Omicron Variant Live Update: দেশে করোনায় মৃতদের দুই তৃতীয়াংশ ১২-১৮ বছর বয়সি : করোনা টাস্ক ফোর্সের চেয়ারম্যান

| Edited By: | Updated on: Dec 27, 2021 | 12:03 AM

Live Update: বছর শেষে করোনার নয়া আতঙ্ক বিশ্বজুড়ে। দেশ তথা বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়ছে ওমিক্রন সংক্রমণ, একমাসেই বিশ্বের ১০৮টি দেশে ছড়িয়ে পড়েছে নতুন ভ্যারিয়েন্ট। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৪১৫।

Omicron Variant Live Update: দেশে করোনায় মৃতদের দুই তৃতীয়াংশ ১২-১৮ বছর বয়সি : করোনা টাস্ক ফোর্সের চেয়ারম্যান
দেশে ক্রমশ বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্য়া।

বছর শেষে করোনার নয়া আতঙ্ক বিশ্বজুড়ে। দেশ তথা বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়ছে ওমিক্রন সংক্রমণ, একমাসেই বিশ্বের ১০৮টি দেশে ছড়িয়ে পড়েছে নতুন ভ্যারিয়েন্ট। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৪২২। বিশ্বেও শতাধিক দেশে ওমিক্রন সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রের তরফে সমস্ত রাজ্যগুলিতে বিশেষ সতর্কবার্তা পাঠানো হয়েছ। বৃহস্পতিবারই ওমিক্রন পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। ওমিক্রন আতঙ্কের মাঝেই গতকাল বড়দিনে, দেশবাসীকে সুখবর দিয়ে করোনা টিকার বুস্টার ডোজ় ও ১৫ থেকে ১৮ বছর বয়সীদের করোনা টিকার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা ও ওমিক্রন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 27 Dec 2021 12:00 AM (IST)

    তেলাঙ্গানায় ওমিক্রনে আক্রান্ত আরও ৩, রাজ্যে দৈনিক সংক্রমণ ১০৯

    শেষ ২৪ ঘণ্টায় তেলাঙ্গানায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছেন তিন জন। তেলাঙ্গানার স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, সে রাজ্যে রবিবার করোনায় আক্রান্ত হয়েছেন ১০৯ জন। করোনা পরিস্থিতি এবং তার উপর ওমিক্রনের সংক্রমণ  নিয়ে উদ্বিগ্ন তেলাঙ্গানা প্রশাসন।

  • 26 Dec 2021 11:39 PM (IST)

    চণ্ডীগড়ে ওমিক্রনে মোট আক্রান্ত বেড়ে ৩

    চণ্ডীগঢ়ে ওমিক্রনে আক্রান্ত আরও দুই জন। একজন ৮০ বছর বয়সি বৃদ্ধ সহ আরও দু’জন ব্যক্তি ওমিক্রনে সংক্রমিত হয়েছেন বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত চণ্ডীগঢ়ে মোট তিন জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এক সরকারি বিবৃতি অনুসারে, তিন জনের মধ্যে দুই জনকে ছেড়ে দেওয়া হয়েছে। শহরে এখন শুধুমাত্র একজন সক্রিয় ওমিক্রন রোগী রয়েছেন।

  • 26 Dec 2021 11:34 PM (IST)

    'কোভ্যাক্সিন শিশুদের মধ্যে ভাল প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে'

    গবেষণায় দেখা গিয়েছে, কোভ্যাক্সিন শিশুদের মধ্যে করোনার বিরুদ্ধে খুব ভাল প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। এমনটাই জানিয়েছেন ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশন ( NTAGI) এর চেয়ারম্যান চিকিৎসক এন কে অরোরা।

  • 26 Dec 2021 11:31 PM (IST)

    কেরলে আরও ১৯ জনের শরীরে ওমিক্রনের খোঁজ

    শেষ ২৪ ঘণ্টায় কেরলে ওমিক্রনে আক্রান্ত আরও ১৯ জন। এই নিয়ে সেখানে মোট ৫৭ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ।

  • 26 Dec 2021 10:58 PM (IST)

    দেশে করোনায় মৃতদের দুই তৃতীয়াংশ ১২-১৮ বছর বয়সি : করোনা টাস্ক ফোর্সের চেয়ারম্যান

    "১২-১৮ বছর বয়সি কিশোর কিশোরীরা অনেকটাই বড়। ভারতে করোনায় মোট মৃত্যুর প্রায় দুই তৃতীয়াংশ এই বয়সের মধ্যে। তাই কিশোর-কিশোরীদের করোনা থেকে সুরক্ষিত রাখা অত্যন্ত প্রয়োজন। তারা বিভিন্ন জায়গায় ঘুরে বেরাচ্ছে এবং তাই তাদের সংক্রমিত হওয়ার ঝুঁকিটাও বেশি।" এমনটাই মনে করছেন দেশের কোভিড ১৯ টাস্ক ফোর্সের চেয়ারম্যান চিকিৎসক এন কে অরোরা।

  • 26 Dec 2021 10:43 PM (IST)

    'বর্ষবরণের রাতে বেশি রাত পর্যন্ত উল্লাসে মেতে থাকেন আমজনতা, দিল্লিতে নৈশকালীন কারফিউয়ের সিদ্ধান্ত প্রশংসনীয়'

    "ওমিক্রনে আক্রান্তের সংখ্যা এবং সেই সঙ্গে সামগ্রিক করোনা পরিস্থিতি গত সপ্তাহ থেকে উর্ধ্বমুখী। দিল্লিতে নৈশকালীন কারফিউ কার্যকর করা সিদ্ধান্ত অত্যন্ত প্রশংসনীয়। কারণ, সাধারণ নাগরিকরা বর্ষবরণের রাতে বেশি রাত পর্যন্ত উল্লাসে মেতে থাকেন। আমরা যদি যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করি তবে কোভিড সংক্রমণ বাড়তে পারে।" বলছেন দিল্লি এলএনজেপি হাসপাতালের এমডি চিকিৎসক সুরেশ কুমার

  • 26 Dec 2021 10:36 PM (IST)

    করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুত: কর্ণাটকের মুখ্যমন্ত্রী

    ক্রমবর্ধমান করোনার সংক্রমণ এবং তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই জানিয়েছেন, তাঁর সরকার তৃতীয় ঢেউ মোকাবিলা করার জন্য সম্পূর্ণ প্রস্তুত। মাইসুরুর জেএসএস হাসপাতালে অক্সিজেন জেনারেটর এবং মেডিকেল অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী বলেন, "আগামী দিনে কর্ণাটকে যদি করোনার তৃতীয় ঢেউ আসে, তবে তার মোকাবিলার জন্য প্রস্তুত সরকার। আইসিইউ বেড, অক্সিজেন প্ল্যান্ট বাড়ানো হচ্ছে এবং ওষুধ পর্যাপ্ত মজুত রয়েছে কি না নিশ্চিত করা হচ্ছে।”

  • 26 Dec 2021 10:29 PM (IST)

    রবিবার মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্ত ৩১, উপসর্গহীন ২৯

    মহারাষ্ট্রের ওমিক্রনের পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে। মহরাষ্ট্রে নতুন করে ৩১ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ২৯ জন উপসর্গহীন। বাকি দুই জনের শরীরে করোনার মৃদু উপসর্গ রয়েছে।

  • 26 Dec 2021 09:41 PM (IST)

    ওমিক্রন আতঙ্কে চাপ বাড়ছে মার্কিন করোনা পরীক্ষার উপর, সমস্যার কথা স্বীকার করলেন অ্যান্টনি ফউসি

    মার্কিন অতিমারি উপদেষ্টা অ্যান্টনি ফউসি রবিবার কোভিড "পরীক্ষার ক্ষেত্রে এক সমস্যা"-র কথা স্বীকার করে নিয়েছেন। তাঁর কথায়, ওমিক্রন স্ট্রেন গোটা মার্কিন মুলুকের উপর প্রভাব ফেলেছে। আগামী মাসে আরও বেশি পরিমাণে করোনা পরীক্ষা হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, "এখনও কিছু সমস্যা রয়েছে। নাগরিকরা করোনা পরীক্ষা করাতে গিয়ে সমস্যায় পড়ছেন। জানুয়ারি মাস না আসা পর্যন্ত করোনা পরীক্ষা সংক্রান্ত সমস্যা সম্পূর্ণরূপে মিটবে না।"

  • 26 Dec 2021 08:59 PM (IST)

    প্রিকশন ডোজ় নিতে ষাটোর্ধ্বদের নাগরিকদের দেখাতে হবে ‘কোমর্বিডিটি সার্টিফিকেট’

    নতুন বছরের ১০ জানুয়ারি থেকে ষাটোর্ধ্ব প্রবীণ, যাঁদের কোমর্বিডিটি রয়েছে, তাঁদের করোনা টিকার প্রিকশন ডোজ় দেওয়া হবে। কিন্তু যাঁরা টিকা দিচ্ছেন, তাঁরা কীভাবে বুঝবেন সংশ্লিষ্ট ব্যক্তি প্রিকশন ডোজ় পাওয়ার যোগ্য কি না? গোটা প্রক্রিয়ার নীল নকশা ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে কেন্দ্র। এক্ষেত্রে ষাটোর্ধ্ব ব্যক্তিদের প্রিকশন ডোজ়ের জন্য মেডিকেল সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে। এমনটাই জানিয়েছেন ন্যাশনাল হেল্থ অথরিটির (NHA) সিইও তথা কোউইন প্লাটফর্মের প্রধান চিকিৎসক আর এস শর্মা।

    সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আর এস শর্মা জানিয়েছেন, “ষাটোর্ধ্ব যে প্রবীণ ব্যক্তিদের কোমর্বিডিটি রয়েছে, তাঁরা করোনা প্রিকশন ডোজ় পাওয়ার যোগ্য কি না, তা স্পষ্ট করার জন্য মেডিকেল সার্টিফিকেট সঙ্গে করে নিয়ে যেতে হবে। বাকি টিকাকরণের প্রক্রিয়া আগের মতোই থাকছে। কোউইন অ্যাপে সেই সব তথ্য দেওয়া রয়েছে। যাঁরা করোনা টিকার দুটি ডোজ়ই নিয়ে নিয়েছেন, তাঁরা কোমর্বিডিটি সার্টিফিকেট নিয়ে গেলেই করোনা টিকার তৃতীয় ডোজ় পেয়ে যাবেন।”

    আরও পড়ুন : প্রিকশন ডোজ় নিতে ষাটোর্ধ্বদের নাগরিকদের দেখাতে হবে ‘কোমর্বিডিটি সার্টিফিকেট’

  • 26 Dec 2021 08:56 PM (IST)

    বুস্টার ডোজে মহামারী কমার বদলে বাড়তে পারে: WHO

    ডব্লিউএইচও-এর ডিরেক্টার জেনারেল টেড্রাস অ্যাডনাম গেবয়েইওস বলেছেন, ‘করোনার বুস্টার ডোজে মহামারী কমার বদলে বাড়তে পারে। ভাইরাস আরও দ্রুতগতিতে ছড়াতে পারে। ভাইরাসের মিউটিশনও যথেষ্ট বেশি হবে। টিকা সেই দেশগুলিরও পাওয়া উচিৎ যারা এখনও পর্যন্ত একটি ডোজও পায়নি।’ টেড্রাসের এই বয়ান সেই সময় সামনে এসেছে যখন যখন আমেরিকা ঘোষণা করেছে যে ১৬ বছরের বেশি বয়স্ক সকলেই বুস্টার ডোজ নিতে পারেন। এর আগে গত মঙ্গলবার ইজরায়েল ঘোষণা করেছিল যে তারা ৬০ বছরের বেশি বয়স্কদের টিকার চতুর্থ ডোজ দেবে।

    আরও পড়ুন : বুস্টার ডোজে মহামারী কমার বদলে বাড়তে পারে: WHO

  • 26 Dec 2021 08:07 PM (IST)

    রাজধানীতে বাড়ছে ওমিক্রনের আতঙ্ক! সোম থেকে ফের নৈশকালীন কারফিউ দিল্লিতে

    রাজধানীতে বাড়ছে ওমিক্রনের আতঙ্ক। বাড়ছে করোনা গ্রাফও। শেষ ২৪ ঘণ্টায় দিল্লিতে ২৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমিতের হার বেড়েছে ০.৫৫ শতাংশ। এই পরিস্থিতিতে ফের একবার নতুন করে কড়াকড়ির সিদ্ধান্ত নিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। সোমবার রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জারি থাকবে নৈশকালীন কারফিউ। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত জারি থাকবে নৈশকালীন কারফিউ।

  • 26 Dec 2021 07:27 PM (IST)

    উদ্বেগ বাড়িয়ে ২১ শতাংশ বাড়ল মুম্বইয়ে দৈনিক সংক্রমণ, শেষ ৭ মাসে সর্বোচ্চ

    এক লাফে ২১ শতাংশ বাড়ল মুম্বইয়ের দৈনিক করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় মুম্বইয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৯২২ জন। বিগত প্রায় সাত মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ এটি মুম্বইয়ে। এর আগে ৪ জুন ৯৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছিল।

  • 26 Dec 2021 07:21 PM (IST)

    এক ধাক্কায় অনেকটা বাড়বে ভ্যাকসিনের চাহিদা, রুটম্যাপ তৈরি নমোর

    ৩ জানুয়ারি থেকে শুরু হয়ে ছোটদের টিকা দেওয়ার প্রক্রিয়া। ১৫ বছর থেকে ১৮ বছর বয়সিদের করোনা টিকা দেওয়া হবে নতুন বছরের শুরুতেই। এরপর ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে করোনা টিকার তৃতীয় ডোজ় অর্থাৎ, প্রিকশন ডোজ় দেওয়ার প্রক্রিয়া। তার প্রস্তুতি চলছে জোর কদমে। সবথেকে বড় চ্যালেঞ্জ, টিকার জোগান অব্যাহত রাখা। এই পরিস্থিতিতে করোনা টিকার ৫৮ কোটি ডোজ় প্রস্তুত রাখার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

    জানা গিয়েছে, ভারত ইতিমধ্যেই করোনা টিকার আন্তর্জাতিক মঞ্চ কোভ্যাক্সে নিজেদের ভাগের ডোজ় সক্রিয় করেছে। এর ফলে দেশের করোনা টিকার চাহিদা অনেকটা মেটানো যাবে। ভারত কোভ্যাক্স নিজের শেয়ার থেকে করোনা টিকার প্রায় ২০ কোটি ডোজ় পেতে পারে। স্বাস্থ্য মন্ত্রকের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন “এই শেয়ারটি গ্রেডেড পদ্ধতিতে কোভ্যাক্স থেকে সংগ্রহ করা হবে। ভারত অতিমারির শুরু থেকেই নিম্ন ও মধ্য আয়ের দেশগুলিতে বিনামূল্যে ভ্যাকসিনের ডোজ় সরবরাহ করছে।”

    আরও পড়ুন : Precaution Dose and Vaccination for adolescents: এক ধাক্কায় অনেকটা বাড়বে ভ্যাকসিনের চাহিদা, কতটা তৈরি দেশ?

  • 26 Dec 2021 06:34 PM (IST)

    জারি থাকবে নৈশকালীন কারফিউ, বর্ষবরণের কড়াকড়িতে কোনও শিথিলতা নয়, স্পষ্ট করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী

    কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই রবিবার স্পষ্ট করে দিয়েছেন, করোনার উদ্বেগের পরিপ্রেক্ষিতে রাজ্যে নৈশকালীন কারফিউ এবং বর্ষবরণের উদযাপনে নিষেধাজ্ঞা আরোপ করার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে না। উল্লেখ্য ফেডারেশন অফ কর্ণাটক চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং হোটেল ও পাব মালিকরা সরকারের কাছে অনুরোধ করেছিল সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য।

  • 26 Dec 2021 05:53 PM (IST)

    ওমিক্রনের থাবা! ফ্রান্সে দৈনিক সংক্রমণ ১ লাখেরও বেশি

    করোনা অতিমারি থাবা বসানোর পর থেকে এখনও পর্যন্ত ফ্রান্সে রেকর্ড সংক্রমণ। দৈনিক সংক্রমণ প্রথমবার ১ লাখের গণ্ডি পেরিয়ে গিয়েছে। গত মাসে করোনা হাসপাতালে ভর্তির সংখ্যা দ্বিগুণ হয়েছে ফ্রান্সে। দ্রুত ছড়িয়ে পড়া ওমিক্রন ভ্যারিয়েন্টের জেরে উদ্বিগ্ন ফ্রান্স সরকার। প্যারিসের আঞ্চলিক স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, প্রতি ১০০ জনের মধ্যে ১ জনেরও বেশি ব্যক্তি গত সপ্তাহে করোনা পজেটিভ হয়েছেন। বেশিরভাগ নতুন সংক্রমণই ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে।

  • 26 Dec 2021 05:45 PM (IST)

    ওমিক্রনের আতঙ্ক, শিরডিতে ভক্তদের জন্য বন্ধ ভোর ও রাতের 'আরতি'

    রাত ৯ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত মহারাষ্ট্রে নৈশকালীন কারফিউ জারি রয়েছে। আর সেই কারণে, সাঁই বাবা মন্দির রাতের সময় ভক্তদের জন্য বন্ধ থাকবে। শিরডির শ্রী সাই বাবা সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রতিদিন ভোর ও রাতের ‘আরতি’ ভক্তদের জন্য বন্ধ থাকবে।

  • 26 Dec 2021 04:52 PM (IST)

    আহমেদনগরের স্কুলে করোনায় আক্রান্ত পড়ুয়ার সংখ্যা বেড়ে ৪৮

    মহারাষ্ট্রের আহমেদনগর জেলার জওহর নবোদয় বিদ্যালয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ জনে পৌঁছে গিয়েছে। তাদের মধ্যে ৪৮ জন পড়ুয়া রয়েছে। কয়েকদিন আগে, পারনের তহসিলের আবাসিক স্কুলের ১৯ জন ছাত্র করোনায় আক্রান্ত হয়। স্কুলে পঞ্চম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি মিলিয়ে ৪০০ জনের বেশি শিক্ষার্থী রয়েছে।

  • 26 Dec 2021 04:12 PM (IST)

    অসমে করোনায় আক্রান্ত নাইজেরিয়া ফেরত প্রৌঢ়

    নাইজেরিয়া থেকে ফেরা ৫৭ বছর বয়সি এক প্রৌঢ় তাঁর পরিবারের অন্য চার সদস্য অসমে করোনায় আক্রান্ত হয়েছেন। অসমের তিনসুকিয়ার জেলাশাসক নরসিং পাওয়ার সম্ভাজি জানিয়েছেন, তারা ওমিক্রন স্ট্রেনে সংক্রমিত হয়েছে কিনা তা এখনও নিশ্চিত নয়। তাদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। ওই প্রৌঢ় এক সপ্তাহেরও বেশি আগে নাইজেরিয়ার লাগোস থেকে ফিরেছিলেন।

  • 26 Dec 2021 03:27 PM (IST)

    দ্বিতীয় ডোজ়ের ৯-১২ মাস পরে প্রিকশন ডোজ়?

    দেশে ওমিক্রন (Omicron Variant) দাঁত নখ বের করতেই সতর্ক কেন্দ্র। তৃতীয় ডোজ় (Third dose of COVID 19) নিয়ে যে দীর্ঘ চর্চা চলছিল এতদিন ধরে, এবার সেই জল্পনায় ইতি পড়েছে। প্রধানমন্ত্রী জানিয়ে দিয়েছেন, ১০ জানুয়ারি থেকে তৃতীয় ডোজ় দেওয়া হবে। যদিও তিনি এটিকে বুস্টার ডোজ় (Booster dose) না বলে, প্রিকশন ডোজ় (Precaution dose) বলছেন। সূত্রের খবর, দ্বিতীয় ডোজ় এবং তৃতীয় ডোজ় অর্থাৎ, প্রিকশন ডোজ়ের মধ্যে ব্যবধান হতে চলেছে নয় থেকে ১২ মাস। যদিও এই বিষয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।

    আরও পড়ুন : Gap between Second dose and Precaution dose: দ্বিতীয় ডোজ়ের ৯-১২ মাস পরে প্রিকশন ডোজ়?

  • 26 Dec 2021 02:58 PM (IST)

    ইন্দোরে ওমিক্রন আক্রান্ত ৮ জনের মধ্যে সুস্থ ৬

    মধ্য প্রদেশের ইন্দোরে এখনও পর্যন্ত আট জনের শরীরে ওমিক্রন খোঁজ মিলেছিল। তাদের মধ্যে ছয় জন রোগীকে ইতিমধ্যেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মধ্য প্রদেশের চিকিৎসা-শিক্ষামন্ত্রী বিশ্বাস সারঙ্গ।

  • 26 Dec 2021 02:56 PM (IST)

    বেজিংয়ে উইন্টার অলিম্পিক্সের আগে চিন্তা বাড়াচ্ছে চিনের করোনা গ্রাফ

    চিনের বেজিংয়ে আগামী বছরের ফেব্রুয়ারিতে শীতকালীন অলিম্পিক্স আয়োজিত হওয়ার কথা। তার আগে হঠাৎ করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা পরিস্থিতি। চিনের স্বাস্থ্য কমিশনের তরফে জানানো হয়েছে, সেখানে নতুন করে ২০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ১৫৮ জনের সম্প্রতি বিদেশ ভ্রমণের ইতিহাস নেই।

  • 26 Dec 2021 01:39 PM (IST)

    হিমাচল প্রদেশে প্রথম ওমিক্রন আক্রান্তের হদিশ

    ক্রমেই বাড়ছে ওমিক্রন নিয়ে উদ্বেগ। হিমাচল প্রদেশে প্রথম ওমিক্রন আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে। জানা গিয়েছে, আক্রান্ত মহিলা ১৮ ডিসেম্বর কানাডা থেকে ফিরেছিলেন। স্বাস্থ্য দফতর জানিয়েছে বর্তমানে ওই মহিলার আরটিপিসিআর টেস্ট রিপোর্ট নেগেটিভ এবং তাঁর সংস্পর্শে আসা ৩ জনের রিপোর্টও নেগেটিভ।

  • 26 Dec 2021 12:28 PM (IST)

    দৈনিক এক হাজার কমল সংক্রমণ, একধাক্কায় মৃত্যু কমে হয়েছে ১৬২

    গোটা দেশের সার্বিক করোনাগ্রাফে সামান্য পরির্বতন লক্ষ্য করা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮৭ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭ হাজার ১৮৯ জন। যা গতকালের তুলনায় এক হাজার কম। একদিনে করোনার বলি হয়েছেন ১৬২ জন।একদিনে সক্রিয় রোগীর সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমেছে । দৈনিক আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। মোট ৭৬ হাজার ৭৬৬ জন সক্রিয় রোগী রয়েছেন। এদিকে,দেশে ৭ হাজার ৯১ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৩০ হাজার ৩৫৪ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

    বিস্তারিত পড়ুন: Corona Virus: দৈনিক এক হাজার কমল সংক্রমণ, একধাক্কায় মৃত্যু কমে হয়েছে ১৬২

  • 26 Dec 2021 12:21 PM (IST)

    ওমিক্রন আতঙ্কে বিশ্বজুড়ে বাতিল ৬ হাজার বিমান

    সার বিশ্বেই চলছে উৎসবের মরসুম। কাল খ্রিস্টমাস গিয়েছে, সামনেই আসছে নতুন বছর। প্রত্যেক বছর এই সময়ই আনন্দে মেতে ওঠে ৮ থেকে ৮০। অনেকেই এই সময়ে বিভিন্ন জায়গায় ঘুরতে যান। কিন্তু পরিস্থিতির সম্পূর্ণ বদলে দিয়েছে, করোনার নয়া ওমিক্রন ভ্যারিয়েন্ট। একটি ওয়েবসাইট জানিয়েছে, ওমিক্রন আতঙ্কে বিশ্বজুড়ে বাতিল হয়েছে ৬ হাজারেরও বেশি বিমান। এর পাশাপাশি ১ হাজার বিমান দেরিতে উড়বে। স্বাভাবিকভাবেই ওমিক্রন আতঙ্কে পৃথিবীর পর্যটন শিল্প জোর ধাক্কা খেয়েছে।

  • 26 Dec 2021 11:30 AM (IST)

    ওমিক্রন আতঙ্কে কর্ণাটকে জারি নাইট কার্ফু

    উত্তর প্রদেশে, মধ্য প্রদেশ, গুজরাট,  অসমের মত রাজ্যে ইতিমধ্য়েই নাইট কার্ফু জারি করেছে রাজ্য প্রশাসন। ওমিক্রন আতঙ্কে সেই পথেই হাঁটল কর্ণাটক সরকার। জানা গিয়েছে, এই দক্ষিণী রাজ্য রাত ১০ টা থেকে ভোর ৫ টা অবধি জারি থাকবে নাইট কার্ফু। নতুন বছরর উপলক্ষে বাইরে কোনও অনুষ্ঠান বা পার্টি করা যাবে না। যেকোনও ধরনের বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য প্রশাসন। ২৮ ডিসেম্বর থেকে ১০ দিনের জন্য বলবৎ হবে এই নির্দেশিকা।

  • 26 Dec 2021 10:42 AM (IST)

    মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৮

    রাজ্যের নিরিখে সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলছে মহারাষ্ট্র থেকেই। এখনও অবধি সেই রাজ্য়ে ১০৮ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। এরপরই রয়েছে দিল্লি। গতকাল নতুন করে দিল্লিতে ওমিক্রন আক্রান্তের খোঁজ না মেলায় আক্রান্তের সংখ্যা ৭৯-তেই দাঁড়িয়ে রয়েছে। গুজরাট (৪৩) ও তেলঙ্গনা(৪১)-তেও বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা।

  • 26 Dec 2021 09:37 AM (IST)

    তৃতীয় ঢেউয়ের জন্য দায়ী হবে ওমিক্রন, বললেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী

    মহারাষ্ট্রে ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০-র গণ্ডি পার করেছে। এর মধ্যেই আশঙ্কার কথা শোনালেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে। তিনি জানিয়েছেন, মহারাষ্ট্রে যদি তৃতীয় ঢেউ আসে তবে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের জন্যই তা আসবে। রাজেশ টোপে জানিয়েছেন, করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণের মাত্রা খুব বেশি, দ্রুত এই ভ্যারিয়েন্ট অন্যদের মধ্যে সংক্রমিত হয়। তিনি আরও জানিয়েছেন, রাজ্যে ইতিমধ্যেই লকডাউনের মত পরিস্থিতি রয়েছে। অক্সিজেনের চাহিদা বেড়ছে রাজ্যে। সরকারকে অক্সিজেনের চাহিদা কমিয়ে আনতে কাজ করতে হবে।

  • 26 Dec 2021 08:21 AM (IST)

    মহরাষ্ট্রে সেঞ্চুরি ওমিক্রনের

    দেশে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞদের মতে ওমিক্রনে সংক্রমণ মৃদু হয় এবং মৃত্যু হওয়ার সম্ভাবনা নেই। কিন্তু তাদের এই অভয়বাণী সত্ত্বেও উদ্বেগ ক্রমেই বাড়ছে। ইতিমধ্যে মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০ গন্ডি পেরিয়েছে।

Published On - Dec 26,2021 8:16 AM

Follow Us: