Rahul On Unemployment: ‘ভারত জোড়ো যাত্রা’- মধ্যেই দেশের কত শতাংশ যুবক বেকার, জানিয়ে দিলেন রাহুল!

Unemployment: শুক্রবার 'ভারত জোড়ো যাত্রা'-র সময় তামিলনাড়ু থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে 'মূল্যবৃদ্ধি' ও 'বেকারত্ব' ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করেন রাহুল।

Rahul On Unemployment: 'ভারত জোড়ো যাত্রা'- মধ্যেই দেশের কত শতাংশ যুবক বেকার, জানিয়ে দিলেন রাহুল!
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 12:52 PM

নয়া দিল্লি: ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে রাহুল গান্ধীর (Rahul Gandhi) নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra) শুরু করেছে কংগ্রেস। শুক্রবার কংগ্রেসের এই মহামিছিল থেক বিজেপি ও আরএসএসকে নিশানা করেছিলেন কংগ্রেস নেতা। হারানো জমি পুনরুদ্ধার করতে কংগ্রেসে এই যাত্রাকে কটাক্ষ করেছে বিজেপি। শতাব্দীপ্রাচীন এই দলের এই ‘ভারত জোড়ো যাত্রা’-র পক্ষে সওয়াল করে শনিবার আরও একবার বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল। টুইটারে একটি ছবি পোস্ট করে রাহুল লেখেন, “দেশের যুব সমাজের ৪২ শতাংশ বেকার। তাদের ভবিষ্যত যদি সুরক্ষিত না হয় তবে কি দেশের ভবিষ্যত সুরক্ষিত হবে? আমরা তাদের জন্য মিছিলে হাঁটছি, আমরা কর্মসংস্থানের জন্য মিছিলে হাঁটছি।”

শুক্রবার ‘ভারত জোড়ো যাত্রা’-র সময় তামিলনাড়ু থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ‘মূল্যবৃদ্ধি’ ও ‘বেকারত্ব’ ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করেন রাহুল। “ভারতের নতুন দৃষ্টিভঙ্গির সব থেকে বেশি অভাব রয়েছে। সেই কারণে ভারতকে বারবার অতীতে ফিরে গিয়ে দৃষ্টিভঙ্গি খুঁজে আনতে হয়। অতীতের কোনও কিছুই আপনার ভবিষ্যত বাঁচাতে পারবে না।” বলেন রাহুল গান্ধী।

বিজেপিকে নিশানা করে রাহুল বলেন, “ভারতের ভবিষ্যত কী হওয়া উচিত সেই নিয়ে প্রয়োজনীয় দৃষ্টিভঙ্গি নেই। আমার একনায়কতান্ত্রিক মনোভাব ও দৃষ্টিভঙ্গির বিরুদ্ধে। কৃষক ও ক্ষুদ্র মাঝারি শিল্পের ক্ষেত্রে যে মনোভাব নেওয়া হচ্ছে, আমরা তাঁর বিরুদ্ধে। ন্যায় প্রতিষ্ঠা করার লক্ষ্যে আমাদের লড়াই চলবে।”

কংগ্রেসের ৩৫৭০ কিলোমিটার পদযাত্রা ১২টি রাজ্যকে অতিক্রম করবে। এর পাশাপাশি দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হয়েও যাবে এই পদযাত্রা। এই পদযাত্রার মাধ্যমে দলের তৃণমূলস্তরের সংগঠনকে মজবুত করার চেষ্টা করছে কংগ্রেস। তবে কংগ্রেসের এই চেষ্টাকে কটাক্ষ করেছে বিজেপি। এমনকী রাহুলের পরা একটি টি-শার্ট নিয়েও তাঁকে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির দাবি ৪১ হাজার টাকা দামের টি-শার্ট পরে গরিবদের হয়ে আওয়াজ তুলতে পথে নেমেছেন রাহুল।