Corona Virus: দৈনিক এক হাজার কমল সংক্রমণ, একধাক্কায় মৃত্যু কমে হয়েছে ১৬২

Corona Cases in India: গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮৭ জন।

Corona Virus: দৈনিক এক হাজার কমল সংক্রমণ, একধাক্কায় মৃত্যু কমে হয়েছে ১৬২
কমল দৈনিক সংক্রমণ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 1:04 PM

নয়া দিল্লি: বছর শেষ হতে চলল। তার মধ্যে আতঙ্ক করোনার নতুন ভ্যারিয়েন্টের। বিশ্বের পাশাপাশি সারা দেশে দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। একমাসেই বিশ্বের ১০৮টি দেশে ছড়িয়ে পড়েছে নতুন ভ্যারিয়েন্ট। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৪২২। বিশ্বেও শতাধিক দেশে ওমিক্রন সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে জানা গিয়েছে। তবে এর মধ্যেও দৈনিক করোনাগ্রাফে সামান্য বেড়েছে স্বস্তি। পরপর কয়েকদিন করোনা সাত হাজারে থাকার পর আজ দৈনিক ছয় হাজারে নামল করোনা সংক্রমণ।

গোটা দেশের সার্বিক করোনাগ্রাফে সামান্য পরির্বতন লক্ষ্য করা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮৭ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭ হাজার ১৮৯ জন। যা গতকালের তুলনায় এক হাজার কম। একদিনে করোনার বলি হয়েছেন ১৬২ জন।

একদিনে সক্রিয় রোগীর সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমেছে । দৈনিক আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। মোট ৭৬ হাজার ৭৬৬ জন সক্রিয় রোগী রয়েছেন। এদিকে,দেশে ৭ হাজার ৯১ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৩০ হাজার ৩৫৪ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

তবে আক্রান্তের নীরিখে এখনও দেশের দক্ষিণের রাজ্যগুলিই এগিয়ে। তার মধ্যে প্রথমে রয়েছে কেরল। সেখানে একদিনে ২ হাজার ৪০৭ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১১৫ জনের। দ্বিতীয় স্থানে আছে মহারাষ্ট্র। চলতি মাসে সেখানে করোনা আক্রন্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। সেখানে ১ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ১২ জনের। আগের তুলানয় যেই সংখ্যাটা অনেকটাই কমেছে। তৃতীয়স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৬০৬ জন। মৃত্যু হয়েছে ১১ জনের।

এদিকে উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৩৬ জন। মৃত্যু হয়েছে ৪ জনের সেখানে গত ২৪ ঘণ্টায় কারোর মৃত্যু হয়নি। অন্যদিকে, দিল্লিতেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ২৪৯ মানুষ। মৃত্যু হয়েছে ১ জনের

এই রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৫২ জন। একদিনে মৃত্যু হয়েছে ৪ জনের। যদিও গতকালের তুলনায় অনেকটাই বেড়েছে সংক্রমণ।

আরও পড়ুন: Omicron Variant Live Update: আতঙ্কের নাম ওমিক্রন, বিশ্বজুড়ে বাতিল ৬ হাজার বিমান

আরও পড়ুন: Arjun Singh: ‘চাওয়া-পাওয়া থাকতে পারে… বিজেপি প্রাইভেট লিমিটেড কোম্পানি নয়,’ বিদ্রোহীদের হুঁশিয়ারি অর্জুনের