একাধিক জায়গায় গাছও উপড়ে পড়েছে। রবিবারই কমপক্ষে ১০ জায়গা থেকে গাছ উপড়ে পড়ার খবর মিলেছে। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। স্থানীয় প্রশাসনের তরফে তৎপরতার সঙ্গে গাছ কাটা, রাস্তা সাফ করা ও উদ্ধারকাজ শুরু করা হয়েছে। প্রয়োজনে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও নামানো হতে পারে।