Molestation in JNU: জেএনইউকাণ্ডে অবশেষে গ্রেফতার! ধৃত বহিরাগত, দাবি দিল্লি পুলিশের

Molestation in JNU: ধৃত অভিযোগকারীর মোবাইল ফোন নিয়ে পালিয়ে যান বলে অভিযোগ।

Molestation in JNU: জেএনইউকাণ্ডে অবশেষে গ্রেফতার! ধৃত বহিরাগত, দাবি দিল্লি পুলিশের
ফের একবার জেএনইউ-র নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে (ছবি ওয়েবসাইট থেকে প্রাপ্ত)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 10:11 PM

নয়া দিল্লি: জওহরলাল নেহরু ইউনিভার্সিটির (JNU) ক্যাম্পাসে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগের ঘটনায় একজনকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ধৃত জেএনইউয়ের ছাত্র নন। তিনি বহিরাগত। ধৃত অভিযোগকারীর মোবাইল ফোন নিয়ে পালিয়ে যান বলে অভিযোগ। ডিসিপি সাউথ ওয়েস্ট ডিসট্রিক্ট গৌরব শর্মা জানিয়েছেন, পুলিশ মোবাইল ফোনটি উদ্ধার করেছে। অভিযোগ, জেএনইউ ক্যাম্পাসে গত ১৭ জানুয়ারি রাতে একদল যুবক বাইকে চেপে এসে এক পিএইচডির ছাত্রীর শ্লীলতাহানি করেন। সেই সময় একজন ওই ছাত্রীর মোবাইল ফোনটি ছিনিয়ে নেন।

পুলিশ জানায়, এই ঘটনার পর বসন্ত কুঞ্জ থানায় একটি ফোন আসে। এরপরই তদন্তে নামেন ডিসিপি সাউথ ওয়েস্ট ডিসট্রিক্ট গৌরব শর্মা। অভিযোগ পেয়েই ঘটনাস্থলে যান বিরাট বাহিনী নিয়ে। এদিকে অভিযোগকারী ছাত্রীর চিৎকার শুনে অভিযুক্তরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এরপর মাঝে এতগুলো দিন কেটে গেলেও কেন একজনকেও গ্রেফতার করা গেল না তা নিয়ে নানা প্রশ্ন উঠছিল।

এদিকে দিল্লির মহিলা কমিশনও এই ঘটনার রিপোর্ট তলব করে। ২৭ জানুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে রিপোর্ট তলব করা হয়। জেএনইউয়ের মতো প্রতিষ্ঠানের ভিতরে ছাত্রীর এমন অভিযোগের পর স্বতঃপ্রণোদিত হয়েই মামলা করে তারা। মহিলা কমিশনের তরফে বলা হয়, যৌন হেনস্থা প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ে জিএসকেস (GSCASH) ভাল কাজ করত। যৌন হেনস্থা রুখতে এই কমিটি গঠন করা হয়েছিল একসময়। পরে সেই কমিটি ভেঙে দেওয়া হয়। এই কমিটি নিয়েও তথ্য চায় কমিশন। এই ধরনের ঘটনা রুখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিচ্ছে তাও জানতে চায় মহিলা কমিশন। অবশেষে সেই ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করা হল। এবার তদন্তে কিছুটা গতি আসবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন: Family Found: গাড়ি থেকে বাড়ির সামনে নেমেই পুলিশের পায়ে ধরে হাউ হাউ করে কান্না বৃদ্ধার! ঘরে নিয়ে গেল ছেলে…

আরও পড়ুন: Goa Assembly Election : “ঈশ্বরের নামে শপথ করে বলছি…” দলে ভাঙনের ‘ভয়ে’ মন্দির-মসজিদ-গির্জায় প্রার্থীদের নিয়ে ঘুরল কংগ্রেস

আরও পড়ুন: Kolkata Airport: প্রতিকূল আবহাওয়ায় রাচিগামী বিমান নামল কলকাতায়, চরম ভোগান্তিতে যাত্রীরা