Delhi Police Awareness Post: ফ্রি-তে থাকা, খাওয়া, রয়েছে বিনোদনের ব্যবস্থাও! এই কামরায় থাকতে দিচ্ছে পুলিশ, যাবেন নাকি?

Delhi Police Awareness Post: দিল্লি পুলিশের তরফে শহরের বিভিন্ন জায়গায় পোস্টার দেওয়া হয়েছে রুম ফাঁকা থাকার। শ্রীঘরে কী কী সুবিধা মিলবে, তার লম্বা তালিকাও দেওয়া হয়েছে পুলিশের তরফে। 

Delhi Police Awareness Post: ফ্রি-তে থাকা, খাওয়া, রয়েছে বিনোদনের ব্যবস্থাও! এই কামরায় থাকতে দিচ্ছে পুলিশ, যাবেন নাকি?
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 8:08 AM

নয়া দিল্লি: দেশের রাজধানী বলে কথা। সেখানে এক কামরার একটি ঘর জোগাড় করতেও কালঘাম ছুটে যায়। সেখানেই জায়গায় জায়গায় দেখা যাচ্ছে একটা পোস্টার। সেখানে লেখা ‘রুম ফাঁকা রয়েছে’। বিনামূল্যে শুধু কামরাই নয়, তার সঙ্গে খাবার থেকে শুরু করে বিনোদন, সবকিছুরই ব্যবস্থা করা থাকবে। কড়া নিরাপত্তার ব্যবস্থাও থাকবে। সরকারি গাড়িতে যাতায়াতের পরিষেবাও মিলবে। এত কিছু শুনে লোভনীয় এই অফার লুফে নিতে চাইবে যে কেউ। কিন্তু কারা এই বিজ্ঞাপনটি দিয়েছে, তা দেখলেই দুই পা পিছিয়ে আসবেন। যাতে বিনামূল্যের ওই পরিষেবা না নিতে হয়, তার জন্য যথাযথ আচরণও করবেন। কারণ বিজ্ঞাপনটি আর কেউ নয়, দিয়েছে পুলিশ।

এর আগেও একাধিকবার মজাদার টুইট করে দিল্লিবাসী তথা সমস্ত নেটাগরিকদের মন জয় করে নিয়েছিল দিল্লি পুলিশ। এবার অপরাধ রুখতে যেভাবে তারা প্রচার চালানো শুরু করেছেন, তা দেখে হাসির রোল উঠেছে নেটপাড়ায়।  দিল্লি পুলিশের তরফে শহরের বিভিন্ন জায়গায় পোস্টার দেওয়া হয়েছে রুম ফাঁকা থাকার। শ্রীঘরে কী কী সুবিধা মিলবে, তার লম্বা তালিকাও দেওয়া হয়েছে পুলিশের তরফে।

কী কী সুবিধা দেওয়া হবে, দেখে নেওয়া যাক-

  • দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে বিনামূল্যেই পিক-আপ ও ড্রপের সুবিধা দেওয়া হবে, তাও আবার সরকারি গাড়িতে (প্রিজন ভ্যান)।
  • এক কামরার রুমে রয়েছে হাওয়া চলাচলের যথেষ্ট ব্যবস্থা। থাকবে একটা বিছানা, সময় অনুযায়ী মিলবে খাবারও।
  • উল্টোদিকের বন্দির দিকে হাতও নাড়তে পারবেন।
  • নিরাপত্তার জন্য ২৪ ঘণ্টা সিসিটিভির নজরদারি ও সশস্ত্র রক্ষীরাও উপস্থিত থাকবেন।
  • বিনোদনের জন্য টিভি, মিউজিক রুম ও খেলাধুলোরও যথেষ্ট সুযোগ রয়েছে। তবে ‘রেকর্ড’ গড়তে দৌড়-ঝাঁপ এড়িয়ে চলারই পরামর্শ দিয়েছে পুলিশ।
  •  এই ফাঁকা রুমগুলির সামনেই রয়েছে ‘বার’। তবে এই বার বলতে মদ্যপান করার জায়গা নয়, লোহার গরাদকেই বুঝিয়েছে দিল্লি পুলিশ।

অপরাধ করতে হাজত বাস করতে হবে, এই হুঁশিয়ারি দেওয়ার জন্য দিল্লি পুলিশ যে মজাদার পন্থা বেছে নিয়েছে, তা দেখে হাসিতে গড়াগড়ি খাচ্ছেন নেটাগরিকরা। এই বিনামূল্যের কামরায় থাকতে রাজি নন বলেও জানিয়েছেন কেউ কেউ। অনেকেই আবার মজাদার ভঙ্গিতে সচেতনতা গড়ে তোলার জন্য় সাধুবাদ জানিয়েছেন দিল্লি পুলিশকে।

এর আগে মহারাষ্ট্র ও অসম পুলিশের তরফেও এই ধরনের টুইট করে সতর্কতামূলক প্রচার চালানো হয়েছিল।