Covid Meeting: বাড়ছে সংক্রমণ, ৯ রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে কেন্দ্র, তালিকায় রয়েছে বাংলাও

Corona Vaccination: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এদিনের বৈঠকে আলোচনা করা হয়েছে। এই রাজ্যগুলির দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা উর্ধ্বমুখী অথবা করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি।

Covid Meeting: বাড়ছে সংক্রমণ, ৯ রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে কেন্দ্র, তালিকায় রয়েছে বাংলাও
ছবি: পিটিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2022 | 4:44 PM

নয়া দিল্লি: বিগত ২৪ ঘণ্টা গোটা দেশের করোনা সংক্রমণের (Corona Pandemic) সংখ্যা সরকার থেকে চিকিৎসক মহলের উদ্বেগ বাড়ানোর পক্ষেই যথেষ্ট। কেন্দ্রীয় সরকারে স্বাস্থ্য মন্ত্রকের (Central Health Ministry) প্রকাশিত বুলেটিন থেকে জানা গিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় ২০ হাজার ৫৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। ৯টি রাজ্যের ১১৭টি জেলার করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছিল কেন্দ্রীয় সরকার। এই জেলাগুলিতে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকার কারণে বৈঠকে বসেছিল কেন্দ্রের স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রক। এদিনের রিভিউ বৈঠকে এই জেলাগুলিতে টিকাকরণ ও কোভিড পরীক্ষা কম হার নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

রাজ্য সরকারগুলিতে প্রতিদিন করোনা আক্রান্ত ও অ্যাক্টিভ রোগীর সংখ্যা রিপোর্ট আকারে কেন্দ্রের কাছা পাঠাতে হয়। এদিনের বৈঠকে করোনা টিকার প্রথম, দ্বিতীয় ও প্রিকশন ডোজ় দেওয়ার ওপর বাড়তি জোর দিতে বলা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের সভাপতিত্বে বুধবার উচ্চপর্যায়ের এই বিশেষ বৈঠক হয়েছে। কেরালা, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, মহারাষ্ট্র, অসম, অন্ধ্র প্রদেশ, হিমাচল প্রদেশ, মিজোরাম এবং অরুণাচল প্রদেশের মতো ৯টি রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এদিনের বৈঠকে আলোচনা করা হয়েছে। এই রাজ্যগুলির দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা উর্ধ্বমুখী অথবা করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব ছাড়াও নীতি আয়োগের সদস্য ডাঃ বিনোদ পাল এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে করোনা বিধি, নজরদারি এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়েছে।

উল্লেখ্য, গতকালের তুলনায় আজকের করোনা সংক্রমণ অনেকটা বেড়েছে। মঙ্গলবার গোটা দেশে সংক্রমণের সংখ্যা ছিল ১৫ হাজার ৫২৮ জন, এদিন সেই সংখ্যা বেড়ে ২০ হাজার ৫৫৭ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা আক্রান্ত হয়ে ৪০ জন মারা গিয়েছেন। দেশের রাজ্যগুলির মধ্যে সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ২ হাজার ২৭৯ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। গত ২৪ ঘণ্টায় বাংলাতে ২ হাজার ২৪৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।