TMC Spokesperson Arrested: গুজরাট পুলিশের হাতে গ্রেফতার TMC মুখপাত্র, ক্ষোভ উগরে জানালেন ডেরেক

TMC: গুজরাট পুলিশ আগে থেকেই প্রস্তুত ছিল রাজস্থানে। বিমানটি জয়পুরে অবতরণ করতেই গুজরাট পুলিশ বিমানবন্দর থেকে সাকেত গোখলেকে গ্রেফতার করে বলে টুইটে জানিয়েছেন ডেরেক।

TMC Spokesperson Arrested: গুজরাট পুলিশের হাতে গ্রেফতার TMC মুখপাত্র, ক্ষোভ উগরে জানালেন ডেরেক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 12:37 PM

জয়পুর: তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে (Saket Gokhale) গ্রেফতার করল গুজরাট পুলিশ (Gujarat Police)। মঙ্গলবার সকালে একটি টুইটে এই কথা জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। এদিন সকালে পরপর তিনটি টুইট করেন ডেরেক। কী ঘটেছিল, সেই নিয়ে একটি ব্যাখ্যা দিয়েছেন তিনি। ডেরেকের দাবি, সোমবার রাতে রাজধানী নয়া দিল্লি থেকে জয়পুরের উদ্দেশে রওনা দিয়েছিলেন সাকেত গোখলে। রাত ন’টার বিমান ধরেছিলেন তিনি। গুজরাট পুলিশ আগে থেকেই প্রস্তুত ছিল রাজস্থানে। বিমানটি জয়পুরে অবতরণ করতেই গুজরাট পুলিশ বিমানবন্দর থেকে তাঁকে গ্রেফতার করে বলে টুইটে জানিয়েছেন ডেরেক।

তৃণমূলের বর্ষীয়ান সাংসদ আরও জানান, মঙ্গলবার ভোর রাত দু’টো নাগাদ সাকেত তাঁর মাকে ফোন করেছিলেন। জানিয়েছেন, পুলিশ তাঁকে আহমেদাবাদে নিয়ে যাচ্ছে এবং মঙ্গলবার দুপুর নাগাদ তিনি আহমেদাবাদে পৌঁছাবেন। ব্যস এইটুকুই কথা হয়েছে। মাত্র দুই মিনিট তাঁকে ফোন কথা বলতে দিয়েছিলেন পুলিশকর্মীরা। এরপরই তাঁর ফোন এবং অন্যান্য সামগ্রী নিয়ে নেয় পুলিশ। টুইটারে এমনই দাবি করেছেন ডেরেক ও’ব্রায়েন। কেন হঠাৎ গ্রেফতার করা হল তৃণমূল মুখপাত্রকে? সেই ব্যাখ্যাও দিয়েছেন তৃণমূল সাংসদ।

টুইটারে ডেরেক জানান, মোরবি সেতু বিপর্যয় নিয়ে একটু টুইট করেছিলেন সাকেত গোখলে। সেই নিয়ে আহমেদাবাদ সাইবার সেলে একটি অভিযোগ জানানো হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু এইভাবে তৃণমূল এবং বিরোধীদের কণ্ঠস্বর রোধ করা যাবে না বলে কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন ডেরেক। বিজেপি রাজনৈতিক প্রতিহিংসাকে আলাদা মাত্রায় নিয়ে যাচ্ছে বলে দাবি তাঁর।

যদিও ডেরেকের এই টুইটের পর বিজেপির কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত পাওয়া যায়নি।