প্রকাশিত হতে চলেছে সিবিএসই দশম শ্রেণির পরীক্ষার রুটিন

বছরের শেষ দিন, অর্থাৎ আগামী ৩১ ডিসেম্বর সন্ধে ৬টায় পরীক্ষার রুটিন প্রকাশ পাবে। এমনটাই টুইট করে জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

প্রকাশিত হতে চলেছে সিবিএসই দশম শ্রেণির পরীক্ষার রুটিন
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 9:29 PM

নয়া দিল্লি: প্রতিক্ষার অবসান। অবশেষে সিবিএসই (CBSE) দশম শ্রেণির পরীক্ষার (Board Examination) নির্ঘণ্ট প্রকাশ পেতে চলেছে। বছরের শেষ দিন, অর্থাৎ আগামী ৩১ ডিসেম্বর সন্ধে ৬টায় পরীক্ষার রুটিন প্রকাশ পাবে। এমনটাই টুইট করে জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

এদিন টুইট করে তিনি লেখেন, “ছাত্রছাত্রী এবং অভিভাবকদের জন্য বড় ঘোষণা। ২০২১ সালে যে সকল সিবিএসই পড়ুয়ারা দশম শ্রেণির পরীক্ষা দিতে চলেছে তাদের পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করব।” টুইটের সঙ্গে তিনি একটি বিজ্ঞপ্তিও জুড়ে দেন। যেখানে উল্লেখ করা হয়েছে, ৩১ ডিসেম্বর সন্ধে ৬টায় তিনি সিবিএসই বোর্ড পরীক্ষার্থীদের পরীক্ষার রুটিন ঘোষণা করবেন। করোনা পরিস্থিতির কারণে প্রায় প্রত্যেক বোর্ডের পরীক্ষাই এই বছর নির্ধারিত সময়ের থেকে কিছুটা দেরিতে হচ্ছে। সিবিএসই-ও ব্যতিক্রম নেই।

আরও পড়ুন: মাধ্যমিক পরীক্ষার রুটিন জানাল পর্ষদ

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ শনিবারই ২০২১ সালের মাধ্যমিক পরীক্ষার সূচি প্রকাশ করেছে। সূচি অনুযায়ী, ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত পরীক্ষা চলবে। তবে স্কুল কলেজ খোলার কোনও সম্ভাবনাই যে আপাতত নেই তা সাফ করে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘স্কুল খোলা নিয়ে ভাবনাচিন্তা হচ্ছে। নতুন করে করোনার ঢেউ এসেছে। খুলে দিলেই তো হল না ছাত্রছাত্রীর স্বাস্থ্যের কথাও ভাবতে হবে।’

আরও পড়ুন: অমর্তের পাশে ‘বাঙালি বুদ্ধিজীবিরা’, ব্রাত্য বসুর আহ্বানে প্রতিবাদ সভা