Covid-19 : ১৪ ফেব্রুয়ারি থেকে যাবতীয় করোনা বিধি প্রত্যাহার করার পথে বিহার

| Edited By: | Updated on: Feb 12, 2022 | 10:02 PM

WB Covid Cases Live Updates: বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফেও করোনা নিয়ে ফের একবার সতর্কবার্তা দেওয়া হয়েছে। তাদের তরফে জানানো হয়েছে, ওমিক্রনই শেষ নয়, এরপরও করোনার নতুন ভ্যারিয়েন্ট আসতে পারে এবং তা আরও বেশি সংক্রামকও হতে পারে।

Covid-19 : ১৪ ফেব্রুয়ারি থেকে যাবতীয় করোনা বিধি প্রত্যাহার করার পথে বিহার
প্রতীকী ছবি

ধীরে ধীরে স্বস্তি মিলছে করোনা সংক্রমণে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন। দেশে সংক্রমণের হার ৩ শতাংশের বেশী, অন্যদিকে সুস্থতার হারও ৯৭ শতাংশে পৌঁছেছে। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, তৃতীয় ডোজ়ের সিদ্ধান্ত বৈজ্ঞানিক চাহিদার উপর ভিত্তি করেই নেওয়া হবে। এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফেও করোনা নিয়ে ফের একবার সতর্কবার্তা দেওয়া হয়েছে। তাদের তরফে জানানো হয়েছে, ওমিক্রনই শেষ নয়, এরপরও করোনার নতুন ভ্যারিয়েন্ট আসতে পারে এবং তা আরও বেশি সংক্রামকও হতে পারে। করোনা ও ওমিক্রন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 12 Feb 2022 08:17 PM (IST)

    সোমবার থেকেই করোনা বিধি প্রত্যাহারের পথে বিহার

    করোনার সংক্রমণ কমঠছে। এরমাঝেই করোনা বিধি নিষেধ নিয়ে বড়সড় সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে বিহার সরকার। আজ শনিবার, বিহার সরকার সিদ্ধান্ত নিয়েছেন যে আগামী সোমবার থেকে যাবতীয় করোনা বিধি প্রত্যাহার করে নেবে বিহার সরকার।

  • 12 Feb 2022 07:28 PM (IST)

    লকডাউনে পার্টির অভিযোগ প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করল পুলিশ

    ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে যোগাযোগ করল লন্ডন মেট্রোপলিটন পুলিশ। তাঁর কাছে পুলিশের তরফে বেশ কিছু প্রশ্নও পাঠানো হয়েছে বলেই জানিয়েছে  প্রধানমন্ত্রীর কার্যালয়। করোনা লকডাউনের সময়ে নিজের সরকারের জারি করা কোভিড বিধি ভেঙে পার্টি করার অভিযোগ ওঠে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। তিনি দোষী প্রমাণিত হলে বিধি ভাঙায় দায়ে তাঁকে মোটা অঙ্কের জরিমানা দিতে হবে।

  • 12 Feb 2022 06:30 PM (IST)

    হংকংয়ে রেকর্ড করোনা সংক্রমণ

    হংকংয়ে শনিবার রেকর্ড করোনা সংক্রমণ হয়েছে। করোনা মহামারির শুরুর সময় থেকেই হংকংয়ে সংক্রমণের হার ছিল উর্ধ্বমুখী। শনিবার সেখানে ১ হাজার ৫১৪ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। হংকং চিনের জিরো কোভিড টলারেন্স নিতে মেনে আন্তর্জাতিক পর্যটকদের নিভৃতবাস এবং গণপরীক্ষার ওপর জোর দিয়েছে।

  • 12 Feb 2022 05:29 PM (IST)

    সামাজিক দূরত্ববিধি প্রত্যাহার করল নরওয়ে

    ওমিক্রন সংক্রমণের মাঝেও চূড়ান্ত কোভিড বিধি প্রত্যাহার করল নরওয়ে সরকার। ভিড় জায়গায় সামাজিক দূরত্ববিধি বজায় রাখা ও মাস্ক পড়ার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে নরওয়ে। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিধিনিষেধ তুলে নেওয়ার কথা জানিয়েছেন নরওয়ের প্রধানমন্ত্রী জোনাস গহর স্টোর। 

  • 12 Feb 2022 04:39 PM (IST)

    তামিলনাড়ুতে খুলছে প্রাইমারি স্কুল

    রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমতেই এবার প্রাইমারি স্কুলও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল তামিলনাড়ু প্রশাসন। এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করেন। এরপরই জানানো হয়, আগামী ২ মার্চ থেকে রাজ্যের সমস্ত প্রাইমারি স্কুলও খুলে দেওয়া হবে।

  • 12 Feb 2022 02:55 PM (IST)

    জমায়েতে ছাড় কেরল সরকারের

    দেশের মধ্যে সর্বাধিক সংক্রমণ কেরলে হলেও, গত কয়েক সপ্তাহের তুলনায় সামান্য কমেছে আক্রান্তের সংখ্যা। এদিকে, সামনেই একাধিক ধর্মীয় উৎসব রয়েছে রাজ্যে। সেই কারণেই জমায়েতে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। এবার থেকে ১৫০০ জন অবধি জমায়েত করা যাবে উৎসবের জায়গাগুলিতে।

  • 12 Feb 2022 02:50 PM (IST)

    ফেব্রুয়ারি থেকেই আমেরিকায় ৫ অনুর্ধ্বদের টিকাকরণ

    প্রাপ্তবয়স্কদের করোনা টিকা, বুস্টার ডোজ়ের ধাপ পার করে, গত বছর থেকেই ছোটদেরও টিকাকরণ শুরু করেছে আমেরিকা। এবার ৫ বছরেরও কম বয়সীদের করোনা থেকে সুরক্ষা দিতে টিকাকরণের পরিকল্পনা করছে মার্কিন সরকার। জানা গিয়েছে, চলতি মাসের শেষভাগ থেকেই এই টিকাকরণ কর্মসূচি শুরু হতে পারে।

  • 12 Feb 2022 01:33 PM (IST)

    বিধিনিষেধ উঠল মধ্য প্রদেশে

    রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমতেই বিধিনিষেধ প্রত্য়াহার করল মধ্য প্রদেশ সরকার। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্ত ও সংক্রমণের হার হ্রাস পাওয়ায় যাবতীয় করোনা সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। তবে এখনও নৈশ কার্ফু জারি থাকবে। রাত ১১টা থেকে ভোর ৫টা অবধি কার্ফু জারি থাকবে।

  • 12 Feb 2022 12:07 PM (IST)

    দিল্লিতে হাজারের নীচে আক্রান্তে সংখ্যা

    দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের নীচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭৭ জন, মৃত্যু হয়েছে ১২ জনের। বর্তমানে রাজ্যে সংক্রমণের হার ১.৭৩ শতাংশ।

  • 12 Feb 2022 12:07 PM (IST)

    পাঁচ রাজ্যের সংক্রমণে উদ্বেগ

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশের পাঁচটি রাজ্য থেকেই মোট আক্রান্তের ৬০ শতাংশেরও বেশি খোঁজ মিলছে। এরমধ্যে শীর্ষে রয়েছে কেরল, সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১২ জন। এরপরেই রয়েছে মহারাষ্ট্র, সেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৫৫ জন।

    কর্নাটকেও বিগত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৬ জন, তামিলনাড়ুতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৬। রাজস্থানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৯০। এই পাঁচ রাজ্য থেকেই গত ২৪ ঘণ্টায় ৬২.৩৩ শতাংশ আক্রান্তের খোঁজ মিলেছে। দেশের মোট আক্রান্তের সংখ্যার মধ্যে কেরল থেকে আক্রান্তের হারই ৩১.৭৭ শতাংশ।

  • 12 Feb 2022 10:37 AM (IST)

    ৯৭ শতাংশে পৌঁছল সুস্থতার হার

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩৬ হাজার ৯৬২ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৭.৩৭ শতাংশ। দেশে এখনও অবধি মোট ১৭২.২৯ কোটি করোনা টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

  • 12 Feb 2022 10:36 AM (IST)

    ৩ শতাংশে নেমে এল সংক্রমণের হার

    দৈনিক আক্রান্তের সংখ্যা কমার সঙ্গে সঙ্গে কমছে সংক্রমণের হারও। বর্তমানে দেশে সংক্রমণের হার ৩.৪৮ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণের হার ৫.০৭ শতাংশ। দেশে সক্রিয় রোগীর সংখ্য়াও কমেছে। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ১০ হাজার ৪৪৩। দেশের মোট আক্রান্তের সংখ্যার ১.৪৩ শতাংশ সক্রিয় রোগী।

  • 12 Feb 2022 10:35 AM (IST)

    সামান্য বাড়ল মৃতের সংখ্যা

    দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও ফের কিছুটা বৃদ্ধি পেয়েছে মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন, এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪কোটি ২৫ লক্ষ ৮৬ হাজার ৫৪৪-এ। অন্যদিকে, একদিনেই করোনা সংক্রমণে ৮০৪ জনের মৃত্যু হওয়ায় দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭ হাজার ৯৮১-তে। তবে এরমধ্যে কেরলের ২৫১টি পুরনো মৃত্যুর সংখ্যাও যোগ করা হয়েছে।

  • 12 Feb 2022 09:58 AM (IST)

    ৪ মাসেই ক্ষমতা হারাচ্ছে ফাইজ়ার-মডার্নার টিকা!

    করোনার নতুন নতুন ভ্য়ারিয়েন্ট রুখতেই বিশ্বের একাধিক দেশে দেওয়া হচ্ছে বুস্টার ডোজ়। তবে সেই বুস্টার ডোজ়ের কার্যকারীতাই বা থাকছে ক'দিন? শুক্রবারই আমেরিকার সেন্টারস অব ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তরফে জানানো হয়, ফাইজ়ার ও মডার্নার এমআরএনএ ভ্যাকসিনের তৃতীয় ডোজ়ের কার্যকারীতা ৪ মাসের মধ্যেই কমতে শুরু করছে।

  • 12 Feb 2022 09:53 AM (IST)

    ৫০ হাজারে নেমে এল দৈনিক আক্রান্তের সংখ্যা

    দেশে আরও কমল করোনা সংক্রমণ। এবার ৫০ হাজারের গণ্ডিতে নেমে এল দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন, যা গতকালের আক্রান্তের সংখ্যার তুলনায় ১৩ শতাংশ কম।

Published On - Feb 12,2022 9:48 AM

Follow Us: