Delhi Cyclist: ধাক্কা মারল ভিআইপি নম্বর প্লেটের বিএমডব্লু, মর্মান্তিক মৃত্যু বাঙালি সাইকেল আরোহীর

Delhi Bengali cyclist dies: রবিবার, দক্ষিণ-পশ্চিম দিল্লির মহিপালপুর ফ্লাইওভারে ভিআইপি রেজিস্ট্রেশন প্লেট লাগানো একটি বিএমডব্লিউ গাড়ির ধাক্কায়, মর্মান্তিক মৃত্যু হল এক প্রবাসী বাঙালি সাইকেল আরোহীর।

Delhi Cyclist: ধাক্কা মারল ভিআইপি নম্বর প্লেটের বিএমডব্লু, মর্মান্তিক মৃত্যু বাঙালি সাইকেল আরোহীর
নিহত শুভেন্দু চট্টোপাধ্যায় ছিলেন গুরুগ্রামের বাসিন্দা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 12:57 AM

নয়া দিল্লি: রবিবার, দক্ষিণ-পশ্চিম দিল্লির মহিপালপুর ফ্লাইওভারে ভিআইপি রেজিস্ট্রেশন প্লেট লাগানো একটি বিএমডব্লিউ গাড়ির ধাক্কায়, মর্মান্তিক মৃত্যু হল এক প্রবাসী বাঙালি সাইকেল আরোহীর। মৃত ওই ব্যক্তির নাম শুভেন্দু চট্টোপাধ্যায়, বয়স হয়েছিল ৫০ বছর। তিনি গুরুগ্রামের বাসিন্দা। দুর্ঘটনার সময় তিনি সাইকেল চালিয়ে গুরুগ্রাম থেকে দিল্লির ধৌলা কুয়ানের দিকে যাচ্ছিলেন বলে জানা গিয়েছে। গাড়ি-চালকের দাবি, আচমকা টায়ার ফেটে যাওয়াতে তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। পুলিশ চালককে গ্রেফতার করেছে, গাড়িটিকেও বাজেয়াপ্ত করেছে।

পুলিশ জানিয়েছে, মহিপালপুর ফ্লাইওভারের কাছেই এই দুর্ঘটনা ঘটে। ঘাতক বিএমডব্লু গাড়িটিতে ভিআইপি রেজিস্ট্রেশন প্লেটের পাশাপাশি একটি স্টিকার লাগানো ছিল। সেই স্টিকারে লেখা ছিল, ‘প্রেসিডেন্ট ফাইন্যান্স কমিটি, দিল্লি ক্যান্টনমেন্ট বোর্ড’। গাড়ির মালিক পাঞ্জাবিবাগের বাসিন্দা। দুর্ঘটনার সময়, গাড়িটি গুরুগ্রাম থেকে দিল্লি আসছিল, চালাচ্ছিলেন সোমবীর নামে এক ব্যক্তি। তিনিই নিয়মিত ওই গাড়িটি চালান। দুর্ঘটনার পর, গুরুতর আহত অবস্থায় শুভেন্দুকে তিনিই হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

দিল্লি পুলিশ জানিয়েছে, এই দুর্ঘটনার বিষয়ে এদিন সকালে বসন্ত কুঞ্জ থেকে একটি পিসিআর কল এসেছিল। পুলিশ কর্মীরা ফ্লাইওভারে গিয়ে বিএমডব্লিউ গাড়ি এবং সাইকেল – দুটি যানকেই রাস্তার পাশে ক্ষতিগ্রস্থ অবস্থায় পড়ে থাকতে দেখেছিলেন। এক পুলিশ কর্তা জানিয়েছেন, তদন্তে দেখা গিয়েছে, গাড়িটির টায়ার ফেটে গিয়েছিল। সম্ভবত নিয়ন্ত্রণ হারিয়েই ওই সাইকেল আরোহীকে ধাক্কা মারে গাড়িটি। বিএমডব্লিউ গাড়িটির চালকের বিরুদ্ধে বেপরোয়াভাবে গাড়ি চালানো এবং অবহেলার কারণে মৃত্যু ঘটানোর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, প্রতিদিনই সকালে সাইকেল চালাতেন শুভেন্দু চট্টোপাধ্যায়। এদিন, গাড়িটি তাঁকে পিছন থেকে ধাক্কা মারে। সেই সময় তাঁর মাথায় হেলমেট ছিল। শুভেন্দুর সাইকেল চালানোর বন্ধু সারিকা পান্ডা ভাট বলেছেন, “সাইকেল চালানোয় খুবই আগ্রহী ছিলেন তিনি (শুভেন্দু)। প্রতিদিনই সাইকেল চালাতেন। তিনি দিল্লি এবং এনসিআরের সাইক্লিং সম্প্রদায়ের সদস্য ছিলেন। সাপ্তাহিক ছুটির দিনে, আমরা প্রায়শই দল বেঁধে সাইকেল চালিয়ে গুরগাঁও থেকে দিল্লিতে যেতাম। আজ তিনি একাই যাচ্ছিলেন। হোয়াটসঅ্যাপে আমাদের সাইক্লিস্ট গ্রুপে এই যাত্রা সম্পর্কে লিখেওছিলেন তিনি।”