Sonali Phogat Case: সোনালি ফোগাট মৃত্যু মামলার তদন্তভার হাতে নিল সিবিআই, আজই গোয়াতে গোয়েন্দারা

সিবিআইয়ের বিশেষ অপরাধ শাখা এই মামলার তদন্ত করবে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, সিবিআই গোয়েন্দারা খতিয়ে দেখবেন যে সোনালির খুন পূর্ব পরিকল্পিত কিনা এবং খুনের কারণ কী।

Sonali Phogat Case: সোনালি ফোগাট মৃত্যু মামলার তদন্তভার হাতে নিল সিবিআই, আজই গোয়াতে গোয়েন্দারা
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 6:47 AM

নয়া দিল্লি: বিজেপি নেত্রী তথা টিকটক স্টার ও টেলিভিশনের পরিচিত মুখ সোনালি ফোগাট (Sonali Phogat) মৃত্যু মামলার তদন্তভার নিজেদের হাতে তুলে নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। গোয়া পুলিশের হাত থেকে তদন্তের যাবতীয় দায়িত্ব নিজেদের হাতে তুলে নিয়েছে সিবিআই, ইন্ডিয়া টিভি সূত্রে এমনটাই জানা গিয়েছে। ইতিমধ্যেই সিবিআইয়ের তরফে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় খুনের মামলা রুজু করা হয়েছে।

কেন্দ্রীয় তন্দন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সিবিআই আধিকারিক ও ফরেন্সিক বিশেষজ্ঞদের একটি দল গোয়াতে পৌঁছবেন। সূত্রের দাবি, যেখানে সোনালিকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল, সেই ঘটনাস্থলও ঘুরে দেখবেন সিবিআই আধিকারিকরা। তদন্ত প্রক্রিয়া শুরু করার জন্য গোয়া পুলিশের থেকে এই মামলার যাবতীয় প্রয়োজনীয় নথি ইতিমধ্যেই সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে।

সিবিআইয়ের বিশেষ অপরাধ শাখা এই মামলার তদন্ত করবে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, সিবিআই গোয়েন্দারা খতিয়ে দেখবেন যে সোনালির খুন পূর্ব পরিকল্পিত কিনা এবং খুনের কারণ কী। এমনকী সোনালির ঘনিষ্ঠ সহযোগী সুধীর ও সুখবিন্দরের ভূমিকা খতিয়ে দেখা হবে। সোনালির খুনের তদন্তের পাশাপাশি তাঁকে অতিরিক্ত মাদক দেওয়া হয়েছিল কি না এবং সেই মাদক কোথা থেকে এসেছিল, তাও খতিয়ে দেখবেন গোয়েন্দারা। এর পাশপাশি গোয়া পুলিশের আধিকারিকদের সঙ্গে কথা বলে সোনালির সম্পত্তির খতিয়ানও নেওয়ার কথা গোয়েন্দাদের।

২৩ অগস্ট গোয়ার হাসপাতালে নিয়ে আসার সঙ্গে সঙ্গে সোনালিকে মৃত বলে ঘোষণা করেছিলেন চিকিৎসকরা। প্রাথমিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে সোনালির মৃত্যু হয়েছে বলে মনে হলেও, ময়নাতদন্তে তাঁর শরীরের আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছিল। এক প্রকার বাধ্য হয়েছে খুনের মামলা রুজু করেছিল গোয়া পুলিশ। এই ঘটনায় সোনালির দুই সহযোগী সুধীর ও সুখবিন্দর সহ মোট ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গোয়া পুলিশের দাবি ছিল, সোনালিকে জোর করে মাদক দেওয়া হয়েছে। সিবিআই তদন্তে এই মামলার নতুন কোনও দিক উঠে আসে কি না, সেটাই এখন দেখার।