‘আর বেশিদিন নয়’, হাইকোর্টে শিশুদের টিকাকরণ নিয়ে কেন্দ্র বলল…

Centre on COVID-19 Vaccination for 12 to 18 Age Group: অতিরিক্ত সলিসিটর জেনারেল চেতন শর্মা জানান, জ়াইডাস ক্যাডিলার ডিএনএ ভ্যাকসিন ইতিমধ্যেই ১২ থেকে ১৮ বছর বয়সীদর উপর ট্রায়াল শেষ করেছে। নিয়ামক সংস্থার থেকে অনুমোদন মিললেই আগামিদিনে এই বয়সসীমার সকলকে টিকা দেওয়া যাবে।

'আর বেশিদিন নয়', হাইকোর্টে শিশুদের টিকাকরণ নিয়ে কেন্দ্র বলল...
অবশেষে মিলল শিশুদের ভ্যাকসিনের অনুমতি (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 8:33 AM

নয়া দিল্লি: আর বেশিদিন অপেক্ষা নয়, খুব শীঘ্রই ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্যও করোনা টিকা তৈরি হয়ে যাবে। শুক্রবার দিল্লি হাইকোর্টকে এমনটাই জানাল কেন্দ্র। একইসঙ্গে জানানো হয়, টিকা প্রয়োগের অনুমোদন মিলতেই কেন্দ্রের তরফে টিকাকরণের একটি নতুন নীতিও স্থির করা হবে।

সম্প্রতি দিল্লিতে করোনা টিকাকরণে শিশু ও তাদের অভিভাবকদের অগ্রগণ্য়তা দেওয়া উচিত, এই মর্মে একটি আর্জি জমা পড়েছিল, সেই মামলার শুনানিতেই প্রধান বিচারপতি ডিএন পাটিল ও বিচারপতি জ্যোতি সিংয়ের বেঞ্চকে কেন্দ্রের তরফে হাজির অতিরিক্ত সলিসিটর জেনারেল চেতন শর্মা জানান, জ়াইডাস ক্যাডিলার ডিএনএ ভ্যাকসিন ইতিমধ্যেই ১২ থেকে ১৮ বছর বয়সীদর উপর ট্রায়াল শেষ করেছে। নিয়ামক সংস্থার থেকে অনুমোদন মিললেই আগামিদিনে এই বয়সসীমার সকলকে টিকা দেওয়া যাবে।

ভারত বায়োটেকের করোনা ভ্যাকসিন, যা কোভ্য়াক্সিন নামে পরিচিত, তা শিশুদের উপর কার্যকর কিনা, তা জানতে ২ থেকে ১৮ বছর বয়সীদের উপর পরীক্ষামূলক ট্রায়াল চালানোর অনুমতি দিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া (DCGI), সে কথাও আদালতে জানান অতিরিক্ত সলিসিটর জেনারেল। আগামিদিনে শিশুদের টিকাকরণের জন্য ভারতের হাতে আপাতত দুটি ভ্যাকসিন রয়েছে, যা এখনও প্রস্তুতি ও অনুমোদন পর্যায়ে রয়েছে। আরও পড়ুন: ‘লক্ষ্য স্থির করে দিয়েছেন প্রধানমন্ত্রী, পূরণ করতেই হবে’, স্বাস্থ্যমন্ত্রককে কী কাজ দিলেন নমো? 

COVID third Wave