Himachal Pradesh Election : নির্বাচনের আগে ঘর ভাঙল কংগ্রেসের, বিজেপিতে যোগ হিমাচল প্রদেশের প্রভাবশালী নেতার

Himachal Pradesh Election : বিজেপিতে যোগ দিলেন হিমাচল প্রদেশে কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি হর্ষ মহাজন। এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি দাবি করেছেন, বিরোধী দল এখন 'দৃষ্টিহীন, দিশাহীন ও নেতৃত্বহীন'।

Himachal Pradesh Election : নির্বাচনের আগে ঘর ভাঙল কংগ্রেসের, বিজেপিতে যোগ হিমাচল প্রদেশের প্রভাবশালী নেতার
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 7:44 PM

সিমলা : এই বছরের শেষেই বিধানসভা নির্বাচন হিমাচল প্রদেশে। ইতিমধ্য়েই সেখানে ভোটের দামামা বেজে উঠেছে। প্রায় সব রাজনৈতিক দলই নির্বাচনের লক্ষ্যে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে। এই আবহে পাল্লা ভারী হল বিজেপির। বুধবার  বিজেপিতে যোগ দিলেন হিমাচল প্রদেশে কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি হর্ষ মহাজন। এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি দাবি করেছেন, বিরোধী দল এখন ‘দৃষ্টিহীন, দিশাহীন ও নেতৃত্বহীন’।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের ক্যাবিনেটে রাজ্যের মন্ত্রী ছিলেন হর্ষ মহাজন। এদিন বিজেপিতে যোগ দেওয়ার পর তিনি কংগ্রেসকে তোপ দেগেছেন। এনডিটিভি-র একটি প্রতিবেদন সূত্রে, তিনি রাজ্যের কংগ্রেসকে তোপ দেগে বলেছেন, দিল্লির মতো এই রাজ্যে কংগ্রেস ‘মা-ছেলের’ দ্বারা পরিচালিত। হর্ষ কংগ্রেসের হাত ছেড়ে বিজেপির পদ্ম হাতে তুলে নিলেও তাঁর স্ত্রী প্রতিভা সিং বর্তমানে কংগ্রেসের সভাপতি এবং তাঁদের ছেলে বর্তমানে কংগ্রেস বিধায়ক। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর মৃত্যুর পর কংগ্রেসে আর কিছু বেঁচে নেই।

প্রসঙ্গত, নির্বাচনের মুখেই হর্ষের এই শিবির বদলের ফলে অস্বস্তিতে পড়তে পারে কংগ্রেস বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। এদিন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়ালের উপস্থিতিতে বিজেপিতে অভিষেক হয় হর্ষের। বিজেপিতে যোগ দিয়েই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। একটি ‘শক্তিশালী সরকার’ গঠনের জন্য তিনি মোদীর প্রশংসা করেন। গয়াল এদিন বলেছেন, হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচনে ফের বিজেপি জিতে ক্ষমতায় আসবে। বিজেপি রাজ্যে ইতিহাস তৈরি করবে। বিজেপিতে হর্ষ মহাজনকে স্বাগত জানিয়ে গলায় বলেছেন, কংগ্রেসে তিনি গুরুত্বপূর্ণ পদাধিকারী ছিলেন। তাঁর স্বচ্ছ ভাবমূর্তিও রয়েছে। প্রসঙ্গত, হর্ষ মহাজন কংগ্রেসে চার দশকেরও বেশি সময় ধরে কংগ্রেসে ছিলেন। এবার বুধবার থেকে তাঁর বিজেপিতে যাত্রা শুরু হল।