Sachin Pilot Detained : আটক হলেন সচিন পাইলট, কংগ্রেসের ‘সত্যাগ্রহ’ ঘিরে আজও বিক্ষিপ্ত অশান্তির ছবি রাজধানীর রাস্তায়

Sachin Pilot Detained : তৃতীয়দিনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। সেইসময় কংগ্রেসের দফতরে পৌঁছনোর আগে আটক করে পুলিশ।

Sachin Pilot Detained : আটক হলেন সচিন পাইলট, কংগ্রেসের 'সত্যাগ্রহ' ঘিরে আজও বিক্ষিপ্ত অশান্তির ছবি রাজধানীর রাস্তায়
কংগ্রেস নেতা সচিন পাইলটকে আটক করেছে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 4:44 PM

নয়া দিল্লি : পূর্ব পরিকল্পনা মতোই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ইডি জিজ্ঞাসাবাদের সময় দেশ জুড়ে সত্যাগ্রহ, প্রতিবাদ মিছিল করেছেন কংগ্রেসের নেতা-কর্মীরা। প্রথম থেকেই এই মিছিলে কোনও অনুমতি দেয়নি দিল্লি পুলিশ। প্রথম দু’দিনের হাজিরাতেই কংগ্রেসের মিছিলে উত্তেজনা ছড়ায় রাজধানীর রাস্তায়। আটক করে থানায় নিয়ে যাওয়া হয় কংগ্রেসের বড় বড় নেতা-কর্মীদের। এবার হাজিরার তৃতীয় দিনে কংগ্রেস নেতা সচিন পাইলটকে আটক করল দিল্লি পুলিশ। জানা গিয়েছে, তিনি ও তাঁর সমর্থকররা আকবর রোডে কংগ্রেসের প্রধান কার্যালয়ে যাচ্ছিলেন। সেই সময় তাঁদের আটক করে পুলিশ বাসে নিয়ে যাওয়া হয়।

রাজস্থানের কংগ্রেস বিধায়ক মুকেশ ভাকার তাঁদের আটকের একটি ভিডিয়ো টুইট করেন। সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে, পুলিশের সঙ্গে বচসায় জড়িয়েছেন পাইলটের সমর্থকরা। পুলিশের সঙ্গে কংগ্রেসের কর্মী সমর্থক ও কংগ্রেসের বর্ষীয়ন নেতা সচিন পাইলটের ধস্তাধস্তি হয়। তারপর তাঁদের পুলিশ বাসে তুলে নিয়ে যাওয়া হয়। এদিকে কংগ্রেসের দফতরের বাইরে ও ইডি দফতরের বাইরে থেকে কংগ্রেসের একাধিক কর্মী সমর্থকদেরও আটক করা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। তাঁরা ইডি দফতরের বাইরে রাহুলের সমর্থনে স্লোগান তুলছিলেন। এদিকে গতকালও মল্লিকার্জুন খাড়গে, কেসি বেণুগোপাল, অধীররঞ্জন চৌধুরী, জয়রাম রমেশ, রণদীপ সুরজেওয়ালা, গৌরব গগৈ, দীপেন্দ্র সিং হুডা, রঞ্জিত রঞ্জন, ইমরান প্রতাপগড়ী, রঞ্জিতা রঞ্জন, যোথিমনি, রঘু শর্মা-সহ মোট ২১৭ জন কংগ্রেস নেতাকে আটক করেছিল দিল্লি পুলিশ। অভিযোগ ওঠে, তাঁদের গ্রেফতার না করে ৭ ঘন্টা ধরে বদরপুর থানায় আটকে রাখা হয়েছিল। তারপর রাতে তাঁদের ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছিল।

প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় আর্থিক তছরুপের অভিযোগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। গত দু’দিন প্রায় ১০ ঘণ্টা করে জেরা করা হয়েছে। ইডি-র তদন্তে সহযোগিতা না করার অভিযোগে রাহুলকে পুনরায় এদিন হাজিরা দিতে বলা হয়েছে। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২৩ জুন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে তলব করা হয়েছে।