Weather Update: ‘অশনি’র খেলা শেষ, উপকূলে পৌঁছনোর আগেই হারাল ঘূর্ণিঝড়ের তকমা

Weather Update: 'অশনি'র খেলা শেষ, উপকূলে পৌঁছনোর আগেই হারাল ঘূর্ণিঝড়ের তকমা
উপকূলীয় এলাকায় সজাগ NDRF

Weather Update: কাল সকালের মধ্যেই এটি পরিণত হবে গভীর নিম্নচাপে। শুক্রবার আরও দুর্বল হয়ে পরিণত হবে সাধারণ নিম্নচাপে।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 11, 2022 | 10:23 PM

কলকাতা ও বিশাখাপত্তনম : অশনি-র খেলা শেষ। উপকূলে পৌঁছানোর আগেই ঘূর্ণিঝড়ের তকমা হারাল অশনি। আরও শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হল অশনি। কাল সকালে আরও দুর্বল হয়ে পরিণত হবে গভীর নিম্নচাপে। সর্বশেষ আপডেট, আজ সন্ধ্যায় অন্ধ্র প্ৰদেশের মছলিপত্তনম ও নরসাপুরের মধ্যে উপকূল ছোঁয় অতি গভীর নিম্নচাপ। এরপর কাকিনাড়া, টুনি উপকূল বরাবর উত্তর অন্ধ্র উপকূলের দিকে এগোবে এবং সেই সঙ্গে দফায় দফায় শক্তি হারাবে। কাল সকালের মধ্যেই এটি পরিণত হবে গভীর নিম্নচাপে। শুক্রবার আরও দুর্বল হয়ে পরিণত হবে সাধারণ নিম্নচাপে। মৌসম ভবন থেকে জানানো হয়েছে, ওড়িশা ও পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মৌসম ভবনের সর্বশেষ বুলেটিন অনুযায়ী,বিকেল সাড়ে পাঁচটা থেকে সন্ধে সাড়ে সাতটার মধ্যে এটি উপকূলে এসে পৌঁছায়। সেই সময় হাওড়ার গতি ছিল ৫৫ থেকে ৬৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। হাওয়া অফিস থেকে সতর্ক করে দেওয়া হয়েছে, বৃহস্পতিবার সমুদ্র ভীষণ উত্তাল থাকবে। এদিকে অশনির জেরে ওড়িশা ও অন্ধ্র উপকূলীয় এলাকায় ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। সমুদ্রের মধ্যে রথ ভাসতে দেখা গিয়েছে।

তবে এখন বাংলার জন্য অশনিকে আর বিশেষ কোনও ভয় থাকছে না। শক্তি ক্রমেই হারাতে শুরু করেছে অতি গভীর নিম্নচাপ। এমনটা যে হতে পারে, তা আগেই জানিয়েছিল TV9 বাংলা। শেষ পর্যন্ত ল্যান্ডফলের আগেই শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হল অশনি। তবে আগামিকালও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে আলিপুর আবহাওয়া অফিস থেকে।  উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়াতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনাও রয়েছে। তবু কোনওরকম অঘটন এড়াতে ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকায় সমুদ্রে সজাগ নজর রাখছে কোস্টাল গার্ড। আগামী শুক্রবার পর্যন্ত মৎসজীবীদের সমুদ্র যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার। সতর্ক রয়েছে দীঘা, বকখালি, মন্দারমণি সহ উপকূলীয় এলাকার থানাগুলিও।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA